ভারত বনাম অস্ট্রেলিয়া: ৮২ রান করলেই বিরাট কোহলি ভেঙে দেবেন রাহুল দ্রাবিড় আর মহিন্দর অমরনাথের এই বিশেষ রেকর্ড 1

অস্ট্রেলিয়ার খেলা হওয়া গাভাস্কার বর্ডার ট্রফির তৃতীয় টেস্ট ম্যাচ আগামি ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে। বক্সিং ডের দিন হতে চলা তৃতীয় টেস্ট ম্যাচে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি আর ভারতীয় দলের উপর ভক্তদের নজর থাকবে।

বিরাটের ব্যাট এই বছর উগড়ে দিচ্ছে আগুন

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি এই মুহুর্তে নিজের কেরিয়ারের সবচেয়ে দুর্দান্ত সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন, যিনি একের পর এক বড়ো কৃতিত্ব নিজের নামে করে চলেছেন।
ভারত বনাম অস্ট্রেলিয়া: ৮২ রান করলেই বিরাট কোহলি ভেঙে দেবেন রাহুল দ্রাবিড় আর মহিন্দর অমরনাথের এই বিশেষ রেকর্ড 2
এই বছর যেভাবে বিরাট কোহলির ব্যাট থেকে একের পর এক ধামাকা হয়েছে তাতে তো অস্ট্রেলিয়া সফরেও বিরাটের উপরেরি সকলের বিশেষ নজর রয়েছে, যা তিনি পার্থে খেলা দ্বিতীয় টেস্টেও প্রমান করেছেন।

বিরাট কোহলি আরো এক বড়ো রেকর্ডের কাছাকাছি

ভারতীয় দলের রান মেশিনের ব্যাট এই বছর একটি বেশিই ভয়ঙ্করভাবে আগুন উগরে চলেছে। বিশেষ করে বিরাট কোহলি এই বছর বিদেশে দুর্দান্ত ব্যাটিং করছেন।
ভারত বনাম অস্ট্রেলিয়া: ৮২ রান করলেই বিরাট কোহলি ভেঙে দেবেন রাহুল দ্রাবিড় আর মহিন্দর অমরনাথের এই বিশেষ রেকর্ড 3
এই বছরের শুরুয়াতে প্রথমে দক্ষিণ আফ্রিকা, তারপর ইংল্যাণ্ড আর এখন অস্ট্রেলিয়া সফরে বিরাট কোহলি দুর্দান্ত কামাল দেখিয়ে চলেছেম যা তার এখন আরো একটা বড়ো রেকর্ড ভাঙার প্রস্তুতি করছে।

৮২ রান করতেই কোহলি ভেঙে দেবেন রাহুল দ্রবিড়ের রেকর্ড

এক ক্যালেন্ডার ইয়ারে বিদেশের মাটিতে সবচেয়ে বেশি রান করার রেকর্ড

হ্যাঁ, বিরাট কোহলির জন্য মেলবোর্ন টেস্ট ম্যাচের বিশেষ গুরুত্ব রয়েছে। বিরাট কোহলি এই বছর বিদেশের মাটিতে ১০৫৬ রান করেছেন। যার মধ্যে এখন যদি তিনি ৮২ রান আরো করতে পারেন তো ১৬ বছরের পুরনো ভারতীয় দলের তারকা থাকা ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়ের রেকর্ড ভেঙে দিতে পারেন।
ভারত বনাম অস্ট্রেলিয়া: ৮২ রান করলেই বিরাট কোহলি ভেঙে দেবেন রাহুল দ্রাবিড় আর মহিন্দর অমরনাথের এই বিশেষ রেকর্ড 4
এই রেকর্ড হল এক ক্যালেন্ডার ইয়ারে বিদেশের মাটিতে সবচেয়ে বেশি রান করা ভারতীয় ব্যাটসম্যানের… এই ব্যাপারে রাহুল দ্রাবিড় সবচেয়ে আগে রয়েছেন যনি ২০০২ এ বিদেশের মাটিতে ১৩৭ রান করেছিলেন। যা ভারতের হয়ে এক ক্যালেন্ডার ইয়ারে সবচেয়ে বেশি রান। তার পর রয়েছে মহিন্দর অমরনাথের নাম যিনি ১৯৮৩তে বিদেশের মাটিতে ১০৬৫ রান করতে সফল হয়েছিলেন।

কোহলির এখনো ১০৫৬ রান তো দ্রাবিড় ২০০২ এ করেছিলেন ১১৩৭ রান

কিন্তু এখন বিরাট কোহলি রাহুল দ্রাবিড়ের সেই ১৬ বছরের পুরনো রেকর্ড পার করতে মাত্র ৮২ রান দূরে রয়েছেন। তো মহিন্দ্রর অমরনাথের রেকর্ড থেকে মাত্র ১০ রান দূরে রয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *