বিরাট কোহলি আর হার্দিক পাণ্ডিয়ার বিরুদ্ধেও রয়েছে অভিযোগ, দুই খেলোয়াড় ডিসেম্বরে ভেঙেছিলেন প্রটোকল

টিম ইন্ডিয়া আর অস্ত্রেলিয়া ক্রিকেট দলের মধ্যে বর্ডার-গাভাস্কার সিরিজের তৃতীয় ম্যাচ সিডনিতে খেলা হবে। কিন্তু এই ম্যাচের আগে ভারতীয় খেলোয়াড়দের নিয়ে বিতর্ক তৈরি হয়ে গিয়েছে। রোহিত শর্মা, ঋষভ পন্থ, নভদীপ সাইনি, পৃথ্বী শ, শুভমান গিলের উপর অস্ট্রেলিয়ার মিডিয়া দ্বারা প্রটোকল ভাঙার অভিযোগ উঠেই ছিল কিন্তু এখন তারা বিরাট কোহলি-হার্দিক পাণ্ডিয়াকেও এতে শামিল করে ফেলেছে।

বিরাট কোহলি- হার্দিক পাণ্ডিয়া ভেঙেছিলেন প্রটোকল?

করোনা ভাইরাসের মধ্যে অস্ট্রেলিয়া সফরে টিম ইন্ডিয়ার খেলোয়াড়দের উপর প্রটোকল ভাঙার অভিযোগ লাগানো হচ্ছে। আসলে নতুন বছরের বিশেষ মুহূর্তে রোহিত, ঋষভ, শুভমান, পৃথ্বী এবং নভদীপ সাইনি একটি রেস্টুরেন্টে খাবার খেতে গিয়েছিলেন। সেই সময় ঋষভ পন্থের একজন সমর্থককে জড়িয়ে ধরার অভিযোগ নিয়ে বড়ো বিতর্ক তৈরি হয়ে গিয়েছে। এরপর এখন অস্ট্রেলিয়ারই ব্রডকাস্টার্স ফক্স ক্রিকেট একটি টুইট করেছে। এই টুইটে শেয়ার করা ছবিতে বিরাট কোহলি-হার্দিক পাণ্ডিয়াকে দেখা যাচ্ছে। আসলে ৭ ডিসেম্বর বিরাট কোহলি আর হার্দিক পাণ্ডিয়া সিডনির একটি দোকানে শপিং করতে গিয়েছিলেন, যেখানে কাজ করা কর্মীরা এই খেলোয়াড়দের সঙ্গে ছবি তোলেন।

আইসোলেশনে রয়েছেন পাঁচ খেলোয়াড়

বিরাট কোহলি আর হার্দিক পাণ্ডিয়ার বিরুদ্ধেও রয়েছে অভিযোগ, দুই খেলোয়াড় ডিসেম্বরে ভেঙেছিলেন প্রটোকল 1

ভারতীয় ক্রিকেট দলের সীমিত ওভারের সহঅধিনায়ক রোহিত শর্মা, পৃথী শ, শুভমান গিল, ঋষভ পন্থ আর নভদীপ সাইনিকে ক্রিকেট অস্ট্রেলিয়া সাবধানতা অবলম্বন করে আইসোলেটেড করে দিয়েছে। তবে এখনও এই ব্যাপারে নিশ্চিত হওয়া যায়নি যে ভারতীয় খেলোয়াড়রা নিয়ম ভেঙেছেন কি না। কিন্তু নিয়মিত অস্ট্রেলিয়া মিডিয়া দ্বারা প্রশ্ন তোলা হচ্ছে।এই খেলোয়াড়দের সিডনি টেস্ট ম্যাচ খেলা নিয়েও পরিস্থিতি এখনও পরিষ্কার হয়নি, কারণ যদি খেলোয়াড়দের উপর আনা অভিযোগ প্রমাণিত হয় তো তাদের কোয়ারেন্টিন পিরিয়ডে থাকতে হবে আর তারা সিডনি টেস্টের পাশাপাশি ব্রিসবেন টেস্টও মিস করতে পারেন।

বিসিসিআই অভিযোগকে প্রথম থেকেই করেছে অস্বীকার

বিরাট কোহলি আর হার্দিক পাণ্ডিয়ার বিরুদ্ধেও রয়েছে অভিযোগ, দুই খেলোয়াড় ডিসেম্বরে ভেঙেছিলেন প্রটোকল 2

ভারতীয় ক্রিকেট বোর্ড অস্ট্রেলিয়ান মিডিয়া দ্বারা খেলোয়াড়দের বিরুদ্ধে তোলা নিয়ম ভাঙার অভিযোগকে প্রথম থেকেই অস্বীকার করেছে। বিসিসিআইয়ের এক আধিকারিক জানিয়েছেন, “টিম ইন্ডিয়ার খেলোয়াড়রা জৈবিকভাবে সুরক্ষিত নিয়মকানুনের কোনো উলঙ্ঘন করেনি। দলের সঙ্গে যুক্ত প্রত্যেক ব্যক্তি নিয়মের ব্যাপারে ভালোমতো জানেন। আমরা এটা অস্ট্রেলিয়া মিডিয়ার একতি অংশের দুর্ভাগ্যনজনক কাজই বলতে পারি আর এর শুরু ওদের লজ্জাজনক হারের পর হয়েছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *