ক্রিকেটের বলি দুই তরতাজা প্রাণ, কোন পরিস্থিতিতে ঘটল এমন মর্মান্তিক ঘটনা জেনে নিন 1

মানুষের এক ঘেঁয়েমি থেকে বাঁচতে যেকোনও খেলা বিনোদনের এক মহা অস্ত্র। আর সেই খেলাই যখন আইপিএলের মত জাঁকজমকপূর্ণ হয়ে ওঠে তখন তো কোনও কথাই নেই। তবে খেলতে খেলতে মানষিক ভারসাম্য বসে না রাখতে পারলেই ঘটে যায় কিছু অপ্রত্যাশিত ঘটনা। যার ফল মৃত্যু পর্যন্তও হতে পারে।

মাত্র চার বলে দিলেন ৯২ রান, আম্পায়ারের পক্ষপাতিত্ব পেল যোগ্য জবাব

সম্প্রতি এমনই এক ঘটনা ঘটেছে অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়াতে। এই শহরের মহাত্মা গান্ধি রোডের টেলিকম কলোনিতে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে এক মর্মান্তিক ঘটনা ঘটে গিয়েছে। এই কলোনির বাসিন্দা কিরণ কুমার রাস্তায় ক্রিকেট খেলছিল। সেই সময় রাস্তা দিয়ে স্থানীয় এক মহিলা যাচ্ছিলেন। তখনই কিরণের ব্যাটে লেগে একটি বল দেবকী দেবী নামের ওই মহিলার গায়ে গিয়ে লাগে। এরপর সঙ্গে সঙ্গে ওই মহিলার ছেলে শ্রীকান্ত এসে কিরণের সঙ্গে বচসায় জড়িয়ে পড়ে। ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র কিরণের সঙ্গে শ্রীকান্তের ঝামেলা অনেকদিন ধরেই চলছিল। কারণ, শ্রীকান্তের বেপরোয়া বাইক চালানোর জন্য প্রতিবাদ করেছিল কিরণ। এই দুই কারণেই তাদের মধ্যে বচসা মারাত্মক আকার ধারণ করে। রাগের মাথায় শ্রীকান্ত ছুড়ি নিয়ে কিরণকে কুপিয়ে হত্যা করে।

এদিকে, বাংলাদেশেও ক্রিকেটের বলি হয়েছে এক ক্রিকেটার। এক দুর্ঘটনায় মাত্র ১৬ বছরের এক যুবকের প্রাণহানি ঘটে এক্ষেত্রে। মাঠে থাকা এক প্রত্যক্ষদর্শী জানায়, “বোল্ড আউট হয়ে যাওয়ার পর ওই ব্যাটসম্যান রাগে স্ট্যাম্পটি ছুড়ে দেয়। সেটি কাছাকাছি দাঁড়িয়ে থাকা এক ফিল্ডারের ঘারে ও মাথায় লাগে। পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে ওই ফিল্ডারকে মৃত বলে ঘোষণা করা হয়।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *