অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই রেকর্ড গড়লেন বিরাট কোহলি, এই ব্যাপারে হলেন দ্রুততম দ্বিতীয় ব্যাটসম্যান 1

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি ওয়ানডে ক্রিকেটে বর্তমানে বিশ্বের শ্রেষ্ঠ ব্যাটসম্যান। বিরাট কোহলি ওয়ানডে ক্রিকেটে নিজের নামে অগুনতি রেকর্ড গড়েছেন। জানিয়ে দিই যে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ২০০৮ এ শ্রীলঙ্কার বিরুদ্ধে নিজের ওয়ানডে কেরিয়ারের শুরু করেছিলেন আর তারপর থেকেই বিরাট কোহলি এই ১২ ববছরে একদিনের ক্রিকেটে পেছনে ফিরে তাকাননি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পূর্ণ করলেন নিজের ৪০০০ আন্তর্জাতিক রান

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই রেকর্ড গড়লেন বিরাট কোহলি, এই ব্যাপারে হলেন দ্রুততম দ্বিতীয় ব্যাটসম্যান 2

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ রাজকোটে খেলা হচ্ছে। সিরিজের এই দ্বিতীয় ম্যাচে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ৭৬ বলে ৭৮ রানের ইনিংস খেলেছেন। তিনি নিজের এই দুর্দান্ত ইনিংসে ৬টি বাউন্ডারিও মারেন, সেই সঙ্গে তিনি আজ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নিজের ৪০০০ রানও পূর্ণ করে ফেলেছেন।

৮৬টি ইনিংসে পূর্ণ করলেন ৪০০০ রান

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই রেকর্ড গড়লেন বিরাট কোহলি, এই ব্যাপারে হলেন দ্রুততম দ্বিতীয় ব্যাটসম্যান 3

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিরাট কোহলি ৮৬টি ইনিংসে নিজের ৪০০০ আন্তর্জাতিক রান পূর্ণ করেছেন। টেস্ট ক্রিকেটে বিরাট ৩৪টি ইনিংসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৬০৪ রান করেছেন। অন্যদিকে তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩৯টি ওয়ানডে ম্যাচে ১৮২১ রান করেছেন। সেই সঙ্গে তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৫টি টি-২০ ম্যাচে ৫৮৪ রান করেছেন। যদিও বিরাট কোহলি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সবচেয়ে দ্রুত ৪০০০ রান করা খেলোয়াড়ের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন কারণ শচীন তেন্ডুলকর ৮৩টি ইনিংসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪০০০ রান করেছিলেন।

দুর্দান্ত থেকেছে বিরাট কোহলির ক্রিকেট কেরিয়ারের পরিসংখ্যান

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই রেকর্ড গড়লেন বিরাট কোহলি, এই ব্যাপারে হলেন দ্রুততম দ্বিতীয় ব্যাটসম্যান 4

বিরাট কোহলি এখনো পর্যন্ত নিজের খেলা ২৪২টি আন্তর্জাতিক ম্যাচে ৫৯.৭০ এর দারুণ গড়ে ১১৭০৩ রান করেছেন। যার মধ্যে তিনি ৪৩টি সেঞ্চুরি এবং ৫৬টি হাফসেঞ্চুরি করেছেন। বিরাট বছরের পর বছর ওয়ানডে ক্রিকেটে রানের বৃষ্টি করে চলেছেন। তিনি বর্তমান ওয়ানডে ক্রিকেট র্যা ঙ্কিংয়েও এক নম্বর ব্যাটসম্যান। টেস্ট আর ওয়ানডে ক্রিকেটেও তার রেকর্ড দুর্দান্ত। তিনি নিজের খেলা ৮৪টি টেস্ট ম্যাচে ৫৪.৯৭ গড়ে ৭২০২ রান করেছেন। এছাড়াও ৭৮টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচে বিরাট কোহলি ৫২.৭২ গড়ে ২৬৮৯ রান করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *