তৃতীয় টি-২০ ম্যাচে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে খেলবেন না উমেশ,জসপ্রীত এবং কুলদীপ, দলে নির্বাচিত হলেন এই তারকা জোরে বোলার

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে হতে চলা টি-২০ সিরিজের তৃতীয় ম্যাচের জন্য উমেশ যাদব, জসপ্রীত বুমরাহ আর কুলদীপ যাদবকে বিশ্রাম দেওয়া হয়েছে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড শুক্রবার একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে এই তথ্য জানিয়েছে।

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচ আগামি ১১ নভেম্বর চেন্নাইতে খেলা হবে। ভারতীয় দল এই সিরিজে ২-০ ফলাফলে এগিয়ে যাওয়ার পাশাপাশি সিরিজও নিজেদের দখলে নিয়ে ফেলেছে। বিসিসিআই প্রেস বিজ্ঞপ্তিতে জারি করা বয়ানে বলেছেন, “ অস্ট্রেলিয়া সফরের জন্য উমেশ, জসপ্রীত আর কুলদীপ শারীরিকরূপে ভালো অবস্থায় থাকুক, এই জন্য এই তিন খেলোয়াড়কে এই ম্যাচের জন্য বিশ্রাম দেওয়া হয়েছে”।
বোর্ড আরও জানিয়েছে, “এই অবস্থায় অখিল ভারতীয় নির্বাচক সমিতি তৃতীয় ম্যাচের জন্য ভারতীয় দলে সিদ্ধার্থ কৌলকে শামিল করেছে”।

ভারতীয় টি-২০ দল: রোহিত শর্মা (অধিনায়ক) শিখর ধবন, লোকেশ রাহুল, দীনেশ কার্তিক (উইকেটকিপার), মনীষ পান্ডে, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, ক্রুণাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, যজুবেন্দ্র চহেল, ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ, শাহবাজ নদীম, সিদ্ধার্থ কৌল।

প্রসঙ্গত ভারতীয় দল এই টি-২০সিরিজের কলকাতা এবং লখনউ ম্যাচে আগেই জয় হাসিল করে এই সিরিজ জিতে নিয়েছে। এমতাবস্থায় ভারতীয় দলের কাছে এই ম্যাচের গুরুত্ব সে অর্থে নেই। ফলত ভারত এই ম্যাচে তাদের বেঞ্চে বসা খেলোয়াড়দের পরখ করার জন্য তাদের প্রথম একাদশে জায়গা দিতে পারে। ভারতীয় দলের হয়ে এই ম্যাচে শাহবাজ নদীম নিজের আন্তর্জাতিক টি-২০ অভিষেক করতে পারেন। অন্যদিকে বুমরাহ এবং উমেশ যাদব দলে না থাকায় ভুবনেশ্বর কুমার এবং খলিল আহমেদের পাশাপাশি তৃতীয় জোরে বোলারের দায়িত্ব সামলাবেন সিদ্ধার্থ কৌল।

এর আগে ভারত ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজে ২-০ ক্লীন সুইপ করেছিল ওয়েস্টইন্ডিজকে। এছাড়াও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ভারত ক্যারিবিয়ান দলকে ৩-১ ফলাফলে হারিয়ে সিরিজ জিতে নিয়েছিল। বিশাখাপট্টনমের ওয়ানডে ম্যাচটি টাই হয়েছিল। এবার চেন্নাইতে হতে চলা টি-২০ সিরিজের শেষে ম্যাচে ওয়েস্টইন্ডিজকে হারিয়ে টেস্টের মত টি-২০ সিরিজেও ক্লীন সুইপ করার লক্ষ্যে নামবে ভারত।

আরও পড়ুন

ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রী হবেন দল থেকে বাদ, ইনি নিতে পারেন তার জায়গা

ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রী হবেন দল থেকে বাদ, ইনি নিতে পারেন তার জায়গা
বিশ্বকাপ ২০১৯এ তো ইংল্যান্ড নিউজিল্যান্ডকে হারিয়ে এই খেতাব জিতে নিয়েছে। এই টুর্নামেন্টে ইংল্যান্ড আর নিউজিল্যাণ্ড জয়ের দুই...

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে খেলতে চান এই বাংলাদেশী খেলোয়াড়

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে খেলতে চান এই বাংলাদেশী খেলোয়াড়
একটি প্রচলিত হিন্দি প্রবাদ ‘ঘর কি মুরগী ডাল বরাবর’ আজকাল এটা প্রায় সঠিকভাবে বসছে মহেন্দ্র সিং ধোনির...

বিসিসিআই নতুন প্রধান কোচ আর সাপোর্ট স্টাফের জন্য চাইল আবেদনপত্র, রাখা হয়েছে এই শর্ত

ভারতীয় দলের সাপোর্ট স্টাফদের কার্যকাল বিশ্বকাপের সঙ্গেই শেষ হয়ে গিয়েছে। বিসিসিআইয়ের তরফে সকলকেই ৪৫দিন পর্যন্ত এক্সটেনশন দেওয়া...

ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের হিরো হওয়া বেন স্টোকস পাবেন ‘স্যার’ উপাধি, হবেন স্যার বেন স্টোকস

ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের হিরো হওয়া বেন স্টোকস পাবেন ‘স্যার’ উপাধি, হবেন স্যার বেন স্টোকস
বিশ্বকাপ ২০১৯ ইংল্যান্ড আর ওয়েলসে খেলা হয়েছে। এই বিশ্বকাপের ফাইনাল ম্যাচ লর্ডসের মাঠে ইংল্যান্ড আর নিউজিল্যাণ্ডের মধ্যে...

বিশ্বকাপের সঠিক ভবিষ্যতবাণী করা জ্যোতিষী রাহুল দ্রাবিড়ের ছেলের জন্য করলেন এই ভবিষ্যতবাণী

বিশ্বকাপের সঠিক ভবিষ্যতবাণী করা জ্যোতিষী রাহুল দ্রাবিড়ের ছেলের জন্য করলেন এই ভবিষ্যতবাণী
বিশ্বকাপ ২০১৯ ইংল্যান্ড আর ওয়েলসে খেলা হয়েছে। এই বিশ্বকাপে ভারতীয় দল সেমিফাইনাল পর্যন্ত সফর করেছিল। সেমিফাইনালে ভারতীয়...