বিসিসিআই দিল বড়ো ইঙ্গিত, বিশ্বকাপে ভারতের শেষ ম্যাচই হতে পারে ধোনির জীবনের শেষ ম্যাচ

চলতি বিশ্বকাপে এখনো অপ্রতিরোধ্য ভারত। গত ৫ ই জুন সাউথ আফ্রিকাকে উড়িয়ে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করেছিল বিরাটরা। এরপর এখনো অবধি বিশ্বকাপে অব‍্যাহত তাদের দাপট। সম্প্রতি ম‍্যান্চেষ্টারে তারা হারিয়ে দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ কে,ভারতের বিরুদ্ধে সেইদিন ১২৫ রানে হার গেইল দের এবারের বিশ্বকাপ থেকে ছিটকে দিয়েছে।

একদিকে বিরাটদের এমন দুরন্ত পারফরম্যান্স যখন বিরাটদের আরও একটি বিশ্বকাপ জয়ের দিকে বেশ কয়েক ধাপ এগিয়ে দিয়েছে।ঠিক তখন বিতর্ক তৈরী হয়েছে ২০১১ এর বিশ্বকাপ জয়ী ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির পারফরম্যান্স ঘিরে‌। মাঝের ওভারে ব‍্যাট করতে নেমে তার রানের গতিময়তা খুব ভালো না থাকায় তীব্র সমালোচিত হতে হয়েছিল তাকে।যদিও এক্ষেত্রে তার পাশে দাড়ালো প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ভিভিএস লক্ষন।

বিরাটরা খুব "ভাগ‍্যবান" যে তাদের দলে ধোনি রয়েছে, সম্প্রতি এমনটাই মন্তব্য করলেন এই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ! 1

এদিন একটি সাক্ষাৎকারে এই প্রাক্তন ভারতীয় তারকা জানিয়েছেন ভারতীয় ড্রেসিংরুম খুব ভাগ‍্যবান যে তাদের ড্রেসিং রুমে ধোনির মতো একজন ক্রিকেটার রয়েছে।প্রসঙ্গত, সমালোচনার শুরু হয়েছিল গত ২২ শে জুন আফগানিস্তানের বিপক্ষে ম‍্যাচের মধ্যে দিয়ে।সেইদিন রাশিদদের বিরুদ্ধে ৫২ বলে ২৮ রানের ইনিংস খেলেছিলো ধোনি।এমনকি পরবর্তী সময়ে সোশ্যাল মিডিয়া ফের সরব হয়ে উঠেছিলো ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফের মন্থর গতিতে মাহি ইনিংস শুরু করলে , কিন্তু সেইদিন শেষের দিকে ফের দারুন ছন্দে পাওয়া গেছিলো মাহিকে।শেষ অবধি ৬১ বলে ৫৬ রানের ইনিংস শেষ করে পাশাপাশি ভারতকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৬৮ রানের লক্ষ‍্যমাত্রা দিতে সাহায্য করে ।

বিরাটরা খুব "ভাগ‍্যবান" যে তাদের দলে ধোনি রয়েছে, সম্প্রতি এমনটাই মন্তব্য করলেন এই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ! 2

এর আগে মাঝ ওভারে তার এমন স্লো ইনিংস নিয়ে প্রশ্ন তুলেছিলো স্বয়ং শচীন তেন্ডুলকর।কিন্তু শচীনের একসময় কার সতীর্থের এ বিষয়ে মতামত আবার খানিকটা ভিন্ন।এ বিষয়ে লক্ষন জানিয়েছেন, এই মুহূর্তে দলের সবচেয়ে এক্সপেরিয়েন্সড ক্রিকেটার হলেন ধোনি।দলের প্রতিটি ক্রিকেটার সমৃদ্ধ হয়ে উঠবে খেলাটার সম্পর্কে ওর নলেজ নিয়ে।শুধু ব‍্যাটসমান না, বোলাররাও সমৃদ্ধ হয় ধোনির দ্বারা।এরপর লক্ষন বলেন ভারতীয় ক্রিকেট দল খুবই ভাগ‍্যবান যে তাদের দলে একজন ধোনির মতো ক্রিকেটার রয়েছে বর্তমানে।

বিরাটরা খুব "ভাগ‍্যবান" যে তাদের দলে ধোনি রয়েছে, সম্প্রতি এমনটাই মন্তব্য করলেন এই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ! 3

প্রসঙ্গত, আগামী ৩০ শে জুন এজবাস্টনে ইংল্যান্ডের মুখোমুখি হতে চলেছে ভারত।ওইদিন মর্গ‍্যানদের হারালেই এবারের বিশ্বকাপ সেমিফাইনালে যাওয়া নিশ্চিত বিরাটদের।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *