সাড়া জাগিয়েও ব‍্যার্থ, অগ‍্যতা বাংলাদেশের কোচের পদ থেকে বরখাস্ত করা হলো স্টিভ রোডসকে।৮ ই জুলাই আনুষ্ঠানিকভাবে এই খবর বাংলাদেশের ক্রিকেট বোর্ডের তরফে এসেছে প্রকাশ‍্যে।

২০১৮ এর জুন মাসে বাংলাদেশের জাতীয় দলের দায়িত্ব আসেন রোডস।সেই সময় তার সঙ্গে চুক্তি করা হয়েছিল ২০২০ এর টি টোয়েন্টি বিশ্বকাপ অবধি।কিন্তু চলতি বিশ্বকাপে বাংলাদেশের ফলাফলের পর বদলে গেছে যাবতীয় সমীকরণ।এরপর দুই পক্ষের কথাবার্তার পর এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

LONDON, ENGLAND – JULY 05: Liton Das of Bangladesh plays a shot as Sarfaraz Ahmed of Pakistan looks on during the Group Stage match of the ICC Cricket World Cup 2019 between Pakistan and Bangladesh at Lords on July 05, 2019 in London, England. (Photo by Jordan Mansfield/Getty Images)

প্রসঙ্গত, ২০১৯ এর বিশ্বকাপে দারুণ পারফরম্যান্স এর মধ্যে দিয়ে ঋতিমতো সাড়া ফেলেছিলো বাংলাদেশ।লিগ পর্যায়ে তারা হারিয়ে দিয়েছিল সাউথ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ এবং আফগানিস্তানের মতো দল গুলোকে।যদিও শেষ অবধি তারা আট নম্বর স্থানে শেষ করে সাত পয়েন্ট নিয়ে।

পরবর্তী সময়ে সংবাদ মাধ‍্যমকে এবিষয়ে বাংলাদেশ সি ইও নিজাম উদ্দিন চৌধুরী জানান, পাকিস্তান ম‍্যাচের পর কোচের সাথে আলোচনায় বসেছিল বোর্ডের কর্মকর্তারা।এই আলোচনার শেষে গৃহীত হয় সিদ্ধান্ত আর দায়িত্বে থাকবেন না রোডস।

রোডসের কোচিংয়ে গত একবছর আন্তর্জাতিক স্তরে দারুণ সাফলতা পেয়েছিলো বাংলাদেশ‌।বেশ কিছু দুরন্ত সিরিজ জয়ের পাশাপাশি তারা ২০১৮ এর এশিয়া কাপে রানার্স হয়েছিল‌।এমনকি বিশ্বকাপ শুরু হওয়ার আগে প্রথম ” মাল্টিনেশন ” ট্রফি জিতেছিল শাকিবরা আয়ারল্যান্ডে।

প্রসঙ্গত, এমাসের শেষে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল।আগামী ২৬ শে জুলাই থেকে তিন ম‍্যাচের একদিবসীয় সিরিজ খেলবে তারা‌।এর আগেই নিয়োগ করে ফেলা হবে শাকিবদের নতুন কোচের।যদিও এখনও অবধি এবিষয়ে বিস্তারিত ভাবে কিছু জানানো হয়নি।

শুধুমাত্র রোডস নয়, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফে ফাস্ট বোলিং কোচ কোটনি ওয়ালশ,স্পিন বোলিং কোচ সুনীল জোশী এবং ফিজিও থিয়ান চন্দ্রমোহনের সাথে চুক্তি ছিন্ন করা হচ্ছে।প্রসঙ্গত, শ্রীলঙ্কা সফর চলাকালীন দলের সাথে থাকছেন না ব‍্যাটিং কোচ নিল ম‍্যাকেন্জি।ব‍্যক্তিগত কারনে দেশে ফিরে যাচ্ছেন তিনি।যদিও ফিল্ডিং কোচ রায়ান কুক এবং ,এ্যনালাইস্ট শ্রীনিবাস চন্দ্রশেখরন নিজ নিজ দায়িত্বে বহাল থাকছেন।

SHARE

আরও পড়ুন

যুবরাজ সিং অবসরের পর শুরু করলেন এই মহৎ কাজ

যুবরাজ সিং অবসরের পর শুরু করলেন এই মহৎ কাজ
ভারতীয় দলের সিক্সার কিং নামে পরিচিত যুবরাজ সিং ১০ জুন ২০১৯ এ অবসর নিয়েছিলেন। তিনি নিজের দুর্দান্ত...

বিসিসিআইয়ের নতুন সভাপতি হওয়া সত্ত্বেও ১০ মাসের মধ্যেই সৌরভকে ছেড়ে দিতে হবে পদ

বিসিসিআইয়ের নতুন সভাপতি হওয়া সত্ত্বেও ১০ মাসের মধ্যেই সৌরভকে ছেড়ে দিতে হবে পদ
ভারতীয় ক্রিকেট দলকে ২০০০ সালের ম্যাচ ফিক্সিং কান্ডের বেড়াজাল থেকে বার করে বিশ্ব ক্রিকেটে বিশেষ পরিচিতি তৈরি...

সৌরভ গাঙ্গুলীর বিসিসিআই প্রেসিডেন্ট হওয়া হল নিশ্চিত, তো এখন তিনি নিজেই বললেন এই কথা

সৌরভ গাঙ্গুলীর বিসিসিআই প্রেসিডেন্ট হওয়া হল নিশ্চিত, তো এখন তিনি নিজেই বললেন এই কথা
তিন বছর আগে সুপ্রিম কোর্টের আদেশে বিসিসিআই সভাপতি পদ থেকে অনুরাগ ঠাকুরকে সরিয়ে তার জায়গায় সিওএকে আনা...

INDvsSA: কাঁধের চোটের কারণে তৃতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন এই তারকা

এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকার দল ভারত সফরে রয়েছে। যেখানে তারা ভারতীয় দলের সঙ্গে তিন ম্যাচের টেস্ট সিরিজ...

INDvsSA: কোহলি জানালেন সেই খেলোয়াড়ের নাম, যার সঙ্গে পার্টনারশিপ করতে সবচেয়ে ভাল লাগে

INDvsSA: কোহলি জানালেন সেই খেলোয়াড়ের নাম, যার সঙ্গে পার্টনারশিপ করতে সবচেয়ে ভাল লাগে
বিরাট কোহলির দুর্দান্ত ডবল সেঞ্চুরি এবং বোলারদের দুর্দান্ত প্রদর্শনের সৌজন্যে পুণে টেস্ট ম্যাচে ভারত দক্ষিণ আফ্রিকা দলকে...