রবিবার মোহালিতে তৃতীয় এক দিনের আর্ন্তজাতিক ম্যাচে ভারত নিউজিলান্ডকে ৭ উইকেটে পরাস্ত করে ৫-ম্যাচের একদিনের আর্ন্তজাতিক সিরিজে ২-১-এ এগিয়ে গেল।

গত প্রথম দুটি এক দিনের আর্ন্তজাতিক ম্যাচের মতোই এবারও ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয়। ভালো শুরু করেও কিউই ওপেনার মার্টিন গাপ্টিল ২৭ রান করে আউট হয় এবং কিছুপরে গত এক দিনের আর্ন্তজাতিক ম্যাচে শতরানকারি নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়মসনও এই ম্যাচে ২২ রান করে প্যাভিলিয়নে ফেরে। তবে অন্য ওপেনার টম লাথাম এবং ৪-নম্বরে নামা রস টেলর তৃতীয় উইকেটে নিউজিল্যান্ডের হাল ধরে। তৃতীয় উইকেট জুটিতে এই দুই ব্যাটসম্যান ৭৩-রান তোলে, তবে জুটিটি ভাঙতেই নিউজিল্যান্ড ব্যাটিং আবারও ধসে যেতে শুরু করে। ১৫৩/২ থেকে নিউজিল্যান্ড ইনিংস একসময় ১৯৯/৮-এ পরিণত হয়। এই সময়ের মধ্যে টেলর ৪৪ এবং লাথাম অর্ধশতরান পূরণ করে ৬১-রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে গিয়েছে।

এরপর নবম উইকেটে জেমস নিশাম ও ম্যাট হেনরির অনবদ্য ৮৪-রানের জুটি নিউজিল্যান্ডকে পুনরায় ম্যাচে ফেরত আনে এবং নিউজিল্যান্ডকে ম্যাচের লড়াইয়ের উপযুক্ত একটি স্কোর তুলতে সাহায্য করে। নিশামের অনবদ্য ৫৭ রান এবং হেনরির অপরাজিত ৩৯ রানের দৌলতে নিউজিল্যান্ড ২৮৫ রান তুলতে সক্ষম হয়। ৪৯.৪ ওভারে নিউজিল্যান্ড ২৮৫-রানে অলআউট হয়ে যায়।

জবাবে ভারতের দুই ওপেনার দ্রুত প্যাভিলিয়নে ফিরলেও তৃতীয় উইকেটে বিরাট কোহলি এবং অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ১৫১-রানের দুরন্ত জুটির সুবাদে ভারত অনায়াসে জয়লাভ করে। ধোনি ৮০-রানে আউট হলেও কোহলি শেষপর্যন্ত ক্রিজে টিকে থেকে ভারতের সহজ জয়ের সুনিশ্চিত করে। কোহলি এই ম্যাচে তার এক দিনের আর্ন্তজাতিক কেরিয়ারের ২৬তম শতরান পূরণ করে। শেষপর্যন্ত কোহলি ১৫৪-রানে অপরাজিত থেকে এবং মনীশ পান্ডে ২৮-রানে অপরাজিত থেকে ভারতের সহজ জয় সম্পূর্ণ করে। ৪৮.২ ওভারে ভারত ৩ উইকেট হারিয়ে প্রয়োজনীয় রান তুলে ফেলে (২৮৯/৩)।

ম্যাচ শেষে কোহলি ম্যান অব দ্য ম্যাচ ঘোষিত হয় তার অসাধারণ ম্যাচ জেতানো ইনিংসের জন্য। এই জয়ের ফলে ভারত পাঁচ-ম্যাচের একদিনের আর্ন্তজাতিক সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল।

আগামী বুধবার (২৬/১০/২০১৬) সিরিজের চতুর্থ দিন-রাতের এক দিনের আর্ন্তজাতিক ম্যাচ আয়োজিত হবে রাঁচিতে।

এখন আমরা তাকাবো ম্যাচটির টুইটার প্রতিক্রিয়ার দিকে। ভারত বনাম নিউজিল্যান্ড তৃতীয় এক দিনের আর্ন্তজাতিকের কয়েকটি বিশেষ টুইটার প্রতিক্রিয়া নিচে দেখানো হলঃ

আরও পড়ুন

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলতি দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন ভারতীয় দলের জন্য মিলিয়ে জুলিয়ে থেকেছে। প্রথমে ভারতীয়...

ভিডিয়ো: ভালো শুরুয়াতের পর প্যাভিলিয়ন ফিরলেন চেতেশ্ব্বর পুজারা, ভাগ্য হলনা সহায়

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে পার্থে চলতি দ্বিতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের খেলা হচ্ছে। আজ অস্ট্রেলিয়া দল নিজেদের...

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার
ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি অ্যাডিলেডে খেলা হওয়া প্রথম টেস্ট বিশেষ কিছুই করতে পারেনি। প্রথম ইনিংসে যেখানে...

তবে কি সন্তান আসছে যুবরাজ সিং-হ্যাজেল কিচ দম্পতির পরিবারে?

কয়েকদিন আগেই নিজের ৩৭ তম জন্মদিন উদযাপন করেছেন বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা যুবরাজ সিং। তখন থেকে...

আইপিএল ২০১৯: এবারের আইপিএলে এই বিস্ময়কর পাঁচ ক্রিকেটারের নাম নিলামে, দেখে নিন

IPL 2015: This wonderful five cricketer named in the auction in the IPL, see
আইপিএলে ২০১৯ আসরের নিলাম বসতে যাচ্ছে ১৮ ডিসেম্বর। বিশ্বের তারকা সব ক্রিকেটারের মেলা বসতে যাওয়া এই টুর্নামেন্ট...