লন্ডন, ২৭ জানুয়ারি: দক্ষিণ আফ্রিকার টেস্ট ক্রিকেটার ড্যান ভিয়াস ও ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন তারকা ব্যাটসম্যান শিবনারায়ণ চন্দ্রপল কোলপাক চুক্তিতে যোগ দিলেন ইংল্যান্ডের কাউন্টি দল ল্যাঙ্কাশায়ারে। ৩১ বছরের কেপ কোবরার উইকেটরক্ষক ব্যাটসম্যান ড্যান ভিয়াস দু’বছরের চুক্তিতে যোগ দিয়েছেন এই ইংলিশ কাউন্টি দলে। তাঁর আগেই এই দলে যোগ দেন ৪১ বছরের চন্দ্রপল। এই দুই ক্রিকেটারের সই করার বিষয়ে ল্যাঙ্কাশায়ার দলের কোচ গ্লেন চ্যাপেল বলেন, “দুই অভিজ্ঞ ক্রিকেটারকে সই করাতে পারায় আমরা খুব খুশি। নতুন মরশুমের আগে শিবনায়ায়ণ ও ড্যান দলে যোগ দেওয়ায় আমাদের শক্তি বাড়ল। ২০১৭ সালে আমরা ভাল করব বলেই বিশ্বাস। চন্দ্রপলকে আনতে পেরে আমরা খুব খুশি।”

দক্ষিণ আফ্রিকার হয়ে ছ’টি টেস্ট ম্যাচ খেলেছেন ভিয়াস। কাইল অ্যাবট, ডেভিড ওয়েইশ, রিলে রুশো, ভ্যান জিল, হার্দোস ভিলজোয়েন ও সাইমন হার্মারের পর সপ্তম প্রোটিয়াস ক্রিকেটার হিসেবে কাউন্টি ক্রিকেটে যোগ দিলেন ভিয়াস। তিনি বলেন, “কাউন্টি ক্রিকেটে খেলার সুযোগ পেয়ে আমি খুব খুশি। এটা একটা বড় চ্যালেঞ্জ। আমাদের দলে দুরন্ত সব ক্রিকেটার রয়েছে। আশা করছি এবার আমরা ট্রফি জয়ের অন্যতম দাবিদার হয়ে উঠব।”

২০১৫ সালে টেস্টে বাংলাদেশের বিরুদ্ধে দেশের হয়ে প্রথমবার টেস্ট খেলেন ভিয়াস। কাউন্টি ক্রিকেটে হাতেখড়ি হতে চলা এই ক্রিকেটারটি বলেন, “ল্যাঙ্কাশায়ারে অনেক তরুণ ক্রিকেটার রয়েছে। চন্দ্রপল এসে যাওয়ায় দলের অভিজ্ঞতাও বাড়ল। শিবনারায়ণ মাঠে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। মাঠের বাইরেও ও ক্রিকেটার জন্য আদর্শ একটা চরিত্র।”

প্রাক্তন ওয়েস্ট ইন্ডিজ তারকা চন্দ্রপল বলেন, “আমি মাঠে নামার জন্য মুখিয়ে রয়েছি। আশা করছি আমি নিজের অভিজ্ঞতাটা দলের তরুণ ক্রিকেটারদের সঙ্গে ভাগ করে নিতে পারব।”

  • SHARE

    আরও পড়ুন

    কাঁটা সেই গেইল, বৃষ্টিতেও শেষ রক্ষা হল না কেকেআরের

    https://bengali.sportzwiki.com/cricket/%E0%A6%95%E0%A6%BE%E0%A6%81%E0%A6%9F%E0%A6%BE-%E0%A6%B8%E0%A7%87%E0%A6%87-%E0%A6%97%E0%A7%87%E0%A6%87%E0%A6%B2-%E0%A6%AC%E0%A7%83%E0%A6%B7%E0%A7%8D%E0%A6%9F%E0%A6%BF%E0%A6%A4%E0%A7%87%E0%A6%93/
    কেকেআরের স্বপ্নভঙ্গ করলেন ইউনিভার্সাল বস। দারুণ ব্যাট করে স্কোরবোর্ডে ২০০র কাছাকাছি রান তুলেও ম্যাচ হাতে হল কিং...

    আইপিএল ২০১৮: কিংস ইলেভেন পাঞ্জাব বনাম কেকেয়ার, ম্যাচ শেষে কার কি বক্তব্য জেনে নেওয়া যাক

    এখনও পর্যন্ত কিংস ইলেভেন পাঞ্জাবকে আইপিএলে অপ্রতিরোধ্য মনে হচ্ছে। তাদের দুই বিস্ফোরক ওপেনার ক্রিস গেইল এবং কে...

    আইপিএল ২০১৮: কলকাতা নাইট রাইডার্স বনাম কিংস ইলেভেন পাঞ্জাব, কলকাতার সম্ভাব্য একাদশ

    আইপিএল ২০১৮: কলকাতা নাইট রাইডার্স বনাম কিংস ইলেভেন পাঞ্জাব, কলকাতার সম্ভাব্য একাদশ
    শনিবার ইডেনে মুখোমুখী কিংস ইলেভেন পাঞ্জাব এবং কলকাতা নাইট রাইডার্স। দু দলই তিনটি করে ম্যাচ জিতেছে এখনও...

    আইপিএল ২০১৮: ম্যাচ ১৭, রাজস্থান রয়্যালস বনা চেন্নাই সুপার কিংস, এই ম্যাচের পরিসংখ্যানগত তথ্যাবলী

    আইপিএল ২০১৮: ম্যাচ ১৭, রাজস্থান রয়্যালস বনা চেন্নাই সুপার কিংস, এই ম্যাচের পরিসংখ্যানগত তথ্যাবলী
    আইপিএলে চেন্নাইয়ের নতুন ঘরের মাঠ হল পুণের এমসিএ স্টেডিয়াম। এই ম্যাচে তাদের প্রথম ম্যাচ খেলতে নেমেই রাজস্থান...

    আইপিএল ২০১৮: ম্যাচ ১৭, আরআর বনাম সিএসকে, ম্যাচ শেষে কার কি বক্তব্য জেনে নেওয়া যাক

    আইপিএল ২০১৮: ম্যাচ ১৭, আরআর বনাম সিএসকে, ম্যাচ শেষে কার কি বক্তব্য জেনে নেওয়া যাক
    সিএসকের নতুন ঘরের মাঠে পুণের এমসিএ স্টেডিয়ামের শুক্রবার রাজস্থান রয়্যালসকে হারিয়ে বিশাল ব্যবধানের জয় তুলে নিল মহেন্দ্র...