[cwa id='h1']
কোহলি-রাহানে ভাঙলেন শচীন তেন্ডুলকর-সৌরভ গাঙ্গুলীর এই রেকর্ড

JCC
পেশাদার ক্রিকেটার হতে চান?
এখানে রেজিস্টার করুন

*T&C Apply

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে চলতি প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি অপরাজিত ৫১ আর সহঅধিনায়ক অজিঙ্ক রাহানে অপরাজিত ৫৩ রানের মজবুত পার্টনারশিপে টিম ইন্ডিয়া অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৮৫ রান করে ২৬০ রানের লীড হাসিল করে নিয়েছে। এর সঙ্গে বিরাট-রাহানে জুটি শচীন তেন্ডুলকর-সৌরভ গাঙ্গুলীর একটি রেকর্ডও ভেঙে ফেলেছেন।

বিরাট-রাহানে জুটি ভাঙলেন তেন্ডুলকর-গাঙ্গুলীর এই রেকর্ড

কোহলি-রাহানে ভাঙলেন শচীন তেন্ডুলকর-সৌরভ গাঙ্গুলীর এই রেকর্ড 1

এই বিষয়ে কোনো সন্দেহ নেই যে বিরাট কোহলি আর অজিঙ্ক রাহানে টেস্ট ক্রিকেটের ধুরন্ধর ব্যাটসম্যান। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে চলতি দ্বিতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় ইনিংসে তৃতীয় উইকেটের জন্য এই দুজনে ১০৪ রানের সেঞ্চুরি পার্টনারশিপ গড়ে ফেলেছেন। এখনো এই দুজনে অপরাজিত আছেন। এর সঙ্গেই কোহলি আর রাহানে ভারতের হয়ে টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশিবার চতুর্থ উইকেটের জন্য সেঞ্চুরি পার্টনারশিপ করার রেকর্ড নিজেদের নামে করে ফেলেছেন। এই দুজনে আটবার এই কৃতিত্ব দেখিয়েছেন। এর আগে এই রেকর্ড সৌরভ গাঙ্গুলী আর শচীন তেন্ডুলকরের নামে ছিল। এই মহান জুটি ৭বার ভারতের হয়ে টেস্ট ক্রিকেটে চতুর্থ উইকেটের জন্য সেঞ্চুরি পার্টনারশিপ করেছিলেন।

অধিনায়ক বিরাট কোহলিকে দিতে হবে ওপেনিং জুটির উপর ধ্যান

কোহলি-রাহানে ভাঙলেন শচীন তেন্ডুলকর-সৌরভ গাঙ্গুলীর এই রেকর্ড 2

প্রথম টেস্ট ম্যাচে টিম ইন্ডিয়া ৮৯ রানের লীড নিয়েছিল। এখন দ্বিতীয় ইনিংসেও ওপেনার ময়ঙ্ক আগরওয়াল ১৬ আর কেএল রাহুল ৩৮ রান করে আউট হয়ে গিয়েছিলেন। অন্যদিকে টেস্ট স্পেশালিস্ট চেতেশ্বর পুজারাও ২৫ রান করে প্যাভিলিয়নে ফিরে যান। এরপর কোহলি আর অজিঙ্ক রাহানে ১০৪ রানের পার্টনারশিপ গড়ে দলকে ১৮৫ রানে পৌঁছে ২৬০ রানের লীড নেয়। কিন্তু প্রথম ইনিংসেও কেএল রাহুল সেট হয়ে ভুল শট খেলে আউট হন, দ্বিতীয় ইনিংসেও তিনি ভীষণই খারাপ শত খেলে নিজের উইকেট ছুঁড়ে দিয়ে আসেন। কোথাও না কোথাও এটা টিম ইন্ডিয়ার জন্য বিপদের সংকেত। কারণ যদি ওপেনাররা ভাল পার্টনারশিপ না করেন তো পুরো ভার মিডল অর্ডারের উপর চলে আসে।

[cwa id='moreat']