[cwa id='h1']

JCC
পেশাদার ক্রিকেটার হতে চান?
এখানে রেজিস্টার করুন

*T&C Apply

অনুর্ধ্ব ১৯ এশিয়া কাপে ইউএইর এক খেলোয়াড় চর্চার কেন্দ্র হয়ে গিয়েছেন। হ্যাঁ, ইউএই দলের অফ স্পিনার ঋষভ মুখার্জির দল যতই একটিও ম্যাচ না জিততে পারুক কিন্তু ঋষভ নিজের প্রদর্শনে সকলকেই নিজের ভক্ত করে ফেলেছেন। কিন্তু তার আলোচনায় উঠে আসার কারণ তার প্রদর্শন নয় বরং তার দ্বারা এটা বলা যে তিনি ভারতের হয়ে অনুর্ধ্ব ১৯ দলে খেলতে চান।

ঋষভ মুখার্জির ভারতের সঙ্গ বিশেষ সম্পর্ক

ভারতের হয়ে খেলতে চান এই ১৯ বছর বয়েসী বিদেশী খেলোয়ায়ড়, দ্রুতই ভারত বানাবেন বাড়ি 1

ঋষভ মুখার্জি যতই এখন ইউএই দলের হয়ে খেলুন কিন্তু তার জন্ম ভারতে হয়েছিল। যখন তার ৫ বছর বয়েস তখন তিনি নিজের পরিবারের সঙ্গে ইউএইতে চলে যান। ম্যাচের পর টাইমস নাউয়ের সঙ্গে কথা বলতে গিয়ে ঋষভ জানিয়েছেন,

“আমার স্বপ্ন ভারতের হয়ে খেলা। আমি কলকাতায় সেটল হতে চাই আর সেখানে বাংলার দলের হয়ে খেলতে চাই। অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপের পর আমি এটাই করতে চলেছি”

জানিয়ে দিই যে ঋষভ মুখার্জি ইউএই এর অনুর্ধ্ব ১৯ দলে তার দুর্দান্ত প্রদর্শনের পরেই নির্বাচিত হয়েছিলেন। তিনি মালয়েশিয়াতে খেলা হওয়া কোয়ালিফায়ার্সে ৯ উইকেট নিয়েছিলেন।

ভারতের হয়ে খেলার জন্য ঋষভ নিচ্ছেন এই পদক্ষেপ

ভারতের হয়ে খেলতে চান এই ১৯ বছর বয়েসী বিদেশী খেলোয়ায়ড়, দ্রুতই ভারত বানাবেন বাড়ি 2

ইউএই দলে সুযোগ পাওয়ার পর ঋষভ মুখার্জি এখন ভারতের অনুর্ধ্ব ১৯ দলের হয়ে বিশ্বকাপ খেলতে চান যা আগামী বছর জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় আয়োজিত হবে। ঋষভের বয়েস এখন ১৮ বছর। এই টুর্নামেন্টের পর ঋষভ কলকাতায় বসবাস করার কথা ভাবছেন। ঋষভ মুখার্জির বাবাও একজন প্রফেশনাল ক্রিকেটার ছিলেন কিন্তু তিনি বড়ো ক্রিকেটার হতে পারেননি। কিন্তু তিনি নিজের ছেলের জন্য স্বপ্ন দেখেছেন যে সে বড়ো ক্রিকেটার হবে। ঋষভ মুখার্জির আইডল ক্রিকেটার অস্ট্রেলিয়ার অফ স্পিনার নাথান লিয়ঁ। নাথান লিয়ঁ দ্রুতই দুবাইয়ের মনিপাল ইউনিভার্সিটিতে নিজের একটা অ্যাকাডেমি শুরু করবেন আর সেখানে গিয়ে ঋষভ মুখার্জি নতুন কিছু শিখতে চান।

[cwa id='moreat']