তেন্ডুলকর বললেন এই খেলোয়াড়ের উপর বেশি হওয়া উচিৎ নয় টিম ইন্ডিয়ার নির্ভরশীল

বিশ্বকাপ শুরু হতে আর মাত্র ৭দিন বাকি রয়ে গেছে। এবারের বিশ্বকাপ ইংল্যান্ড আর ওয়েলসে ৩০ মে থেকে ১৪ জুলাই পর্যন্ত খেলা হবে। এই বিশ্বকাপে ভারতীয় দলকে খেতাবের দাবীদার মানা হচ্ছে। কিন্তু বিরাট কোহলির উপর নির্ভর ভারতীয় দলকে প্রাক্তন ভারতীয় তারকা খেলোয়াড় একটা ম্যাসেজ দিয়েছেন।

ভারতীয় দলের বিশ্বকাপে চতুর্থ নম্বরের খেলোয়াড়ক নিয়ে বললেন তেন্ডুলকর

চতুর্থ নম্বরের ব্যাটসম্যানের জন্য সংঘর্ষ করা ভারতীয় দলের ব্যাটিং ক্রম নিয়ে বলতে গিয়ে কিংবদন্তী শচীন তেন্ডুলকর বলেন যে,

“আমাদের কাছে এমন ব্যাটসম্যান রয়েছেন যারা এই নম্বরে খেলতে পারেন। এটা একটা ব্যাটিং নম্বরই শুধু আর এতে ফ্লেক্সিবল হওয়া উচিৎ। আমার এটা কোনো সমস্যা মনে হয়না। আমাদের খেলোয়াড়রা এত ক্রিকেট খেলেছে যে যে কোনো ক্রমেই ব্যাটিং করতে পারে”।

শচীন তেন্ডুলকর রিস্ট স্পিনাদের উপর কথা বলতে গিয়ে বলেন যে,

“এমন বেশ কিছু বোলার আছেন যাদের ব্যাটসম্যানরা অনুমান করে ফেলেন, কিন্তু তাও তারা উইকেট পান। কুলদীপ আর চহেলের অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে বেশি চিন্তিত হওয়ার দরকার নেই। মুরলী অফ ব্রেক আর দুসরা করত। ব্যাটসম্যানরা ওকে অনুমানও করে ফেলত তাও ও উইকেট পেত”।

ভারতীয় দলের বিরাট কোহলির উপর বেশি নির্ভরতা নিয়ে বললেন শচীন

বিরাট কোহলির উপর ভারতীয় দলের বেশি নির্ভরতার উপর কথা বলতে গিয়ে শচীন তেন্ডুলকর বলেন যে,

“আপনার কাছে প্রত্যেক ম্যাচে উন্নত প্রদর্শন করার কিছু খেলোয়াড় থাকে কিন্তু দলের সহযোগ ছাড়া আপনি কিছুই করতে পারবেন না। একজন খেলোয়াড়ের দমে টুর্নামেন্ট জেতা যায় না। অন্যদেরও প্রত্যেক গুরুত্বপূর্ণ চরণে নিজেদের ভূমিকা পালন করতে হবে। এমনটা না করলে নিরাশাই হাতে আসবে”।

ইংল্যান্ড যাওয়ার জন্য ভারতীয় দল ২২ মে মুম্বাই থেকে রওনা হয়ে গিয়েছে। প্রথমে ভারতীয় দল দুবাই যাবে তারপর সেখান থেকে ইংল্যাণ্ডের ফ্লাইট ধরবে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দল করবে শুরু

এই বিশ্বকাপে ভারতীয় দল নিজেদের প্রথম ম্যাচ ৫জুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেল্বে। তার আগে ভারতীয় দল ২৫ মে প্র্যাকটিস ম্যাচে নিউজিল্যাণ্ডের দলের মুখোমুখি হবে।

আরও পড়ুন

বিরাট কোহলির কাছাকাছি পৌছাতে হলে বাবর আজমকে এই কাজ গুলো করতে হবে বলেই মনে করেন শাহিদ আফ্রিদি !

পাকিস্তান ক্রিকেট জগতে তার আত্মপ্রকাশের পর থেকে অনেকেই তার সাথে সাদৃশ্য পেয়েছেন ভারতের তারকা ক্রিকেটার বর্তমান অধিনায়ক,...

“অবসর” সিদ্ধান্ত নিয়ে সুর বদল ক্রিস গেইলের

এবছর বিশ্বকাপে দেশের সহ - অধিনায়কত্বের দায়িত্ব পেয়েছিলেন তিনি ।শুরুতে তার সেই পরিচিত ছন্দে পাওয়া গেলেও পরবর্তী...

বিশ্বকাপের মধ্যেই ক্রিস গেইল করলেন অবসর ঘোষণা, এই দলের বিরুদ্ধে খেলবেন শেষ ম্যাচ

বিশ্বকাপের মধ্যেই ক্রিস গেইল করলেন অবসর ঘোষণা, এই দলের বিরুদ্ধে খেলবেন শেষ ম্যাচ
ওয়েস্টইন্ডিজের তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল বিশ্বকাপের আগে ঘোষোণা করেছিলেন যে তিনি এই টুর্নামেন্টের পর ক্রিকেট থেকে অবসর...

দেশের এক ক্রিকেট ভক্ত প্রকাশ‍্যে বলেছেন ” মোটা শুয়োর ” ! এইবার সেই বিষয় মুখ খুললেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ

ভারতের কাছে ফের আরেকবার বিশ্বকাপ ক্রিকেটে হেরে যাওয়ার পর থেকেই গোটা পাকিস্তান জুড়ে তৈরী হয়েছিল এক তীব্র...

এইদিন আরো একবার হতে পারে বিশ্বকাপ ২০১৯এ ভারত পাকিস্তান ম্যাচ

ভারত আর পাকিস্তানের মধ্যে বিশ্বকাপ ২০১৯এর ২২তম লীগ ম্যাচ ১৬জুন রবিবার ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ড ক্রিকেট স্টেডিয়ামে খেলা...