বিজয় মালিয়া খেল আরো একটা ধাক্কা, এখন এই দলের মালিকানাও ছিনিয়ে নেওয়া হল 1

ভারতীয় ব্যবসায়ী বিজয় মালিয়া আরো একটা বড়ো ধাক্কা খেল। বিজয় মালিয়ার হাত থেকে সিপিএলের দল বারবাডোজের মালিকানার অধিকার ছিনিয়ে নেওয়া হয়েছে। ক্যারিবিয়ান পিরমিয়ার লীগের আগামি মরশুম আগষ্ট সেপ্টেম্বর হেকে খেলা হবে। তার আগেই ভারত থেকে পালিয়ে যাওয়া এই বিজনেসম্যানএর থেকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর পর এই ফ্রেঞ্চাজির মালিকানার অধিকারও ছিনিয়ে নেওয়া হয়েছে।

বিজয় মালিয়া প্রথমে আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু দলের মালিক ছিলেন, কিন্তু তার কাছ থেকে এই ফ্রেঞ্চাইজি ছিনিয়ে নেওয়া হয়েছিল, যার পর তিনি সিপিএলের দলকে কেনেন কিন্তু এখন এই দলেরও মালিকানা তার থেকে ছিনিয়ে নেওয়া হয়েছে ফলে এখন আর তিনি কোনো স্পোর্টস দলেরই মালিক থাকলেন না। মালিয়ার কথা যদি বলা হয় তাহলে তিনি এই সময় লন্ডনে রয়েছেন। তিনি ভারতের ব্যাঙ্ক থেকে ঋণ নিয়ে পালিয়ে গিয়েছিলেন।

বিজয় মালিয়া খেল আরো একটা ধাক্কা, এখন এই দলের মালিকানাও ছিনিয়ে নেওয়া হল 2

সিপিএলে শামিল এই বারবাডোজ দলের মালিকানার অধিকার এখন সিএমজি কোম্পানি নিয়ে নিয়েছে। এই কোম্পানি ২০১৪ থেকে ২০১৬র মধ্যে জামাইকা তলওয়াইসের মালিক থেকেছে।কিন্তু ২০১৬র পর এই কোম্পানি সেই মালিকানা বেঁচে দেয়। সিএমজির প্রিন্সিপল মনীষ প্যাটেল বলেন,

“জামাইকা তলওয়াইসের ওনারশিপ বেচা বিজনেসের দিক থেকে সঠিক নির্নয় ছিল, কিন্তু আমরা সিপিএলে নিজেদের অংশগ্রহণকে মিস করেছি। যখন ট্রিডেন্টসকে কেনার সুযোগ আসে তো আমরা যথেষ্ট খুশি হয়েছি”।

বিজয় মালিয়া খেল আরো একটা ধাক্কা, এখন এই দলের মালিকানাও ছিনিয়ে নেওয়া হল 3

ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগের শুরু ২০১৩য় হয়েছিল। বারবাডোজের দল ২০১৪য় একবার এই খেতাব জিতেছিল।অন্যদিকে গত মরশুমের চ্যাম্পিয়ন শাহরুখ খানের মালিকানাধীন ট্রিনবাগো রাইডার্স থেকেছে।এর আগে ২০১৭ সালের খেতাবও তারা জিতেছিল।

ইরফান পাঠানকেই এবার দেখা যেতে পারে

বিজয় মালিয়া খেল আরো একটা ধাক্কা, এখন এই দলের মালিকানাও ছিনিয়ে নেওয়া হল 4

ভারতীয় ক্রিকেটার ইরফান পাঠানকে এবার ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগের আগামি মরমশুমে জন্য ড্রাফট খেলোয়াড়দের তালিকায় শামিল করা হয়েছে। যদি তিনি কোনো দলের অংশ হন তো সিপিএলে খেলা তিনি প্রথম ভারতীয় খেলোয়াড় হবেন। যদিও ড্রাফটে শামিল হওয়া তিনি প্রথম ভারতীয় খেলোয়াড় হয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *