১৯৯৬ সালের বিশ্বকাপ জয়ী শ্রীলঙ্কা দলের সদস্য ছিলেন তিনি। শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার চামিন্ডা ভাস আশাবাদী নিজের দেশের এবছরের বিশ্বকাপে ভালো পারফরম্যান্স এর বিচারে।পাশাপাশি এবছরের বিশ্বকাপে ভারতকে সেমিফাইনালে দেখছেন তিনি।৭৬১ টি আন্তর্জাতিক উইকেটের মালিক, মুথাইয়া মুরলীধরনের পরে শ্রীলঙ্কার সবচেয়ে সফল বোলার চামিন্ডা সম্প্রতি ভারতে হাজির হয়েছিলেন একটি টি টোয়েন্টি টুর্নামেন্টের উদ্বোধনে।সেখানে নিজের দেশের জঙ্গিহানায় মৃত দেশবাসীদের প্রতি সমবেদনা জানান তিনি।

এদিন তাকে প্রশ্ন করা হয় ভারতের এবারের বিশ্বকাপের সম্ভাবনার বিষয়ে।তিনি জানান গত দুই- তিন বছর ধরে দারুন ছন্দে আছে ভারতীয় ক্রিকেট দল।প্রশংসা করলেন ভারতের ফাস্ট বোলিংয়ের প্রাচুর্যতা দেখে।তার মতে এবারের দল যথেষ্ট ব‍্যালেন্স তাই ভারতের সেমিফাইনাল খেলার বিষয়ে আশাবাদী এই প্রাক্তন ক্রিকেটার।

শুধু ভারত নয়, এদিন নিজের দেশের বিশ্বকাপ দল সম্পর্কেও প্রশ্নের মুখে পড়তে হয় নিজের দেশের ক্রিকেট বিশ্বকাপের দল নিয়ে।এবছর বিশ্বকাপে শ্রীলঙ্কার অধিনায়কের দায়িত্ব থাকছেন দিমুথ করুনারত্নে।যে কিনা নিজের জীবনের শেষ একদিনের ম‍্যাচ খেলেছিলেন ২০১৫ সালের বিশ্বকাপে।এমন একজনকে বিশ্বকাপের দলের অধিনায়ক করা নিয়ে প্রশ্ন করা হলে চামিন্ডা জানান তিনি নিজেও বিষয়টি নিয়ে দ্বিধাগ্রস্থ, এবং এ বিষয়ে কোনও মন্তব্য করতে চাইনি যদিও প্রশংসা করেছেন বিদায়ী অধিনায়ক পেসার লাসিথ মালিঙ্গা কে।দলের অন‍্যতম সদস্য মনে করেন তিনি মালিঙ্গাকে।দলের এক্সপেরিয়েন্স কম থাকলেও বিশ্বকাপে ভালো কিছু করার বিষয়ে আশবাদী তিনি।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার ২০১৯ এর ক্রিকেট বিশ্বকাপের দল ঘোষনা করলো শ্রীলঙ্কা। প্রসঙ্গত, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত, বাংলাদেশ, ইংল্যান্ডের পর ষষ্ঠ দেশ হিসেবে দল ঘোষনা করলো এই দ্বীপ রাষ্ট্র। দলের নেতৃত্বে থাকছেন দিমুথ করুনারত্নে।

 

একনজরে ২০১৯ এর শ্রীলঙ্কার বিশ্বকাপ ক্রিকেট দল

করুনারত্নে( অধিনায়ক),মালিঙ্গা, ম‍্যাথুজ,থিসারা পেরেরা,কুশল পেরেরা, ধনন্জয় দা সিলভা,কুশল মেন্ডিস,ইসুরু উদানা,মিলিন্দা সিরিওয়ার্দানা,আভিস্কা ফার্নান্দো,জীবন মেন্ডিস , থিরামানে,ভান্দেরসারে,প্রদীপ,সুরাঙ্গা লাকমল।

SHARE

আরও পড়ুন

ঋষভ পন্থের উপর বেজায় চটলেন ভারত কোচ রবি শাস্ত্রী ! আনলেন এই অভিযোগ !

বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির জায়গায় এসেছেন তরুণ ঋষভ পন্থ। অভিষেকে দারুণ সম্ভাবনার প্রমাণ দিয়েছেন।ফলস্বরূপ এই...

প্রথমবার ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজ জিততে ভারতীয় দলের প্রথম একাদশে এই পরিবর্তন

প্রথমবার ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজ জিততে ভারতীয় দলের প্রথম একাদশে এই পরিবর্তন
ভারতীয় দল সম্প্রতিই ওয়েস্টইন্ডিজকে তাদেরই ঘরের মাঠে পরাস্ত করেছিল, এরপর এখন ভারত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নিজেদের দেশে...

৫ জন তারকা খেলোয়াড় যারা বিবাহিত হয়েও অন্য মহিলার সঙ্গে রেখেছেন সম্পর্ক, রয়েছে সফলতম অধিনায়কের নামও

৫ জন তারকা খেলোয়াড় যারা বিবাহিত হয়েও অন্য মহিলার সঙ্গে রেখেছেন সম্পর্ক, রয়েছে সফলতম অধিনায়কের নামও
ভারতীয় ক্রিকেটে এমন বেশ কিছু খেলোয়াড় আছেন যারা বিয়ে হওয়ার পরও অন্য কোনো সম্পর্কে গিয়েছেন, এটা শুনে...

তামিলনাড়ু প্রিমিয়ার লিগে ” ম‍্যাচ ফিক্সিং ” এর অভিযোগ, তদন্ত শুরু বিসিসিআই এর

" ম‍্যাচ ফিক্সিং " এর অভিযোগ উঠলো তামিল নাড়ু প্রিমিয়ার লিগে, অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করলো ভারতীয়...

লক্ষীর ভাঁঁড় ফেপে উঠছে আইপিএলে’র !

দিন দিন ক্রমশ ব্রান্ড ভ‍্যালু বেড়ে উঠছে আইপিএলে'র। এই মুহূর্তে বিশ্বের অন‍্যতম জনপ্রিয় ক্রিকেট লীগ এইটি।৬,১৩৮.১ কোটি...