রিপোর্টস: ধোনির অনুপস্থিতিতে সহঅধিনায়ক রোহিত শর্মা পেলেন ভারতীয় দলে নতুন দায়িত্ব

ভারতীয় ওয়ানডে আর টি-২০ দলের সহঅধিনায়ক রোহিত শর্মা আইপিএলের সবচেয়ে সফল অধিনায়ক। তার অধিনায়কত্বে মুম্বাই ইন্ডীয়া গত ৭টি মরশুমে চারবার জয়ী হয়। বেশ কয়েকবার তাকে ভারতীয় দলের অধিনায়কত্ব দেওয়ারও কথা বলা হয়। এখন টিম ইন্ডিয়ায় রোহিতকে নতুন ভূমিকা দেওয়া হয়েছে আর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হওয়া সিরিজে এটা পরিস্কার দেখা গিয়েছে।

তরুণদের সঙ্গে বলেন কথা

রিপোর্টস: ধোনির অনুপস্থিতিতে সহঅধিনায়ক রোহিত শর্মা পেলেন ভারতীয় দলে নতুন দায়িত্ব 1

রোহিত শর্মাকে অধিনায়ক বিরাট কোহলি আর কোচ রবি শাস্ত্রী মাঠে তরুণ খেলোয়াড়দের সঙ্গে কথা বলতে আর তাদের দিশা নির্দেশ করার দায়িত্ব দিয়েছেন। প্রথমে মহেন্দ্র সিং ধোনি এমনটা করতেন। টিম ম্যানেজমেন্টের সঙ্গে যুক্ত একটি সূত্র জ আইএএনএসকে জানিয়েছেন,

“মহেন্দ্র সিং ধোনি উইকেটের পেছন থেকে বোলারদের দিক নির্দেশ করতেন। অধিনায়ক আর কোচের মনে হয়েছে যে রোহিতের বোলার সঙ্গে নিজের বিধার ধারা শেয়ার করা ভীষণই ভাল হবে কারণ টি-২০ ক্রিকেটে দ্রুত সিদ্ধান্ত নিতে হয় তো কখনো প্ল্যানও বদলাতে হতে পারে”।

আগেও করেছেন

রিপোর্টস: ধোনির অনুপস্থিতিতে সহঅধিনায়ক রোহিত শর্মা পেলেন ভারতীয় দলে নতুন দায়িত্ব 2

রোহিত শর্মা এর আগেও লাগাতার বোলারদের সঙ্গে কথা বলেছেন। ভারত তারই অধিনায়কত্বে ২০১৮র এশিয়াকাপ আর নিদাহাস ট্রফি জিতেছিল। ওই সূত্র আগে জানিয়েছেন,

“রোহিত কিছু সময়ের জন্য নেতৃত্ব সমুহের অংশ ছিলেন আর এমনটা নয় যে এটা প্রথমবার যে তিনি খেলোয়াড়দের সঙ্গে নিজের বিচারকে শেয়ার করছেন। অধিনায়ক আর কোচের ওর উপর ভরসা আছে আর এটা ভীষণই ভাল যখন এখন সিনিয়র খেলোয়াড় বোলারের কাছে যায় আর বিপক্ষ ব্যাটসম্যানদের আটকানোর উপায় শেয়ার করেন”।

টেস্ট দলেরও অংশ

রিপোর্টস: ধোনির অনুপস্থিতিতে সহঅধিনায়ক রোহিত শর্মা পেলেন ভারতীয় দলে নতুন দায়িত্ব 3

রোহিত শর্মা টেস্ট ম্যাচে যতই দলের সহঅধিনায়ক না হন, কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে তিনি বড় ভূমিকা পালন করতে পারেন। ওয়েস্টইন্ডিজ সফরে ভারতের হয়ে সবচেয়ে বেশি রান করা হনুমা বিহারীও রোহিত শর্মাকে নিজের সেঞ্চুরির শ্রেয় দিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *