বীরেন্দ্র সেহবাগের বড়ো বয়ান, রোহিত শর্মা যা করতে পারেন তা বিরাট কোহলি কখনো করতে পারবেন না

বৃহস্পতিবার রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ ম্যাচে ধামাকেদার জয়ের পর ভারতের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সেহবাগ স্ট্যান্ডইন অধিনায়ক রোহিত শর্মার জমিয়ে প্রশংসা করেছেন।

রোহিত করেছিলেন বিস্ফোরক ৮৫ রান

বীরেন্দ্র সেহবাগের বড়ো বয়ান, রোহিত শর্মা যা করতে পারেন তা বিরাট কোহলি কখনো করতে পারবেন না 1

জয়ের জন্য মাত্র ১৫৪ রান তাড়া করতে গিয়ে রোহিত শর্মাকে নিজের সবচেয়ে ভালো ফর্মে দেখা যায়, কারণ তিনি চার ছয় মেরে বাংলাদেশকে ম্যাচ থেকে বহু দূরে করে দেন। রোহিত নিজের পঞ্চম সেঞ্চুরির অনেকটাই কাছে ছিলেন কিন্তু তিনি মাত্র ১৫ রান দূরে থেমে যান কারণ রোহিত ১৩তম ওভারে আমিনুল ইসলামের বলে ডিপ মিডউইকেটে মহম্মদ মিঠুনকে ক্যাচ দিয়ে বসেন।

সেহবাগ শচীনের সঙ্গে করলেন রোহিতের তুলনা

বীরেন্দ্র সেহবাগের বড়ো বয়ান, রোহিত শর্মা যা করতে পারেন তা বিরাট কোহলি কখনো করতে পারবেন না 2

এরপর রোহিতের প্রশংসা করতে গিয়ে বীরেন্দ্র সেহবাগ বলেন যা বিরাট কোহলি করতে পারেন না সেটা রোহিত শর্মা করতে পারেন। সেহবাগ এটাও বলেছেন যে রোহিতের ক্রিকেট ভারতের প্রাক্তন তারকা ক্রিকেটার শচীন তেন্ডুলকরের মতো কারণ দুজনে মাঠে সবসময়ই এমন কাজ করেন যার ব্যাপারে অন্যরা ভাবতেও পারেন না।

বিরাটের চেয়ে ভালো রোহিত

বীরেন্দ্র সেহবাগের বড়ো বয়ান, রোহিত শর্মা যা করতে পারেন তা বিরাট কোহলি কখনো করতে পারবেন না 3

সেহবাগ ক্রিকবাজকে দেওয়া এই ইন্টারভিউতে বলেন,

“এক ওভারে ৩-৪ ছক্কা মারা হোক বা ৪৫ বলে ৮০-৯- রান করা এমন এক শিল্প যা আমি রোহিত শর্মার মতো বিরাট কোহলির মধ্যে দেখিনি। শচীন সবসময় অন্যদের বলতে যে যদি আমি মাঠে কিছু করতে পারি তো আপনি কেনো করতে পারবেন না? কিন্তু তিনি কখনো এটা ভাবেননি যে ঈশ্বর তার মতো খেলোয়াড় অনেক জন্মে তৈরি করেন। যে কাজ আপনি করতে পারেন সেটা অন্য কেউ কীভাবে করতে পারেন”।

বড়ো বড়ো ছক্কা মারার জন্য শক্তির প্রয়োজন নেই

বীরেন্দ্র সেহবাগের বড়ো বয়ান, রোহিত শর্মা যা করতে পারেন তা বিরাট কোহলি কখনো করতে পারবেন না 4

বীরেন্দ্র সেহবাগ আরো বলেন, “বড়ো বড়ো ছক্কা মারার জন্য আপনার বিশাল শরীর বা মাংসপেশীর প্রয়োজন নেই। এমনকী চহলও ছক্কা মারতে পারেন। পাওয়ারে আপনার বিশাল ছক্কা মারা আবশ্যকতা রয়েছে, আপনার সময়েরও আবশ্যকতা রয়েছে। বলকে ব্যাটে মাঝখান দিয়ে মারা উচিৎ আর আপনার মাথা এবং মনও একাগ্র হওয়া উচিৎ। বেশ কিছু জিনিস আপনার ছক্কা মারার জন্য থাকা উচিৎ”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *