আইপিএল ২০১৭ঃ ভিডিও - দেখুন কিভাবে মাহি বিদ্যুৎগতিতে এবিডির স্টাম্প ওড়ালেন 1
বিরল স্টাম্পিংয়ের সেই মুহুর্ত

তীব্র ইচ্ছা শক্তি ও কিছু করে দেখানোর জেদ থাকলে, বয়সটা হয়ত কোনও অন্তরায় হয়ে দাঁড়াতে পারেনা। তাই ৩৫ বছরে দাঁড়িয়েও দশ বছর আগেকার মেজাজেই নিজেকে রাখতে সক্ষম হন ভারতের উইকেটরক্ষক ও ব্যাটসম্যান মহেন্দ্র সিংহ ধোনি। কয়েকদিন ধরে খারপ ফর্মের জন্য তাঁকে অনেক সমালোচনার সামনে পড়তে হয়েছে। কাউকে কোনও জবাব না দিয়ে তিনি চুপ করেছিলেন। রবিবার চিন্নাস্বামী স্টেডিয়ামকেই তিনি বেছে নিয়েছিলেন সমস্ত সমালোচকদের যোগ্য জবাব দেওয়ার জন্য।

এবার ধোনির পক্ষ নিলেন বলিউডের এই তারকা, জেনে নিন কী বললেন

এদিন ব্যাটেও রান এসেছে মাহির। পেল্লাই একটা ওভার বাউন্ডারি তার সমালোচকদের মুখে কুলুপ এঁটেছে। কিন্তু উইকেটের পিছনে দাঁড়িয়ে তিনি যা করলেন, তা অনন্য। এর আগেই ধোনি অনেকবার অসাধারণ কিছু স্টাম্প করেছেন। তবে এই বয়সে দাঁড়িয়ে প্রায় বিদ্যুৎ গতিতে স্টাম্প করা হয়ত শুধু ধোনির দ্বারাই সম্ভব।
ক্রিজে এবি ডে’ভিলিয়ার্স। আরসিবির অধিনায়ক বিরাট কোহলি আউট হয়ে যাওয়ার ফলে সমস্ত দায়িত্ব ছিল এবির ঘাড়ে। প্রথম দিকে শুরুটা ধীরে করলেও তাঁকে কখনও পিচ ও বোলারদের সঙ্গে লড়াই করছেন বলে বোঝা যায়নি। অর্থাৎ কিছুটা রান করে নেওয়ার পর নিজের স্বমূর্তি ধরবেন এটাই স্থির করেছিলেন। কিন্তু ধোনি সেটা হতে দিলেন না।

আইপিএল ২০১৭ঃ ভিডিও – দেখুন চিন্নাস্বামীর মাটিতে ধোনির বিশাল ছক্কা যা সবাইকে অবাক করে দিল

ম্যাচের একাদশতম ওভারে পুনের অধিনায়ক স্মিথ, ইমরান তাহিরের হাতে বল ধরায়। প্রোটিয়া এই লেগ স্পিনার নিজের সতীর্থের সামনে এক বিষাক্ত বল করে দেন। বলটি বেশ কিছুটা টার্ন করায় এবিডি ব্যাট এড়িয়ে বল যায় মাহির দস্তানায়। কোনও দ্বিতীয় চিন্তা না করেই কার্যত বিদ্যুতগতিতে স্টাম্প উড়িয়ে দেন ভারতের অন্যতম সফল উইকেটরক্ষক।

এই স্টাম্পটি করতে সেকেন্ডেরও কম সময় নেন ধোনি। ডে’ভিলিয়ার্স প্যাভিলিয়নের দিকে যাত্রা শুরু করার সঙ্গে সঙ্গেই আরসিবির জয়ের আসা ক্ষীণ হতে থাকে। মাহির এই অসাধারণ স্টাম্পিং-ই ছিল পুনের জয়ের অন্যতম স্তম্ভ। একবার দেখে নেওয়া যাক কেমন সেই মুহুর্ত।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *