মূরলী বিজয়কে গালিগালাজ করার মারাত্মক অভিযোগ হ্যাজেলউডের বিরুদ্ধে 1
মূরলী বিজয়

ধর্মশালার টেস্টে শুরুটা ভালই চলছিল। মাত্র ৩০০ রানের মধ্যে অস্ট্রেলিয়ার অল আউট হয়ে যাওয়া। কূলদ্বীপ যাদবের দূর্দান্ত স্পেল। পাশাপাশি অজিঙ্ক রাহানের নেতৃ্ত্বাধীন ভারতের কোনও ক্রিকেটারই আউট হওয়ার পরে অস্টেলিয়ান ক্রিকেটারদের উদ্দেশ্যে কটুক্তি করেনি। কিন্তু দ্বিতীয় দিনেই শান্তির এই বাতাবরণ ভাঙল অস্ট্রেলিয়া নিজেই।
এই সিরিজে পুনের টেস্ট থেকেই দুই দলের মধ্যে উত্তেজনার পারদ চড়েছে পুরোদমে।বেঙ্গালুরু টেস্টে সেই উত্তেজনার কারণে ব্যপক বিতর্কের সৃষ্টি হয়। শ্লেজিং থেকে শুরু করে ডিআরএস নিয়ে জোচ্চুরি কী না হয় নি। রাঁচিতেওন একইরকম অক্রিকেটীয় ভঙ্গি বজায় রেখেছিল অস্ট্রেলিয়া। বিরাটের কাঁধের চোট নিয়ে বিদ্রুপ করে শুরুটা করেছিলেন ম্যাক্সওয়েল। তার জবাবও অবশ্য পরে দিয়েছে বিরাট কোহলি নিজেই। মাঠে বিরাট না থাকলেও সেই একই পথে আবার পা বাড়াল অস্ট্রেলিয়া নিজেই।

ইডেন গার্ডেন্সে ট্রিনিবাগো নাইট রাইডার্সের হানা, কেকেআরের নাম কী বদলাচ্ছে!


ধর্মশালায় কোণঠাসা অস্ট্রেলিয়া জানত কোনও ভাবেই ভারতীয় ব্যাটসম্যানদের ভাল পার্টনারসিপ করতে দেওয়া যাবেনা। সেই জায়গায় দ্বিতীয় দিনের শুরুতে মুরলী বিজয় ও লোকেশ রাহুল ভালই খেলছিল। হঠাৎই জোস হ্যাসেলউডের এক ব্যাক অব লেনথ বলে ম্যাথু ওয়েডের হাতে ক্যাচ তুলে বিদায় নেন বিজয়। অস্ট্রেলিয়া গুরুত্বপূর্ণ এই উইকেট নেওয়ার পরে উচ্ছ্বাসে মেতে ওঠে। অভিযোগ, মুরলী বিজয় প্যাভিলিয়নে ফেরার সময়ে উচ্ছ্বসিত অস্ট্রেলিয়া গালিগালাজ করে বিজয়ের উদ্দেশ্যে। বিজয় তাদের দিকে তাকিয়ে প্রতিবাদ করলে তারা চুপ হয়ে যায়।

স্লেজিংয়ে কোন দোষ নেই, এমনটাই মত গৌতম গম্ভীরের


বেঙ্গালুরুতে ম্যাট রেনসকে টয়লেট নিয়ে শ্লেজ করার পর অস্ট্রেলিয়ান মিডিয়া থেকে শুরু করে অজি কিংবদন্তী ক্রিকেটাররা এক সঙ্গে মেতে উঠেছিলেন তার সমালোচনা করায়। নৈতিকাতার পাঠও পড়াতে চেয়েছিলেন। শাস্তিরও দাবি করেছিলে। কিন্তু ম্যাক্সওয়েল বা হ্যাজেলউডের এই কীর্তিতে কেন চুপ তাঁরা? যে প্রাক্তণ ক্রিকেটাররা ক্রিকেটের সম্মানহানি নিয়ে প্রশ্ন তুলে বিরাটের শাস্তি চেয়েছিলেন, তাঁদের চোখে কী এগুলি দোষ নয়! নাকি শুধু একপেশে মনোভাবে ভারতের বিরোধীতা করতে হবে বলেই, নৈতিকতার বুলি আওড়ানো। প্রশ্ন থেকেই যাচ্ছে।

https://twitter.com/cricketfreak07/status/845861279579410432

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *