চোটের জন্য শ্রীলঙ্কা সিরিজ থেকে ছিটকে গেলেন বিজয়, বদলি হিসাবে কে এলো দেখে নিন 1

মুম্বই: শ্রীলঙ্কা সিরিজ শুরু হওয়ার অাগে ভারতীয় শিবিরের জন্য খারাপ খবর। কব্জির চোটের জন্য অাসন্ন শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজের দল থেকে ছিটকে গেলেন ভারতীয় দলের ওপেনার মুরলী বিজয়। তাঁর জায়গায় দলে এলেন শিখর ধাওয়ান। বিসিসিআই সচিব অমিতাভ চৌধুরী এই কথা জানিয়ে দিয়েছেন। আগামী ২৬ জুলাই শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের তিন ম্যাচের সিরিজ শুরু হচ্ছে। তার অাগে চোটের কারণে ছিটকে যেতে হল তাঁকে। বিসিসিআই সচিব অমিতাভ চৌধুরী এই বিষয় তিনি বলেন, ‘চোটের জন্য তিন ম্যাচের শ্রীলঙ্কায় হতে চলা টেস্ট সিরিজ থেকে ছিটকে যাওয়া মুরলী বিজয়ের জায়গায় শিখর ধাওয়ানকে দলে নিয়েছে ভারতীয় নির্বাচক কমিটি।’

মুরলীর চোটের বিষয়ে বোর্ড সচিব যোগ করেন, ‘অস্ট্রেলিয়ার ভারতে টেস্ট সিরিজের সময় ডান হাতের কব্জিতে চোট পেয়েছিলেন বিজয়। সেই পুরানো ব্যাথাই একটি প্রস্তুতি ম্যাচের সময় ফের অনুভব করেছেন তিনি। বোর্ডের মেডিক্যাল টিম তাঁকে রিহ্যাবলিটেশন প্রোগ্রাম চালিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন।’ গোটা বিষয়টা থেকে বোঝা যাচ্ছে, মুরলীর চোট নিয়ে কোন ঝুঁকি নিতে নারাজ ভারতীয় বোর্ড।

মুরলী বিজয়ের বদলে যিনি ১৬-জনের দলে সুযোগ পেলেন সেই শিখর ধাওয়ান ভারতের ওয়ান ডে দলের নিয়মিত সদস্য ও ওপেনার। এই বাঁ হাতি ব্যাটসম্যানটি দেশের হয়ে এখনও পর্যন্ত ২৩ টেস্ট ম্যাচ খেলে ৩৮.৫২ গড়ে মোট ১৪৬৪ রান করেছেন। চারটি শতরানও রয়েছে তাঁর টেস্ট কেরিয়ারের ঝুলিতে। সব মিলিয়ে বিজয়ের অনুপস্থিতিতে তিনি দায়িত্ব সামলে দেবেন বলে মনে করছেন নির্বাচকরা। উল্লেখ্য, ২০১৬-তে ভারতের হয়ে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্ট ম্যাচটি খেলেন শিখর ধাওয়ান। দ্বীপরাষ্ট্রে তাই নিজের সেরাটা দিতে চান ভারতীয় দলের এই নির্ভরযোগ্য ব্যাটসম্যানটি।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *