মানুষের এক ঘেঁয়েমি থেকে বাঁচতে যেকোনও খেলা বিনোদনের এক মহা অস্ত্র। আর সেই খেলাই যখন আইপিএলের মত জাঁকজমকপূর্ণ হয়ে ওঠে তখন তো কোনও কথাই নেই। তবে খেলতে খেলতে মানষিক ভারসাম্য বসে না রাখতে পারলেই ঘটে যায় কিছু অপ্রত্যাশিত ঘটনা। যার ফল মৃত্যু পর্যন্তও হতে পারে।

মাত্র চার বলে দিলেন ৯২ রান, আম্পায়ারের পক্ষপাতিত্ব পেল যোগ্য জবাব

সম্প্রতি এমনই এক ঘটনা ঘটেছে অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়াতে। এই শহরের মহাত্মা গান্ধি রোডের টেলিকম কলোনিতে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে এক মর্মান্তিক ঘটনা ঘটে গিয়েছে। এই কলোনির বাসিন্দা কিরণ কুমার রাস্তায় ক্রিকেট খেলছিল। সেই সময় রাস্তা দিয়ে স্থানীয় এক মহিলা যাচ্ছিলেন। তখনই কিরণের ব্যাটে লেগে একটি বল দেবকী দেবী নামের ওই মহিলার গায়ে গিয়ে লাগে। এরপর সঙ্গে সঙ্গে ওই মহিলার ছেলে শ্রীকান্ত এসে কিরণের সঙ্গে বচসায় জড়িয়ে পড়ে। ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র কিরণের সঙ্গে শ্রীকান্তের ঝামেলা অনেকদিন ধরেই চলছিল। কারণ, শ্রীকান্তের বেপরোয়া বাইক চালানোর জন্য প্রতিবাদ করেছিল কিরণ। এই দুই কারণেই তাদের মধ্যে বচসা মারাত্মক আকার ধারণ করে। রাগের মাথায় শ্রীকান্ত ছুড়ি নিয়ে কিরণকে কুপিয়ে হত্যা করে।

এদিকে, বাংলাদেশেও ক্রিকেটের বলি হয়েছে এক ক্রিকেটার। এক দুর্ঘটনায় মাত্র ১৬ বছরের এক যুবকের প্রাণহানি ঘটে এক্ষেত্রে। মাঠে থাকা এক প্রত্যক্ষদর্শী জানায়, “বোল্ড আউট হয়ে যাওয়ার পর ওই ব্যাটসম্যান রাগে স্ট্যাম্পটি ছুড়ে দেয়। সেটি কাছাকাছি দাঁড়িয়ে থাকা এক ফিল্ডারের ঘারে ও মাথায় লাগে। পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে ওই ফিল্ডারকে মৃত বলে ঘোষণা করা হয়।”

  • SHARE

    আরও পড়ুন

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...