ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে এই তিনজনকে দ্বিতীয় ওয়ানডে থেকে বাদ দিতে পারেন বিরাট কোহলি

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে নিজেদের তিন ম্যাচের টি-২০ সিরিজকে ৩-০ ফলাফলে জিতে নিয়েছে ভারতীয় দল। এরপর এখন দলের নজর একদিনের সিরিজের দিকে রয়েছে। এর জন্য বিরাট কোহলি নিজের দলের সঙ্গে শক্তিশালী হয়ে মাঠে নামতে চাইবেন। এই সিরিজের প্রথম ম্যাচ ৮ আগস্ট গুয়ানাতে খেলা হয়েছিল। দ্বিতীয় ম্যাচ ১১ আগস্ট থেকে আর তৃতীয় তথা শেষ ম্যাচ ১৪ আগস্ট খেলা হবে। এই ম্যাচ সন্ধ্যে ৭টা থেকে শুরু হবে। প্রথম ম্যাচ বৃষ্টির কারণে বিঘ্নিত ঘটায় এই সিরিজের দ্বিতীয় ম্যাচে বিরাট কোহলি এই তিনজন খেলোয়াড়কে দিতে পারেন প্লেয়িং ইলেভেন থেকে বাদ।

১. মনীষ পাণ্ডে

মনীষ পাণ্ডেকে টি-২০তে প্লেয়িং ইলেভেনে সুযোগ দেওয়া হয়েছিল, তাকে পাঁচ নম্বর স্থান দেওয়া হয়েছিল। প্রথম ম্যাচে তিনি ১৪ বলে ১৯ রান করেছিলেন। অন্যদিকে দ্বিতীয় ম্যাচে তিনি ৮ বলে ৬ রান করেছিলেন। এরপর ফের তিনি তৃতীয় ম্যাচে ৫ বলে ২ রান করেন। একদিনের ম্যাচে তাকে ভারতীয় দলের ৪ নম্বরের জন্য দেখা যেতে পারে।
কিন্তু এখন তিনি ওই জায়গার জন্য সঠিক দাবীদার নন। একে তো তার টি-২০তে এমন প্রদর্শন, তারপর ঋষভ পন্থ এই সিরিজে চার নম্বরের দায়িত্ব পালন করেছিলেন, কিন্তু একদিনের ম্যাচে কেএল রাহুলকে এর দায়িত্ব দেওয়া হবে। এই অবস্থায় মনীষ পাণ্ডের জন্য কোনো জায়গা নেই। মনীষ পাণ্ডে ২৩টি একদিনের ম্যাচ খেলেছেন, যেখানে তিনি ৩৬.৬৭ গড়ে ৪৪০ রান করেছেন। অন্যদিকে কেএল রাহুল ৩৪টি একদিনের ম্যাচ খেলেছেন যেখানে তিনি ৩৫.২৮ গড়ে ১৯০৫ রান করেছেন।

৩. কুলদীপ যাদব

চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদবকে বিশ্বকাপের মত বড়ো ইভেন্টে দলে রাখা হয়েছিল, কিন্তু তাতে তিনি কয়েকটি ম্যাচ ছাড়া খুব একটা ভাল প্রদর্শন করেননি। যে কারণে পরের ম্যাচগুলিতে তাকে দলে রাখা হয়নি। এরপর ওয়েস্টইন্ডিজ সফরে তাকে দলে নেওয়া নিয়ে সংশয় দেখা দিয়েছিল, একদিকে তার জায়গা নেওয়ার জন্য বিরাটের কাছে যজুবেন্দ্র চহেল রয়েছেন। কুলদীপ যাদব এখনো পর্যন্ত ৫১টি একদিনের ম্যাচ খেলেছেন, যেখানে তিনি ২৩.৯৭ গড়ে ৯৩টি উইকেট নিয়েছেন আর ২৩টি মেডেন ওভার করেছেন।

৪. খলিল আহমেদ

Dubai: Indian skipper Rohit Sharma along with Khaleel Ahmed celebrates after winning the fourth match (Group A) of Asia Cup 2018 against Hong Kong at Dubai International Cricket Stadium on Sept 18, 2018. (Photo: Surjeet Yadav/IANS)

২১ বছরের খলিল আহমেদ একজন জোরে বোলার। তার ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজও খুব একটা ভাল যায়নি। আর একদিনের ম্যাচের কথা ধরা হলে তিনি এখনো পর্যন্ত ৮টি ম্যাচ খেলেছেন আর তাতে ৩০.৭৩ গড়ে ১১টি উইকেট নিয়েছেন। বিরাট তার টি-২০ প্রদর্শন দেখে মুশকিলই যে তাকে একদিনের দলে জায়গা দেবেন কারণে এমনিতেও দলের কাছে নভদীপ সাইনি, মহম্মদ শামির মত দুর্দান্ত জোরে বোলার রয়েছে।

আরও পড়ুন

যুবরাজ সিংয়ের অবদানের কথা মাথায় ১২ নম্বর জার্সি কে ” অবসর ” দেওয়া হোক, বিসিসিআই কে এমন পরামর্শ দিলেন গৌতম গম্ভীর

সম্প্রতি একটি প্রতিবেদনে বিসিসিআই কে " ১২ " নম্বর জার্সিকে অবসরে পাঠানোর আবেদন করলেন প্রাক্তন ভারত ক্রিকেটার...

দীপাবলির আগে ভারতীয় খেলোয়াড়দের বিসিসিআই দিল বাম্পার গিফট, এখন হবে টাকার বৃষ্টি

বিশ্ব ক্রিকেটের সবচেয়ে ধোনি ক্রিকেট বোর্ড বিসিসিআই সবসময়ই তাদের ব্যানারের তলায় অর্থাৎ ভারতীয় ক্রিকেট দলের হয়ে খেলা...

হার্দিক পাণ্ডিয়া আর উর্বশী রাউতেলার মধ্যে এখনো চলছে কিছু? ছবির কমেন্ট বলছে এই কথা

হার্দিক পাণ্ডিয়া আর উর্বশী রাউতেলার মধ্যে এখনো চলছে কিছু? ছবির কমেন্ট বলছে এই কথা
ভারতীয় ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া আজ দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে নিজের পরিচিতি তৈরি করে...

বিশ্বকাপ ২০১৯ সেমিফাইনালে ভারতের হারের দায় একে মানেন COA প্রধান বিনোদ রায়

বিশ্বকাপ ২০১৯ সেমিফাইনালে ভারতের হারের দায় একে মানেন COA প্রধান বিনোদ রায়
ইংল্যান্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় সম্প্রতিই শেষ হওয়া আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯এ বিরাট কোহলির অধিনায়কত্বে ভারতীয়...

ভারতকে ২০১১ বিশ্বকাপ জয়ী করা গৌতম গম্ভীর করলেন শচীন আর যুবরাজকে চ্যালেঞ্জ

ভারতকে ২০১১ বিশ্বকাপ জয়ী করা গৌতম গম্ভীর করলেন শচীন আর যুবরাজকে চ্যালেঞ্জ
যে কোনো খেলায় খেলোয়াড়দের জন্য সফলতার সবচেয়ে বড়ো রহস্য তাদের ফিটনেস হয়। ফিটনেস খেলার এমন একটা ভাগ...