ভারতীয় দলের ব্যাটিং কোচের জন্য এই দুই তারকা করলেন আবেদন, সঞ্জয় বাঙ্গারের বাদ পড়া নিশ্চিত

বিশ্বকাপ থেকে ভারতীয় দলের ছিটকে যাওয়ার পর সাপোর্ট স্টাফদের উপর খাড়া নেমে আসা নিশ্চিত দেখাচ্ছে। দলের ফিজিয়ো প্যাট্রিক ফারহার্ট আর ট্রেনার শঙ্কর বসু আগেই নিজের পদ ছেড়ে দিয়েছেন। সমস্ত সাপোর্ট স্টাফদের সঙ্গে চুক্তি বিশ্বকাপ পর্যন্তই ছিল। টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার পর সবচেয়ে বেশি নিশানা ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গারকে করা হচ্ছে, কারণ গত কয়েক বছর ধরে মিডল অর্ডার চলছে না।

এই দুই তারকা ব্যাটিং কোচের জন্য পেশ করলেন দাবী

ভারতীয় দলের ব্যাটিং কোচের জন্য এই দুই তারকা করলেন আবেদন, সঞ্জয় বাঙ্গারের বাদ পড়া নিশ্চিত 1

বিশ্বকাপের পর থেকে বেশ কিছু তারকা এই পোষ্টের জন্য নিজেদের দাবী পেশ করেছেন, এই অবস্থায় বিসিসিআইয়ের একটি সূত্র জানিয়েছেন যে দুজন ভারতীয় তারকা আবেদন করেছেন, আর তারা আর কেউ নন প্রাক্তন নির্বাচক বিক্রম রাঠোর আর প্রবীণ আমরে।
বর্তমানে ভারতীয় কোচ অর্থাৎ সঞ্জয় বাঙ্গারও আরো একবার ব্যাটিং কোচের জন্য আবেদন জানিয়েছেন, বিশ্বকাপে তার কিছু ভুল সিদ্ধান্তের জন্যই তার এই পদের জন্য আবারো আবেদন নাওয়া হচ্ছে।
এখন যদি বিক্রম রাঠোরের কথা ধরা হয় তো তিনি পাঞ্জাবের হয়ে রঞ্জি ট্রফি খেলেছেন আর তাতে তিনি দুর্দান্ত প্রদর্শনও করে দেখিয়েছেন। এর সঙ্গেই তিনি ভারতীয় দলের হয়ে ৬টি টেস্ট ম্যাচ খেলেছেন যেখানে তিনি ১৩.১ গড়ে ১৩১ রান করেছেন, যার মধ্যে ১৩টি চারও শামিল রয়েছে।

প্রবীণ আমরে ভারতীয় দলের জন্য সঠিক প্রার্থী

ভারতীয় দলের ব্যাটিং কোচের জন্য এই দুই তারকা করলেন আবেদন, সঞ্জয় বাঙ্গারের বাদ পড়া নিশ্চিত 2

ভারতের হয়ে ডেবিউ ম্যাচে সেঞ্চুরি করা প্রবীণ আমরে গত দীর্ঘ সময় ধরে কোচিং করছেন। বেশ কিছু ভারতীয় ব্যাটসম্যান ফর্ম নিয়ে সংঘর্ষ করায় তার কাছে যান পরামর্শ নিতে। তিনি অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের কোচও ছিলেন। ভারতীয় দলের নতুন কোচ হিসেবে তাকে নেওয়া যেতে পারে। তিনি মুম্বাই দলের পাশাপাশি আইপিএলে পুণে ওয়ারিয়ার্স ইন্ডিয়ার কোচও ছিলেন।

ভারতীয় দলের ব্যাটিং কোচের জন্য এই দুই তারকা করলেন আবেদন, সঞ্জয় বাঙ্গারের বাদ পড়া নিশ্চিত 3

যদি তিনি ব্যাটিং কোচ হন তো তরুণ খেলোয়াড়রা তার অভিজ্ঞতার যথেষ্ট ফায়দা পাবেন। সুরেশ রায়না আর রবিন উথাপ্পার মত খেলোয়াড় আগেই জানিয়েছেন যে কিভাবে প্রবীণ আমরা তাদের মুশকিল বল খেলতে আর তা নিজের শক্তি করে তোলার ধরণ শিখিয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *