ভিডিয়ো: ঋষভ পন্থকে দেখা গেলো সুপারম্যান অবতারে, নিলেন শতাব্দীর সর্বশ্রেষ্ঠ ক্যাচ, মনে পড়ল ধোনিকে

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলা তৃতীয় টেস্টের তৃতীয় দিন ভারতীয় দলকে এই ম্যাচে নিজেদের কব্জা জমাতে দেখা গেছে। ভারতীয় দল অস্ট্রেলিয়াকে ১৫১ রানে অলআউট করে দেয়। ভারতের হয়ে জসপ্রীত বুমরাহ ৬ উইকেট নেন। ভারত এর ফলে প্রথম ইনিংসে ২৯২ রানের লীড পায়। সবাই ভেবেছিল ভারত অস্ট্রেলিয়াকে ফলোঅন করার জন্য বলবে কিন্তু ভারত দ্বিতীয়বার ব্যাটিং করাই সঠিক মনে করে।

টিম পেনের দুর্দান্ত ক্যাচ নেন ঋষভ পন্থ

ভিডিয়ো: ঋষভ পন্থকে দেখা গেলো সুপারম্যান অবতারে, নিলেন শতাব্দীর সর্বশ্রেষ্ঠ ক্যাচ, মনে পড়ল ধোনিকে 1
MELBOURNE, AUSTRALIA – DECEMBER 28: Tim Paine of Australia looks dejected after defeat after his dismissal during day three of the Third Test match in the series between Australia and India at Melbourne Cricket Ground on December 28, 2018 in Melbourne, Australia. (Photo by Michael Dodge/Getty Images)

অস্ট্রেলিয়ার তরফে অধিনায়ক টিম পেন সবচেয়ে বেশি ২২ রান করেন। বুমরাহের সামনে অস্ট্রেলিয়া কোনো ব্যাটসম্যানই টিকতে পারেন নি। তার দুর্দান্ত বাইরের দিকে যাওয়া বলকে টিম পেন ছাড়তে চান, যার তাকে লোকসান ওঠাতে হয় আর উইকেটের পেছনে ঋষভ পন্থ তার দুর্দান্ত ক্যাচ নেন। যেভাবে পন্থ ডাইভ মারেন তা ছিল দেখার মত।

এখানে দেখে নিন ভিডিয়ো

ঋষভ পন্থের এই দুর্দান্ত ক্যাচের চারদিকে জমিয়ে প্রশংসা হচ্ছে। জানিয়ে দিই যে এই টেস্টের আগে পন্থের উইকেটকিপিং নিয়ে জমিয়ে আলোচনা হচ্ছিল। তিনি এর আগের টেস্ট ম্যাচে কিপিং ঠিকমতো করতে পারেননি। ভারতের কাছে অস্ট্রেলিয়াকে ফলোঅন করানোর সুযোগ ছিল, কিন্তু অতিথি দল এমনটা না করার সিদ্ধান্ত নিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংস খেলার নির্নয় নেয়।

ভারত ৪৪৩ রানে প্রথম ইনিংস সমাপ্তি ঘোষণা করে

ভিডিয়ো: ঋষভ পন্থকে দেখা গেলো সুপারম্যান অবতারে, নিলেন শতাব্দীর সর্বশ্রেষ্ঠ ক্যাচ, মনে পড়ল ধোনিকে 2
MELBOURNE, AUSTRALIA – DECEMBER 28: Jasprit Bumrah (L) of India celebrates the wicket of Nathan Lyon of Australia during day three of the Third Test match in the series between Australia and India at Melbourne Cricket Ground on December 28, 2018 in Melbourne, Australia. (Photo by Michael Dodge/Getty Images)

চেতেশ্বর পুজারার ১৭তম টেস্ট সেঞ্চুরি তথা অন্য ব্যাটসম্যানদের উপযোগী যোগদানে ভারত এমসিজির মুশকিল পিচে তৃতীয় টেস্টের দ্বিতীয় দিন বৃহস্পতিবার এখানে নিজেদের প্রথম ইনিংসে সাত উইকেটে ৪৪৩ রানে সমাপ্তি ঘোষণা করেন। অস্ট্রেলিয়া এর জবাবে সহজ শুরুয়াত করে তথা দিনের দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত কোনো উইকেট না হারিয়ে ৮ রান তোলে। প্রথম ইনিংসের লীডের বিচারে ভারত এখন ৩৬৪ রানে এগিয়ে রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *