ধোনিকে নিয়ে বিসিসিআই লিখল ভুল, ভক্তরা বদলে করল ট্রোল
NOTTINGHAM, ENGLAND - JULY 12: Jos Buttler of England is caught behind by MS Dhoni of India during the Royal London One-Day match between England and India at Trent Bridge on July 12, 2018 in Nottingham, England. (Photo by Gareth Copley/Getty Images)

ভারতীয় ক্রিকেট ইতিহাসে সফলতম অধিনায়কের উল্লেখ যখনই করা হবে তাতে টিম ইন্ডিয়ার প্রাক্তণ অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির নাম অবশ্যই আসবে। তিনি ভারতীয় ক্রিকেটকে নিজের অধিনায়কত্বে নতুন দিশা দেখিয়েছেন। ক্রিকেট জগতের কিভাবে সাম্রাজ্য বিস্তার করতে হয় সেটা ধোনিই ভারতকে শিখিয়েছিল। ধোনি এই দলে জেতার অভ্যেস তৈরি করে দিয়েছিলেন। আজ ভারতীয় দলকে বিশ্ব ক্রিকেটে একদম আলাদা রকম দল হিসেবেই বিবেচনা করা হয়। এই মুহুর্তে ধোনির পর বিরাট কোহলি ভারতীয় দলের দায়িত্ব সামলাচ্ছেন।
ধোনিকে নিয়ে বিসিসিআই লিখল ভুল, ভক্তরা বদলে করল ট্রোল 1
কিন্তু বিসিসিআইয়ের ওয়েবসাইটে ভুল করে ধোনির নাম সরানো হয় নি। এই স্ক্রীন শট সোশ্যাল মিডিয়ায় দ্রুত ছড়িয়ে পড়েছে। যদিও বিতর্ক বাড়ার পর বিসিসিআই নিজের ভুল শুধরে নিয়েছে। তারা ধোনির নামের নীচ থেকে অধিনায়ক শব্দটি সরিয়ে দিয়েছেন। অন্যদিকে বিরাট কোহলির প্রোফাইল পেজে তার ভূমিকার আগে ব্যাটসম্যান এবং অধিনায়ক লিখে দেওয়া হয়েছে।

এরপরই সোশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়া আসা চালু হয়ে যায়। আর লোকেরা বিসিসিআইয়ের এই ভুল নিয়ে জমিয়ে তামাশা করতে শুরু করে। এই ভুল নিয়ে কিছু মানুষের প্রতিক্রিয়া বেশ মজাদারই ছিল। এক ইউজার লেখেন, “ বিসিসিআই, এখন আমাকে এটা বলবেন না যে ধোনিকে তারা এমন করার জন্য বিবশ করেছে এবং তার ফ্যানেরা এটা করছে”। অন্য একজন ক্রিকেট সমর্থক লেখেন, “ ও (ধোনি) দু বছর আগে অধিনায়কত্ব ছেড়ে দিয়েছে, কিন্তু বিসিসিআই এখনও মনে করে ওই অধিনায়ক। অন্য সকলে অস্থায়ী অধিনায়ক আর ক্যাপ্টেন কুল স্থায়ী অধিনায়ক”।

অন্য একটি প্রতিক্রিয়ায় বলা হয়েছে এমএসডির অবসর নিয়ে গুজব চলছে, কইন্তু ধোনি এখন বস হয়েই আছেন। এক অন্য ক্রিকেট প্রেমী লেখেন, ‘ ডিয়ার বিসিসিআই, দয়া করে ধ্যান রাখুন যে বর্তমানে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি, এমএস ধোনি নন। দয়া করে নিজের এই ভুলকে ঠিক করে নিন”।

প্রসঙ্গত ধোনি ২০১৪র ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফরে মাঝপথেই টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন। তিনি ৪ জানুয়ারী ২০১৭য় সীমিত ওভারের অধিনায়কত্বও ছেড়ে দেন। তারপর থেকে তিনি ওয়ানডে এবং টি২০আইয়ে একজন সাধারণ উইকেটকীপার ব্যাটসম্যান হিসেবেই খেলছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *