বিরাট পেলেন টিম ইন্ডিয়ায় নতুন ধোনি, আইপিএলে এই বছর প্রত্যেক ৬ বলে মারছেন ছক্কা 1
Guwahati: Indians cricketers celebrate the wicket of West Indies' batsman Chandrapaul Hemraj during the first one-day international cricket match between India and West Indies in Guwahati, India, Sunday, Oct. 21, 2018. ( PTI Photo/Ashok Bhaumik)(PTI10_21_2018_000065B)

এই মুহূর্তে দেশে আইপিএল চলছে আর এই আইপিএলে হার্দিক পাণ্ডিয়ার জাদু চলছে। আইপিএলে এই বছর যদি মুম্বাই ইন্ডিয়ান্স ভাল প্রদর্শন করছে তো এর এক প্রধান কারণ হার্দিক পাণ্ডিয়া। তিনি নিজের ঝোড়ো ব্যাটিংয়ের দমে মুম্বাই ইন্ডিয়ান্সকে এই বছর অনেক ম্যাচে জয় এনে দিয়েছেন।

হার্দিক পাণ্ডিয়া মেরেছেন ২৭টি ছয়

বিরাট পেলেন টিম ইন্ডিয়ায় নতুন ধোনি, আইপিএলে এই বছর প্রত্যেক ৬ বলে মারছেন ছক্কা 2

এই আইপিএলে হার্দিক পাণ্ডিয়া মোট ১২টি ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি ৫০.৭১ এর দুর্দান্ত গড়ে ৩৫৫ রান করে ফেলেছেন। তিনি এই আইপিএলে চারের চেয়ে বেশি ছক্কা মেরেছেন। তিনি এই আইপিএলে যেখানে ২৫টি চার মেরেছেন সেখানে তার মারা ছক্কার সংখ্যান ২৭টি। তার এই মুহূর্তে দুর্দান্ত স্ট্রাইকরেটও থেকেছে।তিনি এই আইপিএলে ১৯৮.৩২ এর দুর্দান্ত স্ট্রাইক রেটে ব্যাট করেছেন।

প্রত্যেক ষষ্ঠ বলে মারছেন ছক্কা

বিরাট পেলেন টিম ইন্ডিয়ায় নতুন ধোনি, আইপিএলে এই বছর প্রত্যেক ৬ বলে মারছেন ছক্কা 3

জানিয়ে দিই যে তিনি এই আইপিএলে ১৭৯বলেরই মুখোমুখি হয়েছেন আর ২৭টি ছক্কা মেরেছেন। যার মানে এটাই যে তিনি এই আইপিএলে প্রত্যেক ৬টি বলের পর ছক্কা মেরেছেন। তিনি এই আইপিএলে অ্যান্দ্রে রাসেল (৫০) এবং ক্রিস গেইল (৩২) এর পর সবচেয়ে বেশি ছক্কা মারা তৃতীয় ব্যাটসম্যান।

বিরাট বিশ্বকাপের আগে পেলেন আর একজন ধোনি

বিরাট পেলেন টিম ইন্ডিয়ায় নতুন ধোনি, আইপিএলে এই বছর প্রত্যেক ৬ বলে মারছেন ছক্কা 4

হার্দিক পাণ্ডিয়ার ফর্ম কোথাও না কোথাও ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির জন্য এক ভীষণই ভাল খবর।কারণ তার কাছে বিশ্বকাপে এখন এমএস ধোনির মতই সহজে ছক্কা মারতে পারে আরো একটি ব্যাটসম্যান হয়ে গেল। জানিয়ে দিই যে হার্দিক পাণ্ডিয়া এমএস ধোনির মতই বড়ো সহজেই ছক্কা মারছেন সেই সঙ্গে তিনি ধোনির মতই হেলিকপ্টার শতে ছক্কা মারছেন।
এটা ভারতীয় দলের জন্য ভীষণই ভালখবর যদি হার্দিক পাণ্ডিয়ার ব্যাট আইপিএলের মতই বিশ্বকাপেও চলে। তো ভারতের বিশ্বকাপ ২০১৯ জেতার যথেষ্ট ভাল সুযোগ থাকবে। তিনি নিজের ব্যাটিংয়ের সঙ্গে সঙ্গে বোলিং আর ফিল্ডিংয়েও যোগদান দেওয়ার ক্ষমতা রাখেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *