প্রত্যাবর্তনে অনবদ্য শতরান উসমান খাওয়াজার! সেলিব্রেশনে মাতলেন এমনভাবে, মোহিত সিডনি 1

অস্ট্রেলিয়ান (Australia) ব্যাটসম্যান উসমান খাওয়াজা (Usman Khawaja) সেঞ্চুরি করে দলে ফেরা উদযাপন করেছেন। অ্যাশেজ (Ashes) সিরিজের চতুর্থ ম্যাচের প্রথম ইনিংসে ১৩৭ রান করেন তিনি। ট্রাভিস হেডের (Travis Head) জায়গায় দলে রাখা হয়েছে খাওয়াজাকে। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এই ম্যাচের বাইরে ছিলেন হেড। এটি খাওয়াজার টেস্ট কেরিয়ারের নবম সেঞ্চুরি। তার ব্যাটিং দেখতে তার স্ত্রী রাচেল ও মেয়েও উপস্থিত ছিলেন স্ট্যান্ডে। খাওয়াজার সেঞ্চুরির পর র‍্যাচেলের প্রতিক্রিয়া ছিল দেখার মতো। তিনি খুশিতে তার মেয়েকে বাতাসে উড়িয়ে দিলেন। উসমান খাওয়াজা যখন তার কেরিয়ারের কঠিন পর্যায় অতিক্রম করছিলেন, রাচেল তার পাশে দাঁড়িয়েছিলেন।

খাওয়াজার সেঞ্চুরির পর র‍্যাচেলের প্রতিক্রিয়া ছিল দেখার মতো

২০১৯ সালে, হেডিংলিতে (Headlingley) অস্ট্রেলিয়ার অ্যাশেজ হারের পর খাজাকে দল থেকে বাদ দেওয়া হয়েছিল। দুই বছর পর এখন দলে ফিরেছেন তিনি। রাচেল প্রকাশ করেছেন যে ম্যাচের প্রথম দিনে উসমান নার্ভাস বোধ করছিলেন, কিন্তু দ্বিতীয় দিনে তিনি সেঞ্চুরি করেন এবং স্বস্তির নিঃশ্বাস ফেলেন।

সিরিজের প্রথম তিন টেস্ট ম্যাচ জিতে অপ্রতিরোধ্য লিড নিয়েছে তারা

Ashes: Usman Khawaja scores century on return cheered on by wife Rachel  McCellan and daughter Aisha, Watch | Cricket News | Zee News

ম্যাচের কথা বলতে গেলে, অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংস ৪১৬ রানে ঘোষণা করে। সর্বোচ্চ ১৩৭ রান করেন খাওয়াজা। ইংল্যান্ডের হয়ে স্টুয়ার্ট ব্রড নেন ৫ উইকেট। জবাবে দ্বিতীয় দিনের খেলা শেষ পর্যন্ত বিনা উইকেটে ১৩ রান করে ইংল্যান্ড। হাসিব হামিদ ০ ও জ্যাক ক্রাউলি ০ রানে অপরাজিত ফেরেন। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে অস্ট্রেলিয়া ৩-০ তে এগিয়ে। সিরিজের প্রথম তিন টেস্ট ম্যাচ জিতে অপ্রতিরোধ্য লিড নিয়েছে তারা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *