‘আইসিসি প্লেয়ার অফ দ্য ডিকেড’ পুরষ্কারের জন্য মনোনীত বিরাট আর অশ্বিন, এই ভারতীয়ও আছেন তালিকায় 1

আন্তর্জাতিক ক্রিকেট পরিষদ ২০১০-২০১৯ এর জন্য এই দশকের সেরা প্লেয়ারের পুরষ্কারের নামাঙ্কন ঘোষণা করেছে। ভারতের অধিনায়ক বিরাট কোহলি আর অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে আইসিসি প্লেয়ার অফ দ্য ডিকেড পুরষ্কারের জন্য নমিনেটেড করা হয়েছে। এই দুজনেই ভারতীয় দলের হয়ে পুরো দশকে দুর্দান্ত প্রদর্শন করেছেন।

বিরাট অশ্বিনের সঙ্গে এই ৫জন খেলোয়াড়ও মনোনীত

‘আইসিসি প্লেয়ার অফ দ্য ডিকেড’ পুরষ্কারের জন্য মনোনীত বিরাট আর অশ্বিন, এই ভারতীয়ও আছেন তালিকায় 2

বিরাট কোহলি আর রবিচন্দ্রন অশ্বিন সাতজন খেলোয়াড়ের মধ্যে দুজন যাদের এই দশকের সেরা খেলোয়াড়ের জন্য মনোনীত করা হয়েছে। এই শ্রেণীতে অন্য নামগুলির মধ্যে ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট, স্টিভ স্মিথ, নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন, দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান এবি ডেভিলিয়র্স, আর শ্রীলঙ্কার তারকা উইকেটকিপার ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারাও শামিল রয়েছেন।

এখানে দেখুন অন্য পুরস্কারের জন্য মনোনীত খেলোয়াড়দের তালিকা

‘আইসিসি প্লেয়ার অফ দ্য ডিকেড’ পুরষ্কারের জন্য মনোনীত বিরাট আর অশ্বিন, এই ভারতীয়ও আছেন তালিকায় 3

এই দশকের পুরুষ টেস্ট খেলোয়াড়ের জন্য মনোনীত খেলোয়াড়: বিরাট কোহলি, জো রুট, কেন উইলিয়ামসন, স্টিভ স্মিথ, জেমস অ্যাণ্ডারসন, রঙ্গনা হেরাথ, আর ইয়াসির শাহ।

দশকের পুরুষ ওয়ানডে খেলোয়াড়ের জন্য মনোনীত খেলোয়াড়: বিরাট কোহলি, লাসিথ মালিঙ্গা, মিচেল স্টার্ক, এবি ডেভিলিয়র্স, রোহিত শর্মা, এমএস ধোনি আর কুমার সাঙ্গাকারা।

দশকের পুরুষ টি-২০ খেলোয়াড়ের জন্য মনোনীত খেলোয়াড়: বিরাট কোহলি, রোহিত শর্মা, লাসিথ মালিঙ্গা, রশিদ খান, ইমরান তাহির, অ্যারণ ফিঞ্চ আর ক্রিস গেইল।

এই দশকের মহিলা ওয়ানডে খেলোয়াড়ের জন্য মনোনীত তালিকা: এলিসা পেরি, মেগ ল্যানিং, সুজি বেটস, স্টেফনি টেলর, মিতালি রাজ, সারা টেলর, ঝুলন গোস্বামী।

এই দশকের মহিলা টি -২০ খেলোয়াড়ের জন্য মনোনীত তালিকা: এলিসা পেরি, মেগ ল্যানিং, সোফি ডিভাইন, ডিআন্ড্রা ডাটিন, এলিসা হিলি আর অন্যা শ্রুবসোল।

আইসিসি স্পিরিট অফ দ্যা ক্রিকেট অ্যাওয়ার্ড অফ দ্য ডিকেদের মনোনীত তালিকা: বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি, কেন উইলিয়ামসন, ব্রেন্ডন ম্যাকালাম, মিসবাহ উল হক, অন্যা শ্রুবসোল, ক্যাথরিন ব্রান্ট, মাহেলা জয়বর্ধনে আর ড্যানিয়েল ভেট্টোরি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *