ভিডিও : ছক্কা মারার পর কুশল পেরেরার ঠ্যাং খোঁড়া করে দিলেন মিচেল স্টার্ক 1

মিচেল স্টার্ক তার সেরা ফর্মে ফিরেছেন। বৃহস্পতিবার টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে তার এক ঝলক দেখা গেল। স্টার্ক দুবাইয়ের পিচে ভয়ঙ্কর কিছু বল করেছিলেন, যা স্পিনারদের জন্য সহায়ক বলে বিবেচিত হয়েছিল। স্টার্কের সামনে তেমন কিছু করতে পারেননি লঙ্কান ব্যাটসম্যানরা। স্টার্ক ৪ ওভারে মাত্র ২৭ রান দিয়ে দুটি উইকেট নিলেও তার সেরা বলটি আসে ইনিংসের ১১তম ওভারে। সামনে কুশল পেরেরা ছিলেন ২৪ বলে ৩৫ রান করে। স্টার্কের ইয়র্কার এতটাই নির্ভুল ছিল যে পেরেরা কিছুই করতে পারেননি। বল তিনটি স্টাম্পে ছড়িয়ে পড়ে। বলটি এতটাই দর্শনীয় যে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এর ভিডিও শেয়ার করেছে।

ভিডিও : ছক্কা মারার পর কুশল পেরেরার ঠ্যাং খোঁড়া করে দিলেন মিচেল স্টার্ক 2

স্টার্ককে ভিনটেজ স্টাইলে দেখা গেছে,
এমন জমকালো ইয়র্কারের ভিত্তিতেই স্টার্কের পরিচয়। ১৫০ কিলোমিটারের বেশি গতিতে আসা তাদের ইয়র্কার সঠিক লাইনে পড়লে ব্যাটসম্যানরা অসহায়। পেরেরার ক্ষেত্রেও তেমনই কিছু ঘটেছে। আউট হওয়ার আগে স্টার্ককে ছক্কা হাঁকান পেরেরা। স্টার্ক তার কৌশল পরিবর্তন করেন এবং পরের বলে একটি ইনসুইং ইয়র্কার বোল্ড করেন যা মিডল স্টাম্পের গোড়া থেকে উড়িয়ে দেয়। পেরেরা রক্ষণের আপ্রাণ চেষ্টা করেও স্টার্কের বল স্পর্শ করতে পারেননি।

 

View this post on Instagram

A post shared by ICC (@icc)

ম্যাচে দলের ফেরার কৃতিত্ব বোলারদের দিয়েছেন অস্ট্রেলিয়া দলের অধিনায়ক অ্যারন ফিঞ্চ। “এটি সত্যিই একটি দুর্দান্ত পারফরম্যান্স ছিল,” তিনি বলেছিলেন, “ব্যাটিংয়ে তারা ভালো শুরু করলেও অ্যাডাম জাম্পা এবং তারপর মিচেল স্টার্ক আমাদের ম্যাচে ফিরে আসে” অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নারকেও ফর্মে ফিরতে দেখা গেছে। ৪২ রানে ৬৫ রান করেন ওয়ার্নার। ওয়ার্নারের উইকেট পড়ার পরের ওভারেই আউট হন গ্লেন ম্যাক্সওয়েলও। এরপর ১৫তম ওভারে ফিঞ্চের উইকেট পড়ে যায়। এরপর মার্কাস স্টোইনিস (১৬) ও স্টিভেন স্মিথ (২৮) কোনো ভুল না করে দলকে জয়ের পথে নিয়ে যান।

Leave a comment

Your email address will not be published.