বিরাট কোহলির ব্যাটে রান এবং জনপ্রীয়তা দিন দিন বেড়েই চলেছে। গত বছরে সব ধরনের ক্রিকেটের ফর্ম্যাটেই তাঁর ব্যাট থেকে রানের ফুলঝুরি ছুটেছে। একটি সংবাদ মাধ্যমের সমীক্ষা থেকে দেখা যাচ্ছে, ২০১৬ সালে মোবাইল-নেটে ইংরেজী ও হিন্দি দুটি ভাষাতেই, সীমিত ওভারের ক্রিকেটে ভারতের নতুন অধিনায়ক ২৮ বছরের বিরাট কোহলিকে সবথেকে বেশি ‘সার্চ’ করা হয়েছে।

২০১৬ সালে আর্ন্তজাতিক ম্যাচে বিরাট ২৫০০-র বেশি রান করেছেন। টেস্ট, ওয়ানডে বা টি-২০ সব ফর্ম্যাটের ক্রিকেটেই রানের বন্যা বইয়ে দিয়েছেন বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটসম্যানটি। টেস্ট অধিনায়ক হিসাবেও তাঁর সাফল্য নজরকাড়া। আর মাঠের মতই, এবার মাঠের বাইরেও তাঁর সাফল্য চোখ ধাঁধানো। ফুটবলের মহা তারকা লিওনেল মেসি, টেনিস তারকা নোভাক জকোভিচকে পিছনে ফেলে গত বছর বিশ্বের তৃতীয় সেরা ‘মার্কেটেবল’ ক্রীড়া-ব্যাক্তিত্ব হয়েছেন বিরাট।

ওই সংবাদ মাধ্যমের সমীক্ষা অনুযায়ী, ক্রীড়া-ব্যাক্তিদের মধ্যে হিন্দি ও ইংরেজী ভাষায় মোট ১০৮ লক্ষ পেজে বিরাটকে ‘সার্চ’ করা হয়েছে। এই তালিকায় ওপরের দিকেই রয়েছেন সদ্য একদিনের ও টি-২০ আন্তর্জাতিক দলের নেতৃত্ব ছাড়া মহেন্দ্র সিং ধোনিও। এক্ষেত্রে সবকিছুকে ছাপিয়ে গিয়েছে রিলায়েন্স-জিও। একে সার্চ করা হয়েছে ১১৬ লক্ষ পেজে। ওই রিপোর্টে আরও বলা হয়েছে, “ভারতে মোবাইল নেটের ব্যাবহারকারীদের সংখ্যা দিন দিন বাড়ছে। এক্ষেত্রে ভারত হয়তো তাড়াতাড়ি চিনকেও ধরে ফেলবে।”

এদিকে ভারতের একদিনের আন্তর্জাতিক দলের অধিনায়ক হিসাবে বিরাট তাঁর ইনিংস শুরু করতে চলেছেন ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ দিয়ে। পুণেতে সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ১৫ জানুয়ারি।

  • SHARE

    আরও পড়ুন

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে
    খুব কমই উদাহরণ রয়েছে বিশ্ব ক্রিকেটে এবি ডেভিলিয়র্সের ব্যাটিং তান্ডবের থেকে ভাল কিছু। নিজের দিনে বিশ্বে যে...

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার
    ক্রিকেটের বড় প্রতিযোগিতা মানেই বিশ্বজুড়ে বেটিং চক্রের রমরমা। যার জালে জড়িয়ে পড়েছে বহু ক্রিকেটারই। এই বেটিং চক্রের...

    বিশ্বকাপে ভারত-পাকিস্থান দ্বৈরথ কবে, ঘোষিত হল তারিখ

    এমনিতে ভারত পাকিস্থান ক্রিকেট দ্বৈরথ মানে যুদ্ধকালীন পরিস্থিতি আর তা যদি হয় বিশ্বকাপের মত বড় মঞ্চে তাহলে...

    কেন অধিনায়কত্ব ছাড়লেন গম্ভীর, জেনে নিন পাঁচকাহন

    আশা ছিল ঘরের ছেলে ঘরে ফিরলে তার সঙ্গে সঙ্গে ফিরবে ভাগ্য। কিন্তু বাস্তবে হল তার উল্টো, ভাগ্য...

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর
    দিল্লির ডেয়ারডেভিলসের অধিনায়ক গৌতম গম্ভীর নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন। ফলে বাকি আইপিএলে দিল্লি অধিনায়কত্বের দায়ভার...