ভারত বনাম নিউজিল্যাণ্ড: থিসারা পেরেরার মত বিজয় শঙ্কর ভারতের হয়ে নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে করতে পারেন এই কৃতিত্ব

ভারতীয় ক্রিকেট দল নিউজিল্যাণ্ড সফরে রয়েছে। নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে ভারতীয় দল বুধবার থেকে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজের শুরুয়াত করেছে। এই ওয়ানডে সিরিজের ভারতীয় দলে তারকা অলরাউণ্ডার হার্দিক পান্ডিয়া নেই যিনি যাকে মহিলাদের উপর অশ্লীল মন্তব্যের কারণে ব্যান করে দেওয়া হয়েছিল, এই অবস্থায় তার জায়গায় তরুণ অলরাউণ্ডার বিজয় শঙ্করকে জায়গা দেওয়া হয়েছে।

বিজয় শঙ্করের কাছে নীসাম- পেরেরার মত বিস্ফোরক ব্যাটিংয়ের আশা

হার্দিক পাণ্ডিয়ার না থাকায় বিজয় শঙ্করের উপর বড়ো আশা রয়েছে। এমনিতে তামিলনাড়ুর তরুণ অলরাউণ্ডার বিজয় শঙ্করের মধ্যে দারুণ অলরাউণ্ডার সক্ষমতা রয়েছে যা তিনি ঘরোয়া ক্রিকেটে দেখিয়ে এসেছেন।

বিজয় শঙ্করের উপর ভারতীয় দলের ঠিক তেমনই আশা রয়েছে যেমনটা নিউজিল্যাণ্ডের মাটিতে এর আগে নিউজিল্যাণ্ড আর শ্রীলঙ্কার অলরাউণ্ডার্স জেমস নীসাম আর থিসারা পেরেরা পালন করেছিলেন।

জেমস নীসাম আর থাসারা পেরেরা নিউজিল্যাণ্ড-শ্রীলঙ্কা সিরিজে ভালো প্রদর্শন করেছেন

নিউজিল্যাণ্ডে এর আগে শ্রীলঙ্কা আর নিউজিল্যাণ্ডের মধ্যে ওয়ানডে সিরিজ খেলা হয়েছিল। সেই ওয়ানডে সিরিজে নিউজিল্যাণ্ডের হয়ে জেমস নীশাম আর শ্রীলঙ্কার হয়ে থিসারা পেরেরা লোয়ার অর্ডারে বিস্ফোরক ব্যাটিংয়ে নিজেদের দলকে বড়ো স্কোরে পৌঁছতে সাহায্য করেছিলেন।

জেমস নীশাম তিন ম্যাচের সেই ওয়ানডে সিরিজে ব্যাটিংয়ে যথেষ্ট প্রভাবিত করেছিলেন। নীশাম ১২৩ গড়ে ১২৩ রান করেছিলেন যা তিনি ২১৯.৬৪র ধামাকেদার স্ট্রাইকরেটে করেছিলেন। নীশামের ব্যাট শেষ দিকে দারুণভাবে গর্জে ওঠে আর তিনি ১০টি ছক্কা মারেন।

অন্যদিকে থিসারা পেরার ব্যাটও যথেষ্ট কামাল করেছে। থিসারা পেরেরা তিন ম্যাচে ৭৪.৬৭ গড়ে ২২৪ রান করেছেন। পেরেরা এই রান ১৫৭.৭৫ এর স্ট্রাইকরেটে করেছেন। পেরেরা লোয়ার অর্ডারে এসে বেশ কিছু বিস্ফোরক ইনিংস খেলেন যার মধ্যে ১৬টি ছক্কাও শামি ছিল।

এখন সেই আশা রয়েছে বিজয় শঙ্করের মধ্যে

নিউজিল্যাণ্ড-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজে যেভাবে নীশাম-পেরেরা নিজের নিজের দলের হয়ে ঝোড়ো ইনিংস খেলেছিলেন সেইভাবে বিজয় শঙ্করও এই সিরিজে তেমন দম দেখানোর ক্ষমতা রাখেন। নিউজিল্যাণ্ডে এমনিতেই মাঠ অনেকটাই ছোটো, এই অবস্থায় নীশাম-পেরেরার মত বিজয় শঙ্কর লোয়ার মিডল অর্ডারে ঝোড়ো ব্যাটিং করতে পারেন।

আরও পড়ুন

স্মিথ সোজাসুজি এই খেলোয়াড়দের করলেন হারের জন্য দায়ী, বললেন এই বড়ো কথা

আইপিএল আজ হওয়া রোমাঞ্চকর ম্যাচে দিল্লি ক্যাপিটালসের দল রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। রাজস্থান রয়্যালসের তরফে...

RRvsDC: আইয়ার বড়ো মনের পরিচয় দিয়ে রাজস্থানের এই খেলোয়াড়ের প্রশংসা করলেন

আইপিএল আজ হওয়া রোমাঞ্চকর ম্যাচে দিল্লি ক্যাপিটালসের দল রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। রাজস্থান রয়্যালসের তরফে...

RRvsDC: ম্যাচে হল ১০টি রেকর্ডস, রাহানে আর পন্থ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড

দিল্লি ক্যাপিটালসের দল আইপিএল ২০১৯ এর ৪০তম রজস্থান রয়্যালস দলকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। এই ম্যাচ চলাকালীন...

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা
আইপিএলে আজ খেলা হওয়া আইপিএলের ৪০তম লীগ ম্যাচে এক রোমাঞ্চকর ম্যাচ দেখতে পাওয়া গেল। দিল্লি ক্যাপিটালস আজ...

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে
দিল্লি ক্যাপিটালস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএলের ৪০তম লীগ ম্যাচ জয়পুরের সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে।...