মুম্বই ইন্ডিয়ন্সের জন্য বিশাল খবর, মাঠে ফিরছে দুই তারকা 1
রোহিত শর্মা ও হার্দিক পান্ডিয়া

জোড়া ক্রিকেটারের চোটে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরের আকাশে কালো মেঘ এলেও, মেঘের ঘোর কাটিয়ে সূর্যের আলোর আস্বাদ পেল মুম্বই ইন্ডিয়ান্স। আইপিএলের এই দল দু’জন প্রথম সারির ক্রিকেটারকে না পাওয়ার চিন্তায় ভুগছিলেন। অন্তিম লগ্নে এসে সেই দুই ক্রিকেটারকে পেতে চলেছে মুম্বই।

বাদ গেল আরসিবির আরও এক তারকা ক্রিকেটার, মাথায় বাজ কোহলিদের

মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা চোটের জন্য বেশ কিছুদিন ধরেই মাঠের বাইরে। তাঁর হাটুর অস্ত্রপচারও হয়। তবে মোটামুটি সুস্থ হয়ে মুম্বই ইন্ডিয়ন্সের অধিনায়ক বিজয় হাজারে ট্রফির কয়েকটা ম্যাচ খেলেছেন। তেমন রান না পেলেও রোহিতকে সবাই ফিরে পেয়েছে বলেই আশা করেছিল। কিন্তু পরে বোঝা যায় তিনি পুরোপুরি ফিট নন। সেই কারণেই ফ্রন্টলাইন এমন একজন ব্যাটসম্যানকে আইপিএলের এই মরশুমে পাবে কিনা, সেই দ্বিধায় ছিল মুম্বই টিম ম্যানেজমেন্ট। অবশেষে খুশির খবর এল। দশম আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের জার্সি গায়ে মাঠে দেখা যাবে রোহিতকে। ভারতীয় জাতীয় ক্রিকেট দলের এই ওপেনার ইতিমধ্যেই মুম্বইয়ের হয়ে মাঠে নেমেছেন অনুশীলনে।

রোহিতের পাশাপাশি চোট পেয়ে অন্য এক গুরুত্বপূর্ণ ক্রিকেটার অনিশ্চিত হয়ে পড়ে মুম্বইয়ের জন্য। বর্তমান ভারতীয় একদিনের দলের অন্যতম অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া। পুনে টেস্টে অস্ট্রলিয়ার কাছে হারার পর হার্দিককে বেঙ্গালুরু টেস্টের জন্য দলে নির্বাচিত করা হয়েছিল। কিন্তু বিজয় হাজারে ট্রফি খেলার সময় তিনি চোট পান। ফলে এ যাত্রায় তাঁর টেস্ট অভিষেক হলনা। আইপিএল এগিয়ে আসলেও হার্দিকের চোট ঠিক না হওয়ায় মাথায় হাত পড়েছিল মুম্বইয়ের। কিন্তু তিনিও ফিরছেন মাঠে। রোহিতের সঙ্গে হার্দিকও অনুশীলন শুরু করে দিয়েছেন।

দুবারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের জন্য হার্দিক ও রোহিত দুজনেই খুব দরকারি ছিল। রোহিত আপাতপক্ষে রান না পেলেও, অধিনায়ক হিসেবে তাঁর অনেকটা দায়িত্ব রয়েছে। এদিকে হার্দিক ব্যাটে বলে দারুণ প্রভাবিত করেছে এতদিন আইপিএল। কাজেই এই দুই ক্রিকেটার খুবই প্রয়োজন ছিল মুম্বইয়ের। রোহিত শর্মা ও হার্দিক পাণ্ডিয়া ফিরে আসায় মুম্বই আরসিবির থেকেও ভাল জায়গায় পৌচ্ছে গেল। মুম্বইয়ের মত আরসিবির ভাগ্যেও এমন কোনও মিরাকেল ঘটে কিনা দেখা যাক।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *