বিজয় শঙ্কর নন, বরং এই ক্রিকেটার কেই বিশ্বকাপে চার নম্বরে ব‍্যাটিং করতে দেখতে চান প্রাক্তন মুখ‍্য নির্বাচক দীলিপ বেঙ্গসরকর 1

যত এগিয়ে আসছে বিশ্বকাপ ততই আলোচনা বাড়ছে একটি বিষয় কে কেন্দ্র করে।তা হলো ভারতীয় দলের ব‍্যাটিং লাইন আপের চারে নামবে কে ? এবছর বিশ্বকাপে অংশগ্রহণকারী দলগুলোর মধ্যে অন‍্যতম শক্তিশালী ব‍্যাটিং লাইন আপ ভারতের , প্রথম তিনে আছে রোহিত শর্মা, শিখর ধাওয়ান এবং বিরাট কোহলি।মূলত তাদের ব‍্যাটেই ভারতের ইনিংসের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকতে চলেছে।বিজয় শঙ্কর নন, বরং এই ক্রিকেটার কেই বিশ্বকাপে চার নম্বরে ব‍্যাটিং করতে দেখতে চান প্রাক্তন মুখ‍্য নির্বাচক দীলিপ বেঙ্গসরকর 2কিন্তু হঠাৎ যদি কোনও ম‍্যাচে ব‍্যার্থ হন তারা ,তাহলে তখন কে ? এক্ষেত্রে নির্বাচকরা ভরসা রেখেছেন ভারতীয় দলের নতুন মুখ অলরাউন্ডার বিজয় শঙ্করের উপর।এবারের দলে তার নির্বাচন ঘিরে যখন তুমুল বিতর্ক সৃষ্টি হয় চারপাশে, তখন তার দলে জায়গা পাওয়ার অন‍্যতম কারন হিসেবে বলা হয় তার সব বিভাগে দলকে নির্ভরতা দেওয়ার বিষয়টি।যা নির্বাচকরা অভিহিত করেছেন ” থ্রি ডি ” বলে।অর্থাৎ – ব‍্যাটিং, বোলিং এবং ফিল্ডিং এই তিন বিভাগেই দলকে বিশেষ নির্ভরতা দেবে শঙ্কর, এমনটাই মনে করছেন তারা।

বিজয় শঙ্কর নন, বরং এই ক্রিকেটার কেই বিশ্বকাপে চার নম্বরে ব‍্যাটিং করতে দেখতে চান প্রাক্তন মুখ‍্য নির্বাচক দীলিপ বেঙ্গসরকর 3

একদিকে যখন নির্বাচকরা আস্থা দেখাচ্ছে শঙ্করের উপর, তখন এক্ষেত্রে খানিকটা ভিন্ন মত শোনা গেল প্রাক্তন জাতীয় নির্বাচক দীলিপ বেঙ্গসরকরের গলায়।শঙ্কর নন, বরং তার বদলে তিনি চার নম্বরে দেখতে চাইছেন কে এল রাহুল কে।

প্রসঙ্গত, সদ‍্য শেষ হওয়া আইপিএলে দারুন ছন্দে পাওয়া গেছিলো রাহুল কে।যা তার বিশ্বকাপের দলে প্রথম এগারোয় ঢোকার দাবি জানায়।এবছর ১৪ ম‍্যাচে তিনি করেছেন ৫৯৩ রান।গড় – ৫৩.৯০।আছে একটি সেঞ্চুরি এবং ছয়টি হাফ -সেঞ্চুরি‌।এবছর আইপিএলে সর্বোচ্চ রান – সংগ্রহকারীর তালিকায় তার নাম আছে দ্বিতীয় স্থানে।তার এমন দুরন্ত ফর্মে থাকা ভারতকে চলতি টুর্নামেন্টে এনে দিতে পারে বাড়তি নিরাপত্তা, এমনটাই মনে করেন তিনি।

বিজয় শঙ্কর নন, বরং এই ক্রিকেটার কেই বিশ্বকাপে চার নম্বরে ব‍্যাটিং করতে দেখতে চান প্রাক্তন মুখ‍্য নির্বাচক দীলিপ বেঙ্গসরকর 4

এ বিষয়ে তার বক্তব্য , ” ধাওয়ান এবং রোহিত ওপেন করছে, তিনে ব‍্যাট করতে নেমে অবিশ্বাস্য সব ইনিংস খেলছে কোহলি, এরপর দলকে নিরাপত্তা দিতে পারে রাহুল, কারন ব‍্যক্তিগত ভাবে আমি মনে করি দলের চার নম্বর ব‍্যাটসম‍্যানের যে ধরনের টেকনিক থাকার প্রয়োজন তা সবটুকু আছে ওর মধ্যে ” ।

শুধু তাই নয়, তাকে ওপেনার হিসাবেও ভাবতে পারে দল এমনটাও মনে করেন বেঙ্গসরকর।কারন এর আগেও আমরা রাহুল কে দেখেছি বিভিন্ন ম‍্যাচে দলের হয়ে ওপেন করতে।দলকে অধিক নিরাপত্তা দিতে তার মতো ক্রিকেটারের একান্ত প্রয়োজন আছে ,এমনটাই মনে করেন তিনি।

বিজয় শঙ্কর নন, বরং এই ক্রিকেটার কেই বিশ্বকাপে চার নম্বরে ব‍্যাটিং করতে দেখতে চান প্রাক্তন মুখ‍্য নির্বাচক দীলিপ বেঙ্গসরকর 5

আগামী ৫ ই জুন, সাউথহাম্পটনে দক্ষিন আফ্রিকার বিপরীতে এবারের বিশ্বকাপে প্রথম ম‍্যাচে নামতে চলেছে ভারত।এখন বিজয় না রাহুল, কার সুযোগ হয় দলে ? এখন সেইটাই দেখার।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *