OMG: উমেশ যাদবের ব্যাটিং নিয়ে একী বললেন বিরাট কোহলি! তিন নম্বরে ব্যাট করতে পাঠাবেন? 1

গত দু বছর ধরে ভারতের জোরে বোলিংয়ে যথেষ্ট উন্নতি হয়েছে। ভনো্রতীয় জোরে বোলাররা বিদেশে গিয়েও ভারতীয় দলকে ২০টি উইকেট এনে দিয়েছিলেন। জোরে বোলারদের ভালো প্রদর্শনের কারণে আমরা অস্ট্রেলিয়াকে ইতিহাসে প্রথমবার তাদেরই মাটিতে হারাতে পেরেছিলাম। অন্যদিকে ওয়েস্টইন্ডিজকেও ভারত জোরে বোলারদের দুর্দান্ত প্রদর্শনের দমে তাদেরই দেশে গিয়ে হারিয়েছে। ভারত সম্প্রতিই নিজেদের জোরে বোলারদের দুর্দান্ত প্রদর্শনের দমে বাংলাদেশ আর দক্ষিণ আফ্রিকাকে ঘরোয়া সিরিজে হারিয়েছিল।

উমেশ যাদবের ব্যাট আর বল দুটিতেই থেকেছে ভালো প্রদর্শন

OMG: উমেশ যাদবের ব্যাটিং নিয়ে একী বললেন বিরাট কোহলি! তিন নম্বরে ব্যাট করতে পাঠাবেন? 2

ভারতীয় জোরে বোলিংয়ের একজন অংশ উমেশ যাদবও। তিনি দক্ষিণ আফ্রিকা আর বাংলাদেশ দুজনের বিরুদ্ধেই অলরাউন্ডার প্রদর্শন করেছিলেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনি ২টি টেস্ট ম্যাচে মোট ১১টি উইকেট হাসিল করেছিলেন, অন্যদিকে বাংলাদেশের বিরুদ্ধেও তিনি ২টি ম্যাচে ১১টি উইকেট নিয়েছিলেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রাঁচি টেস্টে তিনি ব্যাট হাতে ১০ বলে ৩১ রানের একটা ঝোড়ো ইনিংস খেলেছিলেন। এই ইনিংসে তিনি ৫টি ছক্কা মেরেছিলেন। অন্যদিকে বাংলাদেশের ব্রুদ্ধেও ইন্দোর টেস্টে তিনি ৮টি বলে ২৫ রানের ইনিংস খেলেছিলেন। আর ৩টি ছক্কা এবং একটি বাউন্ডারি মেরেছিলেন।

বিরাট কোহলি ৩ নম্বরের জন্য পরামর্শ দিলেন উমেশ যাদবের নাম

OMG: উমেশ যাদবের ব্যাটিং নিয়ে একী বললেন বিরাট কোহলি! তিন নম্বরে ব্যাট করতে পাঠাবেন? 3

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি বোরিয়া মজুমদারকে দেওয়া নিজের একটি ইন্টারভিউতে বলেছেন,

“যদি হার্দিক পাণ্ডিয়া বিদেশী মাটিতে খেলা হতে চলা টেস্ট ম্যাচে ফিট না হতে পারেন তো আমরা পাঁচজন বোলারের সঙ্গে খেলতে পারি। যেখানে আপনার একজন স্পিনার আর চারজন জোরে বোলার হতে পারে। স্পিনার হিসেবে রবিচন্দ্রন অশ্বিন বা রবীন্দ্র জাদেজা সেই কেউ হোক, সে সাত নম্বরে ব্যাটিং করতে পারে আর এরপর আমাদের কাছে উমেশ যাদব থাকবে। যদিও যেভাবে বর্তমানে ব্যাটিংয়ে উমেশ যাদবের ফর্ম রয়েছে তা দেখে ও পিঞ্চ হিটার হসেবে ৩ নম্বরেও ব্যাটিং করতে পারে”।

যদিও আপনাদের জানিয়ে দিই যে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি ৩ নম্বরে উমেশ যাদবের খেলার কথা একটা মজার ঢঙে বলেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *