ব্যস্ত ক্রিকেট সূচির মধ্যে ক্রিকেটাররা এখন আর খুব একটা অবসরের সুযোগ পান না। তাই স্বাভাবিক ভাবেই যখনই সুযোগ পান তখনই এর সদ্ব্যবহার করার চেষ্টা করেন। বর্তমানে আন্তর্জাতিক ক্রিকেট থেকে কিছুদিনের অবসর পেয়ে ঠিক একই কাজ করছেন ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

কয়েক বছর আগেই টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়ে বর্তমানে শুধুমাত্র ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরমেটের খেলা চালিয়ে যাচ্ছেন ৩৭ বছর বয়সী মহেন্দ্র সিং ধোনি। তবে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার আগে ধোনি ছিলেন ক্রিকেট বিশ্বের অন্যতম ব্যস্ততম খেলোয়ারদের মধ্যে একজন। ভারতকে একই সাথে তিন ফরমেটের ক্রিকেটে নেতৃত্ব দেওয়া এই বিশ্বকাপ জয়ী অধিনায়ক কালেভদ্রে কোনো আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ মিস করেছেন। যার ফলাফল স্বরূপ, মাঠের বাইরে জীবন উপভোগ করার কোনো সুযোগই পেতেন না তিনি।

তবে, ভারতের এই প্রাক্তন অধিনায়কের জন্য পরিস্থিতি বর্তমানে কিছুটা হলেও পরিবর্তন হয়েছে। দলের প্রতি তাঁর দায়িত্ব আগের চেয়ে কমার সাথে সাথে মাঠে তাঁর উপস্থিতিও অনেক কমেছে। কারণ বর্তমানে তিনি শুধু ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরমেটে জাতীয় দলের হয়ে খেলেন এবং যখন তাঁর দল টেস্ট সিরিজে ব্যস্ত থাকে তখন তিনি অবসর সময় কাটান।

বর্তমানে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ নিয়ে ব্যস্ত রয়েছে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত দল। যার ফলে ক্রিকেট থেকে কিছুদিনের অবকাশ পেয়েছেন টেস্ট ক্রিকেট থেকে দূরে থাকা ধোনি। আর এই সময়টাতে মাঠের বাইরে খুব ভালো ভাবেই উপভোগ করছেন তিনি। সম্প্রতি, জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সট্যাগ্রামে তিনি একটি ভিডিও পোস্ট করেছেন যেখানে দেখা যায় তিনি জলপ্রপাতের নিচে স্নান করছেন। ভিডিও এর সাথে ক্যাপশনে ধোনি জানান, এই জায়গায় তিনি ১০ বছর পর স্নান করছেন। এ থেকে স্পষ্ট ভাবেই বোঝা যায় এই সময়টাতে তিনি কতটা ব্যস্ত ছিলেন।

চলুন দেখে নেওয়া যাক ইন্সট্যাগ্রামে ধোনির পোস্ট করা ভিডিওটিঃ

আরও পড়ুন

প্র্যাকটিস ম্যাচ জিতে ভারতকে নিয়ে এই বড়ো বয়ান দিলেন কেন উইলিয়ামসন

বিশ্বকাপ ২০১৯ আগামি ৩০ মে থেকে ইংল্যাণ্ডে শুরু হতে চলেছে। তার আগেই ঢাকে কাঠি পড়ে গেল বিশ্বক্রিকেটের...

প্র্যাকটিস ম্যাচে হারের পর একে দোষ দিয়ে বিরাট বললেন এদের নিতে হবে গুরুত্বপূর্ণ ভূমিকা

প্র্যাকটিস ম্যাচে হারের পর একে দোষ দিয়ে বিরাট বললেন এদের নিতে হবে গুরুত্বপূর্ণ ভূমিকা
আইসিসি বিশ্বকাপে শনিবার ওভালে ভারত আর নিউজিল্যাণ্ডের মধ্যে একটি প্র্যাকটিস ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচে টিম ইন্ডিয়ার...

কাউন্টি ক্রিকেটে অভিষেকেই দুরন্ত রাহানে, করলেন শতরান ! ভক্তরা এই ভাবে দেখালেন খুশি

বুধবার নিউপোর্টের কাউন্টি গ্রাউন্ডে নটিংহ‍্যামশায়ারের বিপক্ষে কাউন্টি ক্রিকেটে নিজের প্রথম সেন্চুরি টি করে ফেললেন অজিঙ্কা রাহানে। ভারতের...

দেখে নিন বিশ্বকাপের সবচেয়ে বেশি শতরানকারী পাঁচ ক্রিকেটারের তালিকা !

আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ড এবং ওয়েলসে বসতে চলেছে বিশ্বকাপের আস‍র।এবার কাপজেতার অন‍্যতম দাবিদার মনে করা...

দেখে নিন ক্রিকেট বিশ্বকাপের সেরা দশটি ম‍্যাচের তালিকা ! যা ছিল দেখার মতো

আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ড এবং ওয়েলসে শুরু হতে চলেছে এবারের বিশ্বকাপ ক্রিকেটের আসর। ঘরের মাঠে...