টি২০ সিরিজের আগে বড় সুবিধা পেল ভারত, ছিটকে গেলেন অস্ট্রেলিয়ার দুই তারকা ক্রিকেটার 1
SYDNEY, AUSTRALIA - NOVEMBER 27: Josh Hazlewood of Australia celebrates after taking the wicket of Shreyas Iyer of India during game one of the One Day International series between Australia and India at Sydney Cricket Ground on November 27, 2020 in Sydney, Australia. (Photo by Ryan Pierse/Getty Images)

ইতিমধ্যেই ওয়ানডে সিরিজ হেরে বসে আছে ভারত। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে পরপর দুটি ম্যাচে যথাক্রমে ৩৭৪ এবং ৩৮৯ রানের পাহাড় প্রমাণ স্কোর খাঁড়া করে ভারতীয় বোলিং বিভাগের কোমর ভেঙে দিয়েছে অস্ট্রেলিয়া। এবার ক্যানবেরায় শেষ ওয়ানডে ম্যাচটি কার্যত সম্মান রক্ষার হয়ে দাঁড়িয়েছে টিম ইন্ডিয়ার জন্য। ৫০ ওভারের ক্রিকেটে এমন অবস্থা হলে, আসন্ন টি২০ সিরিজে কি হবে, সে নিয়ে অশনি সংকেত শুরু হয়ে গিয়েছে।

টি২০ সিরিজের আগে বড় সুবিধা পেল ভারত, ছিটকে গেলেন অস্ট্রেলিয়ার দুই তারকা ক্রিকেটার 2

তবে টি২০ সিরিজের আগে বেশ বড়সড় অ্যাডভান্টেজ পেয়ে বসল ভারতীয় দল। শুধু তৃতীয় ওয়ানডে ম্যাচই নয়, আসন্ন টি২০ সিরিজের জন্য অস্ট্রেলিয়ার শিবির থেকে ছিটকে গেলেন দুই তারকা ক্রিকেটার ডেভিড ওয়ার্নার এবং প্যাট কামিন্স। চোটের কারণে আপাতত সীমিত ওভারের সিরিজ থেকে বেরিয়ে গিয়েছেন অস্ট্রেলিয়ার তারকা ওপেনার ডেভিড ওয়ার্নার, এদিকে বিশ্রামের জন্য ছেড়ে দেওয়া হয়েছে অস্ট্রেলিয়ার দুরন্ত পেসার প্যাট কামিন্সকে।

You won't see me doing that but good on him: Pat Cummins reacts to David  Warner's dancing videos - Sports News

গতকাল সিডনিতে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ৩৯০ রানের বিশাল স্কোর তাড়া করছিল ভারত। ম্যাচের দ্বিতীয় ইনিংসের চতুর্থ ওভারে শিখর ধাওয়ানের একটি শট বাঁচাতে গিয়ে চোট পান ডেভিড ওয়ার্নার। এরপরই মাঠ ছেড়ে বেরিয়ে যান তিনি এবং তার পরিবর্তে আসেন অলরাউন্ডার অ্যাস্টন আগার। পরে জানা যায়, কুঁচকির চোট পেয়েছেন ওয়ার্নার, যার ফলে সীমিত ওভারের সিরিজের বাকি ম্যাচগুলিতে তিনি উপলব্ধ থাকবেন না। এই সময় ওয়ার্নারের রিহ্যাব হবে এবং চেষ্টা করা হবে আগামী ১৭ ডিসেম্বর অ্যাডিলেড টেস্টের আগে যাতে তাকে সুস্থ করা যায়।

Australia vs India: David Warner and Pat Cummins out of rest of  limited-over series | Cricket News – India TV

অন্যদিকে প্যাট কামিন্সের কোনওরকম চোট নেই, স্রেফ বিরতির জন্যই তাকে বিশ্রাম দেওয়া হয়েছে। গত সেপ্টেম্বর মাস থেকে লাগাতার ক্রিকেট খেলে চলেছেন এই অসি পেসার। ইংল্যান্ড সফরের পর সংযুক্ত আরব আমিরশাহীতে কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল এর সবকটি ম্যাচ খেলেন কামিন্স। ফলে আসন্ন টেস্ট সিরিজের জন্য কামিন্সকে বিশ্রাম দেওয়া হয়েছে।

Ashes 2019, Pat Cummins on David Warner vs Ben Stokes | Fox Sports

এর ফলে অস্ট্রেলিয়া দলে পরিবর্ত হিসেবে আনা হয়েছে বাঁ হাতি ব্যাটসম্যান ডার্সি শর্টকে। অস্ট্রেলিয়ার হয়ে আপাতত আটটি ওয়ানডে এবং ২০টি টি২০ ম্যাচ খেলেছেন ৩০ বছরের এই অভিজ্ঞ ব্যাটসম্যান। শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন ভারতেরই বিরুদ্ধে গত বছরের ফেব্রুয়ারি মাসে।

Pet dog puts D'Arcy Short out of action

এই নিয়ে অস্ট্রেলিয়ার হেড কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেছেন, “আসন্ন টেস্ট সিরিজের জন্য প্যাট কামিন্স এবং ডেভিড ওয়ার্নার আমাদের পরিকল্পনার অত্যন্ত গুরুত্বপূর্ণ অঙ্গ। ওয়ার্নার নিজের চোট রিহ্যাবের মাধ্যমে সারবেন এবং প্যাট কামিন্সের ক্ষেত্রে বিষয়টি হচ্ছে যে আমাদের প্রতিটি খেলোয়াড়কে মানসিক ও শারীরিকভাবে সুস্থ রাখতে হবে এই কঠিন মরশুমে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *