আবারও ইতিহাস গড়লেন ইউনিভার্স বস, বেন স্টোকসের বিরুদ্ধে ছয় মেরে গড়লেন রেকর্ড 1

সোমবার আইপিএলের ইতিহাসে ছক্কার এক নতুন রেকর্ড গড়লেন পাঞ্জাব কিংসের দুর্ধর্ষ ব্যাটসম্যান ক্রিস গেইল। রাজস্থান রয়্যালসের ফাস্ট বোলার বেন স্টোকসের বিপক্ষে ছক্কা মেরে লিগের ৩৫০তম ছক্কা হাঁকান তিনি। এইভাবে, ক্রিস গেইল প্রথম ব্যাটসম্যান হয়ে আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ ৩৫০ ছক্কা হাঁকান। এই তালিকায় তার পরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের এবি ডি ভিলিয়ার্স রয়েছেন, তাঁর ২৩৭টি ছক্কা রয়েছে। তিন নম্বরে রয়েছেন ভারতের সাবেক অধিনায়ক এম এস ধোনি যিনি এই লিগে ২১৬টি ছক্কা মেরেছেন।

RR vs PBKS: Chris Gayle becomes only player to hit 350 sixes in IPL | Hindustan Times

এই ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নামতে হয়েছিল পাঞ্জাবকে। দলটি খারাপভাবে শুরু করে এবং ওপেনার মায়াঙ্ক আগরওয়াল মাত্র ১৪ রান করে অভিষেক হওয়া চেতন সাকারিয়ার শিকার হন। এর পরে ক্রিস গেইল খেলতে এসেছিলেন অধিনায়ক কে এল রাহুলকে সঙ্গ দিতে। উভয় খেলোয়াড়ই এখান থেকে দ্বিতীয় উইকেটের জন্য ৬৭ রানের জুটি ভাগ করেছিলেন। এ সময় গেইল মাত্র ২৮ বলে চারটি চার এবং দুটি ছক্কার সাহায্যে ৪০ রান করেন।

Chris Gayle debut: When had the Universe Boss made his IPL debut? | The SportsRush

এই ম্যাচে গেইল যখন তার পঞ্চাশের দিকে এগিয়ে যাচ্ছিলেন, তখন তরুণ রিয়ান পারাগ তাকে বেন স্টোকসের হাতে ক্যাচ দিয়ে আউট করেন। আইপিএল গেইল ৪৮০০ এর বেশি রান করেছেন। সানরাইজার্স হায়দরাবাদ অধিনায়ক ডেভিড ওয়ার্নারের পরে আইপিএলে সর্বাধিক রান সংগ্রহকারী বিদেশি খেলোয়াড়দের মধ্যে গেইল তৃতীয়। ওয়ার্নার ৫২৫৭ রান করেছেন। দ্বিতীয় অবস্থানে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের এবি ডি ভিলিয়ার্স, তাঁর রেকর্ড রয়েছে ৪৮৯৭ রান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *