ভিডিয়ো: রান আউট করার পর ওয়ানডে সিরিজে রুটের ব্যাট ফেলে দেওয়া অভব্য আচরণের জবাব দিলেন কোহলি, দেখে নিন সেই ভিডিয়ো

ভারত আর ইংল্যান্ডের মধ্যে পাঁচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট গতকাল এজবাস্টনে শুরু হয়েছে। এই ম্যাচে দু’দলের কাছ থেকেই রোমাঞ্চকর সংঘর্ষ দেখতে পাওয়া গেল। প্রথম দিনের প্রথম দুটি সেশনে যেখানে ইংল্যান্ডের দাপট ছিল সেখানে শেষ সেশনে কোহলির বোলারদের দুর্দান্ত প্রদর্শনে ম্যাচে ফিরে আসে ভারত। ভারতীয় দল এই সেশনে ৬টি উইকেট হাসিল করে ইংল্যান্ডের ব্যাটিংয়ে ব্রেক লাগিয়ে দেয়।

ইংল্যান্ড ব্যাটসম্যানরা হলেন ব্যর্থ
ভিডিয়ো: রান আউট করার পর ওয়ানডে সিরিজে রুটের ব্যাট ফেলে দেওয়া অভব্য আচরণের জবাব দিলেন কোহলি, দেখে নিন সেই ভিডিয়ো 1
ঘরের দল ইংল্যান্ডের হয়ে প্রথম ইনিংসে জো রুট (৮০) এবং জনি বেয়রস্টো (৭০) হাফ সেঞ্চুরি ইনিংস খেলেন। ওপেনার কীটন জেনিংসও ৪২ রানের উপযোগী ইনিংস খেলেন। প্রথম দিনের খেলা শেষ হওয়ার পর্যন্ত ইংল্যান্ডের স্কোর ছিল ৮৮ ওভারে ৯ উইকেটে ২৮৫ রান। এই মুহুর্তে ক্রিজে স্যাম কুরেন ২৪ এবং জেমস অ্যান্ডারসন শূন্য রানে অপরাজিত রয়েছেন। ভারতের হয়ে রবিচন্দ্রন অশ্বিন সর্বাধিক চার উইকেট এবং মহম্মদ শামি ২ উইকেট নিয়েছেন। একটি করে উইকেট পেয়েছেন ইশান্ত শর্মা এবং উমেশ যাদব। এর আগে ভারত আজ পুজারাকে প্রথম এগারো থেকে বাদ দিয়েছিল।

অশ্বিন এবং শামি ফিরিয়ে আনলেন দলকে
ভিডিয়ো: রান আউট করার পর ওয়ানডে সিরিজে রুটের ব্যাট ফেলে দেওয়া অভব্য আচরণের জবাব দিলেন কোহলি, দেখে নিন সেই ভিডিয়ো 2
ভারতীয় দলের সিনিয়র প্লেয়ার অশ্বিন এবং মহম্মদ শামির কাছ থেকে যে ধরণের পারফর্মেন্স আশা করা হয়েছিল এদিন তারা ঠিক সেভাবেই পারফর্মেন্স করেন। যেখানে অশ্বিন এই ম্যাচে চার উইকেট নিয়েছেন সেখানে ইয়ো ইয়ো টেস্ট পাশ করার পর টেস্ট দলে ফেরা মহম্মদ শামি নিয়েছেন ২ উইকেট।

রুটকে রান আউট করে ঠিক এইভাবে সেলিব্রেট করলেন কোহলি

প্রথম ইনিংসে রুট ৮০ রান করে মাঠে টিকে ছিলেন। সেই সময় এক রান নেওয়ার পর দ্বিতীয় রান নেওয়ার প্রচেষ্টায় ছিলেন ইংল্যান্ড অধিনায়ক। কিন্তু কোহলি এই সুযোগের ফায়দা তুলে তাকে রান করে দেন দুরন্ত থ্রোয়ে। তাকে রান আউট করার পর কোহলিকে নিজের অ্যাগ্রেসিভ মুডে দেখা যায় আর তিনি রুটকে প্যাভিলিয়নের রাস্তা দেখিয়ে দেন। প্রসঙ্গত ওয়ানডে সিরিজে হেডিংলেতে তৃতীয় ওয়ানডে সেঞ্চুরি করে ম্যাচ জেতানোর পর ব্যাট ফেলে দিয়ে অভব্য আচরণ করেছিলেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট।

রুট। মনে করা হচ্ছে যে কোহলি তার পূর্বসূরি অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর ২০০২ এ ফ্লিনটফকে জবাব দেওয়ার মতো সুযোগের অপেক্ষায় ছিলেন। এদিন রুট করে আউট করার পর কোহলি প্রথমে হাওয়ায় ফ্লায়িং কিস ভাসিয়ে দেন, তারপরই তিনি রুটের ব্যাট ফেলে দেওয়ার ভঙ্গি করে, ঠোঁটে আঙ্গুল রেখে রুটকে চুপ করে থাকার ঈঙ্গিত করেন। যা ধারাভাষ্যকরদের মত রুটকেই জবাব দিলেন কোহলি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *