মানুষের এক ঘেঁয়েমি থেকে বাঁচতে যেকোনও খেলা বিনোদনের এক মহা অস্ত্র। আর সেই খেলাই যখন আইপিএলের মত জাঁকজমকপূর্ণ হয়ে ওঠে তখন তো কোনও কথাই নেই। তবে খেলতে খেলতে মানষিক ভারসাম্য বসে না রাখতে পারলেই ঘটে যায় কিছু অপ্রত্যাশিত ঘটনা। যার ফল মৃত্যু পর্যন্তও হতে পারে।

মাত্র চার বলে দিলেন ৯২ রান, আম্পায়ারের পক্ষপাতিত্ব পেল যোগ্য জবাব

সম্প্রতি এমনই এক ঘটনা ঘটেছে অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়াতে। এই শহরের মহাত্মা গান্ধি রোডের টেলিকম কলোনিতে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে এক মর্মান্তিক ঘটনা ঘটে গিয়েছে। এই কলোনির বাসিন্দা কিরণ কুমার রাস্তায় ক্রিকেট খেলছিল। সেই সময় রাস্তা দিয়ে স্থানীয় এক মহিলা যাচ্ছিলেন। তখনই কিরণের ব্যাটে লেগে একটি বল দেবকী দেবী নামের ওই মহিলার গায়ে গিয়ে লাগে। এরপর সঙ্গে সঙ্গে ওই মহিলার ছেলে শ্রীকান্ত এসে কিরণের সঙ্গে বচসায় জড়িয়ে পড়ে। ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র কিরণের সঙ্গে শ্রীকান্তের ঝামেলা অনেকদিন ধরেই চলছিল। কারণ, শ্রীকান্তের বেপরোয়া বাইক চালানোর জন্য প্রতিবাদ করেছিল কিরণ। এই দুই কারণেই তাদের মধ্যে বচসা মারাত্মক আকার ধারণ করে। রাগের মাথায় শ্রীকান্ত ছুড়ি নিয়ে কিরণকে কুপিয়ে হত্যা করে।

এদিকে, বাংলাদেশেও ক্রিকেটের বলি হয়েছে এক ক্রিকেটার। এক দুর্ঘটনায় মাত্র ১৬ বছরের এক যুবকের প্রাণহানি ঘটে এক্ষেত্রে। মাঠে থাকা এক প্রত্যক্ষদর্শী জানায়, “বোল্ড আউট হয়ে যাওয়ার পর ওই ব্যাটসম্যান রাগে স্ট্যাম্পটি ছুড়ে দেয়। সেটি কাছাকাছি দাঁড়িয়ে থাকা এক ফিল্ডারের ঘারে ও মাথায় লাগে। পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে ওই ফিল্ডারকে মৃত বলে ঘোষণা করা হয়।”

  • SHARE

    আরও পড়ুন

    চাই না আমাদের বিপক্ষে ধোনি এভাবে ব্যাট করুক : বিরাট

    চাই না আমাদের বিপক্ষে ধোনি এভাবে ব্যাট করুক : বিরাট
    বুধবার চিন্নাস্বামী স্টেডিয়ামের দর্শকরা আইপিএলের রুদ্ধশ্বাস ডার্বি ম্যাচের সাক্ষী হয়ে থাকল। আইপিএলের দুই দক্ষিণী দৈত্যের লড়াই প্রত্যক্ষ...

    আইপিএল ২০১৮: নিজেদের শক্তি কতটা বাস্তবে এটা অনেকেই জানে না : ধোনি

    এই মরশুমের আরও একটি রুদ্ধশ্বাস আইপিএল লড়াইয়ের উদাহরণ থাকল আরসিবি বনাম চেন্নাই সুপার কিংসের ম্যাচ। একে অপরকে...

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে
    খুব কমই উদাহরণ রয়েছে বিশ্ব ক্রিকেটে এবি ডেভিলিয়র্সের ব্যাটিং তান্ডবের থেকে ভাল কিছু। নিজের দিনে বিশ্বে যে...

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার
    ক্রিকেটের বড় প্রতিযোগিতা মানেই বিশ্বজুড়ে বেটিং চক্রের রমরমা। যার জালে জড়িয়ে পড়েছে বহু ক্রিকেটারই। এই বেটিং চক্রের...

    বিশ্বকাপে ভারত-পাকিস্থান দ্বৈরথ কবে, ঘোষিত হল তারিখ

    এমনিতে ভারত পাকিস্থান ক্রিকেট দ্বৈরথ মানে যুদ্ধকালীন পরিস্থিতি আর তা যদি হয় বিশ্বকাপের মত বড় মঞ্চে তাহলে...