ভারতীয় দলের এই প্রাক্তন খেলোয়াড় হলেন আমেরিকার নতুন কোচ 1

বিশ্বের সবচেয়ে উন্নতদেশ ইউনাইটেড স্টেট অফ আমেরিকাকে এখন নিজেদের ক্রিকেট নিয়েও বেশ গম্ভীর দেখাচ্ছে যে কারণে তারা একের পর এক বড় নামকে নিজেদের দলের কোচ হিসেবে নিযুক্ত করছে। এইভাবে ভারতের প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান কিরণ মোরেকে ইউনাইটেড স্টেট অফ আমেরিকা নিজেদের দলের অন্তরিম কোচ নিযুক্ত করেছেন।

কিরণ মোরে হলেন ইউনাইটেড স্টেট অফ আমেরিকার অন্তরিম কোচ

ইউনাইটেড স্টেট অফ আমেরিকার ক্রিকেট দল ভারতের প্রাক্তন উইকেটকিপার কিরণ মোরেকে আন্তরিম কোচ হিসেবে পুবুডু দেশানায়কের জায়গায় নিযুক্ত করেছে যিনি বিতর্কের কারণে ইস্তফা দিয়েছেন।

ভারতীয় দলের এই প্রাক্তন খেলোয়াড় হলেন আমেরিকার নতুন কোচ 2

শ্রীলঙ্কার পুবুডু দেশানায়কের কোচিংয়ে আমেরিকা দুর্দান্ত প্রদর্শন করেছে এই কারণে তার কার্যকাল মার্চ ২০১৯ পর্যন্ত ছিল কিন্তু তা বাড়িয়ে ডিসেম্বর ২০১৯ পর্যন্ত করে দেওয়া হয়েছিল।

পুবুডু দেশনায়কের জায়গায় কিরণ মোরে সামলালেন অন্তরিম কোচের পদ

কিন্তু বোর্ডের সঙ্গে মতভেদের কারণে তাকে নিজের পদ থেকে ইস্তফা দিতে হয়েছে। দেশনায়কে আন্তর্জাতিক ক্রিকেটে শ্রীলঙ্কা আর কানাডা দুই দলেরই প্রতিনিধিত্ব করেছেন। তো অন্যদিকে আমেরিকা ছাড়াও কানাডা আর নেপালকেও তিনি কোচিং করিয়েছেন।

ভারতীয় দলের এই প্রাক্তন খেলোয়াড় হলেন আমেরিকার নতুন কোচ 2

ভারতীয় দলের এই প্রাক্তন খেলোয়াড় হলেন আমেরিকার নতুন কোচ 4

কিরণ মোরে ভারতীয় ক্রিকেট দলের হয়ে ৪৯টি টেস্ট ম্যাচের সঙ্গেই ৯৪টি ওয়ানডে ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন। কিরণ মোরে এর সঙ্গেই ভারতীয় দলের নির্বাচকও থেকেছেন।

এই তারকাদেরও ইউএস নিজেদের দলের সঙ্গে যুক্ত করেছে

এছাড়াও ইউনাইটেড স্টেট অফ আমেরিকা ক্রিকেট বোর্ড ভারতের প্রাক্তন স্পিন বোলার সুনীল যোশীকে অংশ কালীন স্পিন বোলিং পরামর্শদাতা হিসেবে নিযুক্ত করেছেন। তো অন্যদিকে প্রবীণ আমরে আর কায়রণ পাওয়েলকে ব্যাটিং পরামর্শদাতা হিসেবে যুক্ত করেছে। ডেভিড সেকরকে জোরে বোলিং পরামর্শদাতা হিসেবে জায়গা দেওয়া হয়েছে তো অন্যদিকে জেমস প্যামেন্টকে ফিল্ডিং কোচ নিযুক্ত করেছে। জেমস প্যামেন্ট মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে কাজ করেছেন।

ভারতীয় দলের এই প্রাক্তন খেলোয়াড় হলেন আমেরিকার নতুন কোচ 5

ইউএসের চেয়ারম্যান পরাগ মরাঠে দেশনায়কেকে ধন্যবাদ দেওয়ার পাশাপাশি এতগুলি কোচকে নিজেদের দলে যুক্ত করা নিয়ে বলেছেন যে,

“আমরা ভীষণই ভাগ্যবান যে এতগুলি নিপুণ কোচ ইউএস ক্রিকেট দলের সঙ্গে কাজ করতে চান। কোচিং পরামর্শদাতাদের আমরা বিশ্বে ভাল মানুষদের মধ্যে দাঁড়াতে দেখেছি। আর আমাদের ধারণা যে এই ব্যক্তিরা নতুন পরিকাঠামোর সঙ্গে ইউএস ন্যাশানাল দলকে সাহায্য করতে পারেন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *