ভিডিও: গেইল-কে প্রথম বলে বোল্ড করলেন মুস্তাফিজ 1

গত বছর (২০১৫ সাল) আর্ন্তজাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকে বাংলাদেশের বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমান ক্রমে বিশ্ব ক্রিকেটে জনপ্রিয় হয়ে উঠেছেন। ক্রমে বিশ্ব ব্যাটসম্যানদের সামনে ত্রাস সৃষ্টিকারি রূপে পরিচিত হচ্ছেন বর্তমানে মাত্র ২১-বছর বয়সী এই পেস বোলারটি।

‘কাটার মাস্টার’ হিসেবে বিখ্যাত বাংলাদেশের এই বাঁ-হাতি পেসার বর্তমানে চোট সারিয়ে আবার আর্ন্তজাতিক ক্রিকেটে ফেরার জন্য তোড়জোড় শুরু করে দিয়েছেন। তবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) প্রেমিরা তাঁকে বিপিএল-এর চতুর্থ সংস্করণে না দেখতে পাওয়ায় প্রচণ্ড হতাশ। গত ২০১৫ বিপিএল-এ মুস্তাফিজুর ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলেছিলেন। তাঁর দল সেই টুর্নামেন্টে ফাইনালে না উঠতে পারলেও, মুস্তাফিজুর কিন্তু দলের হয়ে যথেষ্ট ভাল বোলিং করেছিলেন। দলের হয়ে মিতব্যয়ী বোলিং -এর পাশাপাশি তিনি গুরুত্বপূর্ণ উইকেট তুলতেও সক্ষম ছিলেন।

২০১৫ বিপিএল-এ মুস্তাফিজুরের সেরা উইকেটগুলির মধ্যে একটি ছিল বিশ্বের অন্যতম বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইলের উইকেট। ২০১৫ বিপিএল-এ গেইল খেলেছিলেন বরিশাল বুলসের হয়ে। ঢাকায় অনুষ্ঠিত এই মহা গুরুত্বপূর্ণ এলিমিনেটর ম্যাচে ঢাকা ডায়নামাইটসের মুস্তাফিজুরের কাছে রীতিমত পর্যুদস্ত হয়েছিলেন বরিশাল বুলসের বিধ্বংসী ওপেনার ক্রিস গেইল।

আরও পড়ুন ঃ বিশ্বের ধনীতম ১০ ক্রিকেট বোর্ডের তালিকা

ক্রিস গেইল সেই মুহুর্তে ক্রিজে বিপজ্জনক হয়ে উঠেছিলেন বিপক্ষ বোলারদের সামনে। বাঁ-হাতি এই ব্যাটসম্যানটি মাত্র ১৮ বলে ২টি ছয় ও ৪টি চারের মাধ্যমে ৩১ রান করে ফেলে ইনিংসের দশম ওভারে মুস্তাফিজুরের মুখোমুখি হয়েছিলেন। ওভারের তৃতীয় বলটিতে ম্যাচে প্রথম বারের মতো গেইল মুখোমুখি হয়েছিলেন মুস্তাফিজুরের, কিন্তু মুস্তাফিজুরের সেই দুরন্ত বল গেইলকে বোল্ড করে সোজা প্যাভিলিয়নের রাস্তা দেখিয়ে দেয়।

দশম ওভারের তৃতীয় বলটিতে মুস্তাফিজুর তাঁর সেরা অস্ত্র ‘কাটার’ নিক্ষেপ করেন ক্রিস গেইলের ওপর যা গেইল প্রতিরোধ করতে পুরোপুরি ব্যর্থ হন এবং ফলস্বরূপ বোল্ড হয়ে প্যাভিলিয়নের রাস্তা ধরেন।

এবার দেখুন সেই ভিডিওটি যেখানে গেইল পরাস্ত হলেন মুস্তাফিজুরের কাছে।

Leave a comment

Your email address will not be published.