লন্ডন, ২৭ জানুয়ারি: দক্ষিণ আফ্রিকার টেস্ট ক্রিকেটার ড্যান ভিয়াস ও ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন তারকা ব্যাটসম্যান শিবনারায়ণ চন্দ্রপল কোলপাক চুক্তিতে যোগ দিলেন ইংল্যান্ডের কাউন্টি দল ল্যাঙ্কাশায়ারে। ৩১ বছরের কেপ কোবরার উইকেটরক্ষক ব্যাটসম্যান ড্যান ভিয়াস দু’বছরের চুক্তিতে যোগ দিয়েছেন এই ইংলিশ কাউন্টি দলে। তাঁর আগেই এই দলে যোগ দেন ৪১ বছরের চন্দ্রপল। এই দুই ক্রিকেটারের সই করার বিষয়ে ল্যাঙ্কাশায়ার দলের কোচ গ্লেন চ্যাপেল বলেন, “দুই অভিজ্ঞ ক্রিকেটারকে সই করাতে পারায় আমরা খুব খুশি। নতুন মরশুমের আগে শিবনায়ায়ণ ও ড্যান দলে যোগ দেওয়ায় আমাদের শক্তি বাড়ল। ২০১৭ সালে আমরা ভাল করব বলেই বিশ্বাস। চন্দ্রপলকে আনতে পেরে আমরা খুব খুশি।”

দক্ষিণ আফ্রিকার হয়ে ছ’টি টেস্ট ম্যাচ খেলেছেন ভিয়াস। কাইল অ্যাবট, ডেভিড ওয়েইশ, রিলে রুশো, ভ্যান জিল, হার্দোস ভিলজোয়েন ও সাইমন হার্মারের পর সপ্তম প্রোটিয়াস ক্রিকেটার হিসেবে কাউন্টি ক্রিকেটে যোগ দিলেন ভিয়াস। তিনি বলেন, “কাউন্টি ক্রিকেটে খেলার সুযোগ পেয়ে আমি খুব খুশি। এটা একটা বড় চ্যালেঞ্জ। আমাদের দলে দুরন্ত সব ক্রিকেটার রয়েছে। আশা করছি এবার আমরা ট্রফি জয়ের অন্যতম দাবিদার হয়ে উঠব।”

২০১৫ সালে টেস্টে বাংলাদেশের বিরুদ্ধে দেশের হয়ে প্রথমবার টেস্ট খেলেন ভিয়াস। কাউন্টি ক্রিকেটে হাতেখড়ি হতে চলা এই ক্রিকেটারটি বলেন, “ল্যাঙ্কাশায়ারে অনেক তরুণ ক্রিকেটার রয়েছে। চন্দ্রপল এসে যাওয়ায় দলের অভিজ্ঞতাও বাড়ল। শিবনারায়ণ মাঠে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। মাঠের বাইরেও ও ক্রিকেটার জন্য আদর্শ একটা চরিত্র।”

প্রাক্তন ওয়েস্ট ইন্ডিজ তারকা চন্দ্রপল বলেন, “আমি মাঠে নামার জন্য মুখিয়ে রয়েছি। আশা করছি আমি নিজের অভিজ্ঞতাটা দলের তরুণ ক্রিকেটারদের সঙ্গে ভাগ করে নিতে পারব।”

  • SHARE

    আরও পড়ুন

    বাবা হলেন এই ভারতীয় ক্রিকেটার

    বাবা হলেন ভারতীয় ক্রিকেটের মিডল অর্ডার ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা। এক কন্যা সন্তানের পিতা হলেন তিনি। আর সে...

    ত্রিদেশীয় সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা!

    শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ট্রাই সিরিজ নিদাহাস ট্রফি জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। কেমন হল দল একবার দেখে...

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ
    সেই কবেই নেভিল কার্ডাস বলে গেছেন ওয়ান ডে ক্রিকেটে পাজামা ক্রিকেট বলে। ওয়ান ডে ক্রিকেটের জামানায় টেস্ট...

    জয়ের সমস্ত কৃতিত্বই ওর : রোহিত শর্মা

    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে হারার পর ভারতীয় দল আরও দারুণভাবে ফিরে এসে সেঞ্চুরিয়ানের সুপার...

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...