ইংল্যান্ড বনাম ভারত তৃতীয় টেস্ট—বিরাট নন বরং এই খেলোয়াড়কে রবি শাস্ত্রী জানিয়েছেন ভারতীয় দলের মজবুত স্তম্ভ
India's Ajinkya Rahane (L) celebrates reaching his half century during play on the first day of the third Test cricket match between England and India at Trent Bridge in Nottingham, central England on August 18, 2018. (Photo by Paul ELLIS / AFP) / RESTRICTED TO EDITORIAL USE. NO ASSOCIATION WITH DIRECT COMPETITOR OF SPONSOR, PARTNER, OR SUPPLIER OF THE ECB (Photo credit should read PAUL ELLIS/AFP/Getty Images)

ইংল্যান্ড সফরে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম দুটি টেস্ট ম্যাচে ভারতীয় দলের মজবুত ব্যাটিং লাইনআপ সম্পূর্ণরূপে ব্যর্থ প্রমানিত হয়েছে। ভারতীয় দলের ব্যাটিংয়ের এই ব্যর্থতা টিম ম্যানেজমেন্টকে সমস্যা ফেলে দিয়েছে। এই অবস্থায় ন্যাটিংহ্যামে শনিবার থেকে শুরু হওয়া তৃতীয় টেস্ট ম্যাচে সকলের নজর এসে পড়েছে। এর একটাই কারণ যে ট্রেন্টব্রিজের পিচ আগের দুটি ম্যাচের তুলনায় ব্যাটিংয়ের জন্য সহজ।

অজিঙ্ক রাহানে আর বিরাট কোহলি প্রথম দিন করলেন দুর্দান্ত ব্যাটিং

ইংল্যান্ড বনাম ভারত তৃতীয় টেস্ট—বিরাট নন বরং এই খেলোয়াড়কে রবি শাস্ত্রী জানিয়েছেন ভারতীয় দলের মজবুত স্তম্ভ 1
India’s captain Virat Kohli plays a shot during play on the first day of the third Test cricket match between England and India at Trent Bridge in Nottingham, central England on August 18, 2018. (Photo by Paul ELLIS / AFP) / RESTRICTED TO EDITORIAL USE. NO ASSOCIATION WITH DIRECT COMPETITOR OF SPONSOR, PARTNER, OR SUPPLIER OF THE ECB (Photo credit should read PAUL ELLIS/AFP/Getty Images)

ভারতীয় দলের সমস্ত আশা ছিল বিরাট কোহলির উপর, কিন্তু সেই সঙ্গে সহঅধিনায়ক অজিঙ্ক রাহানের কাছ থেকেও অনেক আশা ছিল।দলের আশা অধিনায়ক বিরাট কোহলি আর সহঅধিনায়ক অজিঙ্ক রাহানে শেষ হতে দেন নি আর ন্যাটিংহ্যামে চলতি টেস্টে ম্যাচের প্রথম দিন নিজেদের নামে করে নেন।

তৃতীয় উইকেট জুটিতে ১৫৯ রান করে ভারতকে পৌঁছে দিয়েছেন ভাল জায়গায়
ইংল্যান্ড বনাম ভারত তৃতীয় টেস্ট—বিরাট নন বরং এই খেলোয়াড়কে রবি শাস্ত্রী জানিয়েছেন ভারতীয় দলের মজবুত স্তম্ভ 2

অজিঙ্ক রাহানে আর বিরাট কোহলি ৮২ রানে ৩ উইকেট হারিয়ে সংঘর্ষ করা ভারতীয় দলকে ভাল জায়গায় পৌঁছে দেন। এই দুই ব্যাটসম্যানই তৃতীয় উইকেটের জন্য ১৫৯ রানের দুর্দান্ত পার্টনারশিপ গড়ে এই ম্যাচে ভারতকে প্রথমদের খেলা সমাপ্ত হওয়া পর্যন্ত ভাল স্থিতিতে পৌঁছে দেন। বিরাট ৯৭ রান এবং রাহানে ৮১ রানের ইনিংস খেলেন।

অজিঙ্ক রাহানে একজন গুনবত্তা ভরা ব্যাটসম্যান—সঞ্জয় বাঙ্গার

ইংল্যান্ড বনাম ভারত তৃতীয় টেস্ট—বিরাট নন বরং এই খেলোয়াড়কে রবি শাস্ত্রী জানিয়েছেন ভারতীয় দলের মজবুত স্তম্ভ 3
India’s Ajinkya Rahane (L) celebrates reaching his half century during play on the first day of the third Test cricket match between England and India at Trent Bridge in Nottingham, central England on August 18, 2018. (Photo by Paul ELLIS / AFP) / RESTRICTED TO EDITORIAL USE. NO ASSOCIATION WITH DIRECT COMPETITOR OF SPONSOR, PARTNER, OR SUPPLIER OF THE ECB (Photo credit should read PAUL ELLIS/AFP/Getty Images)

ভারতের এই জুটির ব্যাটিংয়ের পর ভারতীয় দলের ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার দারুণ খুশি। তিনি জানান, “ লর্ডসেও রাহানেকে ভালো দেখাচ্ছিল। যতক্ষণ ও ক্রিজে ছিল ভালো খেলছিল। ও একজন গুনবত্তা ভরা ক্রিকেটার। রবি শাস্ত্রী আগে আসেন আর তিনি বলেন ও আমাদের পিলার। ও এখনও ভারতীয় ব্যাটিংয়ের পিলার। যা ওর আত্মবিশ্বাস বাড়াতে দারুণ সাহায্য করেছে। ওকে একটা দারুণ ছন্দে দেখাচ্ছিল ও বিরাট কোহলির সঙ্গে (১৫৯) ভালো পার্টনারশিপ গড়েছে। ওরা ভাল খেলার ইচ্ছে নিয়ে খেলেছে”।

পুজারা ছন্দে আসতে মাত্র একটি ভালো ইনিংস দূরে

ইংল্যান্ড বনাম ভারত তৃতীয় টেস্ট—বিরাট নন বরং এই খেলোয়াড়কে রবি শাস্ত্রী জানিয়েছেন ভারতীয় দলের মজবুত স্তম্ভ 4
India’s Ajinkya Rahane hits a boundary during play on the first day of the third Test cricket match between England and India at Trent Bridge in Nottingham, central England on August 18, 2018. (Photo by Paul ELLIS / AFP) / RESTRICTED TO EDITORIAL USE. NO ASSOCIATION WITH DIRECT COMPETITOR OF SPONSOR, PARTNER, OR SUPPLIER OF THE ECB (Photo credit should read PAUL ELLIS/AFP/Getty Images)

অন্যদিকে সঞ্জয় বাঙ্গার চেতেশ্বর পুজারাকে নিয়ে বলেন, “ সেটা এমন বল ছিল যা হিট করা যেত। আর সেটা তার জন্যই গেছিল আর এটা এটাই দেখায় যে ও সবকিছু বদলানোর চেষ্টা করছে। ও মাত্র একটি ভালো ইনিংস থেকে দূরে রয়েছে। লর্ডসেও ও ৮০-৮৫ বোল খেলেছিল তা সে ও যাই স্কোর করুক। আজও ওকে কোনও রকম সমস্যায় পড়তে দেখা যায় নি”।
ইংল্যান্ড বনাম ভারত তৃতীয় টেস্ট—বিরাট নন বরং এই খেলোয়াড়কে রবি শাস্ত্রী জানিয়েছেন ভারতীয় দলের মজবুত স্তম্ভ 5

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *