আইসিসি টি -২০ বিশ্বকাপের দলে ফিরতে পারেন দুই অসি তারকা 1

এই বছর টি -২০ বিশ্বকাপ ২০২১ শুরু হওয়ার আর মাত্র কয়েক মাস বাকি। সেই কারণে অস্ট্রেলিয়ান তারকা ক্রিকেটার স্টিভ স্মিথ এবং অ্যারন ফিঞ্চ এই বিশ্বব্যাপী ইভেন্টের জন্য ফিট হওয়ার জন্য সময়ের সাথে পাল্লা দিচ্ছেন। দুই ব্যাটসম্যান গত কয়েক বছর ধরে অসি লাইনের মূল ভিত্তি ছিল। তাদের অনুপস্থিতি অস্ট্রেলিয়ার শিরোপা তুলে নেওয়ার সম্ভাবনাকে সত্যিই ক্ষতিগ্রস্ত করতে পারে। সৌভাগ্যবশত স্মিথ এবং ফিঞ্চ উভয়েই গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের আগে সম্পূর্ণ ফিট হয়ে ফিরে আসার পথে রয়েছেন।

steve smith

স্মিথের কনুইয়ের চোট এই বছরের শুরুর দিকে বেড়ে যায়। এই বছরের শুরুর দিকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) স্থগিত হওয়ার সময় আরও খারাপ হয়ে যায়। পরবর্তীকালে তাকে অস্ট্রেলিয়ার ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশ সফর থেকে সরে আসতে হয়েছিল। গত মাসে, স্মিথ বলেছিলেন যে টি -২০ বিশ্বকাপের চেয়ে আসন্ন অ্যাসেজকে তিনি অগ্রাধিকার দেবেন। যাইহোক, ডানহাতি ব্যাটাসম্যান দ্রুত সুস্থ হয়ে উঠছেন এবং এমনকি নেটে ব্যাটও করছেন।

আইসিসি টি -২০ বিশ্বকাপের দলে ফিরতে পারেন দুই অসি তারকা 2

Cricket.com.au অনুসারে, স্মিথ আগামী মাসে সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএলে পুনরায় খেলার জন্য প্রস্তুত। ফিঞ্চের কথা বললে, অস্ট্রেলিয়ার সীমিত ওভারের অধিনায়ক গত মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি -২০ সিরিজের সময় হাঁটুর চোট পেয়েছিলেন। স্মিথের মতো গ্লোবাল টুর্নামেন্টে তার অংশগ্রহণও অন্ধকার মেঘের নিচে। তবে অভিজ্ঞ এই ওপেনার বিশ্বকাপে খেলার ব্যাপারে আত্মবিশ্বাসী। ফিঞ্চের কথায়, “আমি এটার ব্যাপারে আত্মবিশ্বাসী, বিশ্বকাপের জন্য উপযুক্ত । আমি মনে করি এটি আমাকে সাহায্য করবে। সার্জারি যেমনটা হতে পারে তেমনই হয়েছে এবং আমি কোন ব্যথা ছাড়াই ঘুরে বেড়াচ্ছি, যা এই পর্যায়ে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।”

আইসিসি টি -২০ বিশ্বকাপের দলে ফিরতে পারেন দুই অসি তারকা 3

সংযুক্ত আরব আমিরাশাহি ও ওমানের প্রতিযোগিতার জন্য স্মিথ ফিট হওয়ার ব্যাপারে ফিঞ্চও আশাবাদী। “এটা সত্যিই ভাল যাচ্ছে বলে মনে হচ্ছে। আমি জানি যে তিনি গত কয়েক সপ্তাহ ধরে তার ব্যাটিং সময় বাড়িয়ে চলেছেন-আমি জানি যে তার নেট সময়ে একটি সময়সীমা থাকা কঠিন ছিল”, বলেছেন তিনি। এদিকে, ইদানীং অস্ট্রেলিয়া টি -২০ তে জঘন্য ফর্মে রয়েছে। ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশের বিপক্ষে সিরিজের পর পর পরাজয়ের শিকার হয়েছে তারা। অতএব, তারা বিশ্বব্যাপী ইভেন্টে ফিরে আসতে পারে কিনা সেটাই আকর্ষণীয় বিষয় হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *