ভিডিও: ধোনিকে কপি করতে গিয়ে বাজে ভাবে ব্যর্থ সরফরাজ 1

ভারতীয় প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি মূলত উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবেই পরিচিত। তবে কিপিং ও ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতেও তাঁর সফলতা আছে। ২০০৯ সালের টি-২০ বিশ্বকাপের সময় গ্লাসভ ছেড়ে বল হাতে আক্রমণে এসেছিলেন ধোনি। উইন্ডিজের বিপক্ষে ওই ম্যাচে বোলিংয়ে সফলতাও পেয়েছিলেন তিনি।

ভিডিও: ধোনিকে কপি করতে গিয়ে বাজে ভাবে ব্যর্থ সরফরাজ 2

বল হাতে ধোনির এই সাফল্যের কথা সবারই জানা। তাই হয়ত ধোনিকে অনুসরণ করেই বল হাতে সফল হতে চেয়েছিলেন আরেক উইকেটরক্ষক ব্যাটসম্যান সরফরাজ। পাকিস্তানের এই অধিনায়ক সম্প্রতি শেষ হওয়া পাকিস্তান বনাম জিম্বাবুয়ের মধ্যকার পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে বল হাতে আক্রমণে এসেছিলেন।

গত রবিবার, জিম্বাবুয়ের ব্যাটিং চলাকালীন সময়ে ইনিংসের ৪৮ তম ওভারে ঘটনাটি ঘটে যখন পাকিস্তানের নিয়মিত উইকেটরক্ষক ও অধিনায়ক তাঁর গ্লাভস জোড়া খুলে বোলিংয়ে নিজের হাতটা কেমন তা দেখার সিদ্ধান্ত নেন। কিন্তু এরপর কি হয়েছে ধারণা করতে পারেন? তিনি উইকেট পাওয়ার পরিবর্তে বাজে ভাবে পরাস্ত হন বল হাতে। তাঁর বলে ছক্কা হাঁকান প্রতিপক্ষে দলের ব্যাটসম্যান।

ভিডিও: ধোনিকে কপি করতে গিয়ে বাজে ভাবে ব্যর্থ সরফরাজ 3

এদিকে, সরফরাজের বোলিংয়ের সময় উইকেটের পেছনে গ্লাভস হাতে দায়িত্ব পালন করেন পাকিস্তানের মারমুখী ওপেনিং ব্যাটসম্যান ফখর জামান। সরফরাজ ম্যাচে দুই ওভার বল করেন। এ সময়টাতে উইকেটের পেছনে দায়িত্ব খুব ভালো ভাবেই পালন করেন সম্প্রতি ওয়ানডে ক্রিকেটে দ্বিশতক হাঁকানো এই ব্যাটসম্যান।

ছক্কা খেলেও নিজের প্রথম ওভারে ভালো করেছিলেন সরফরাজ আহমেদ। মাত্র ৬ রান দিয়েছিলেন নিজের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের প্রথম ওভারে। প্রথম ওভারে বেশি রান দেয়াতে সাহস করে আবারো বোলিংয়ে আসেন ম্যাচের শেষ ওভারে। তবে এবার আর প্রথম ওভারের মত ধারাবাহিকতা বজায় রাখতে পারেন নি সরফরাজ। ম্যাচের শেষ ওভার আর নিজের করা দ্বিতীয় ওভারে তাঁর বলে জিম্বাবুয়ের ব্যাটসম্যান পিটার মুর বিশাল এক ছক্কা হাঁকান মিড উইকেট অঞ্চলের উপর দিয়ে।

দেখে নিন সরফরাজের বোলিংয়ের ভিডিওঃ

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published.