৩৬ এ বস্তাবন্দী টিম ইন্ডিয়া, দ্বিতীয় ইনিংসে ভারতের বিপর্যয়ে বিদ্রুপের টুইট প্রাক্তন ক্রিকেটারদের 1

এ যেন দুঃস্বপ্ন সত্যি হওয়ার মত। ১৯৭৪ সালে ইংল্যান্ড সফরে ৪২ রানে অল আউট হওয়া এখনও অবধি টেস্ট ক্রিকেটে ভারতের সর্বনিম্ন স্কোর। কিন্তু পূর্বজদের সেই রেকর্ডকে ভেঙে দিল আজকের টিম ইন্ডিয়া। প্যাট কামিন্স ও জস হেজলউডের আগুনে বোলিংয়ের সৌজন্যে মাত্র ৩৬ রানে গুটিয়ে যায় তারকা সমৃদ্ধ ভারতীয় দল। আর এই লজ্জায় কার্যত মুখ লুকিয়েছেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা।

India vs Australia Live Score, 1st Test, Day 3: Wade, Burns begin 90-run  chase - cricket - Hindustan Times

দিনের শুরুটা হয়েছিল নাইট ওয়াচম্যান জসপ্রীত বুমরাহের আউট হওয়া নিয়ে। এরপর চেতেশ্বর পুজারাকে যখন প্যাট কামিন্স তুলে নিলেন, তার পরেই যেন অশনি সংকেত বেজে উঠেছিল। একের পর এক খোঁচা মেরে আউট হয়ে যান বিরাট কোহলি, অজিঙ্ক রাহানে, মায়াঙ্ক আগরওয়ালের মত তাবড় তাবড় ব্যাটসম্যানরা। একজন ভারতীয় ব্যাটসম্যানও দুই অঙ্কের রানে যেতে পারেননি। শেষে প্যাট কামিন্সের গতিশীল বলে ডান হাতের ফোরআর্মে চোট পান মহম্মদ শামি, যার ফলে চোট পেয়ে বেরিয়ে যান তিনি।

India vs Australia, 1st Test Live Cricket Score: India Post Their Lowest  Total, Australia Need 90 To Win In Adelaide | Cricket News

আর এই নিয়ে টুইটারে চলে প্রাক্তন ক্রিকেটারদের টুইটের বন্যা। একাধিক টুইট যেমন ছিল ভারতীয় ব্যাটসম্যানদের এমন করুণ পারফর্মেন্সের প্রতি বিদ্রুপ, তেমনই অস্ট্রেলিয়ার পেসারদের প্রতি প্রশংসায় পঞ্চমুখ হয়েও টুইট করেছেন অনেকে। দীর্ঘ ৩৬ বছরের রেকর্ড ভাঙল টিম ইন্ডিয়া, আর এর ফলে টুইটারে এরকম অবস্থা তো হবেই।

India vs Australia 1st Test: 36/9-India Record Their Lowest-Ever Test Score

দলের স্কোর তখন ১৯/৬, এমন সময়ে টুইট করেন প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র সেহওয়াগ। নিজের টুইটে একটি ছবি দেন, যেখানে একজন অভিনেতা বলছেন, “সারেন্ডার করতে এসেছি”। আর ছবিতে তিনি লেখেন, “আপনারা তো পুরোপুরি সারেন্ডার করে দিলেন ভাই। কিন্তু কিছুটা আশা এখনও করা উচিত। কি জানি, কিছু জাদু যদি হয়ে যায়।”

এই অবস্থায় টুইট করেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার রোহন গাভাস্কারও। সেই সময় কিছুটা হাল ধরার চেষ্টা করছিলেন হনুমা বিহারি এবং ঋদ্ধিমান সাহা। এমন সময় নিজের টুইটারে ইডেন গার্ডেন্সে পাকিস্তানের এমন অবস্থার কথা তুলে ধরেছিলেন এবং কিভাবে সেই লজ্জা থেকে বেরিয়ে এসেছিল, সেই কাহিনীও ব্যক্ত করেন রোহন। টুইটারে তিনি লিখেছেন, “আমার মনে আছে ইডেন গার্ডেন্সে পাকিস্তান ২৬/৬ হয়ে গিয়েছিল আর সেই ম্যাচ জিতেছিল তারা। মইন খান ৫০ করেছিল। সাহা আর বিহারি কি একটি পার্টনারশিপ গড়ে তুলবেন? আশা করি তাই যেন হয়।”

এরপর বেশ দারুণ একটি টুইট করেন প্রাক্তন ভারতীয় ওপেনার ওয়াসিম জাফর। জনপ্রিয় ইংরেজি টিভি সিরিজ দ্য অফিসের একটি সিনের ছবি তিনি নিজের টুইটারে দেন। সেখানে সেই অভিনেতা বলছেন, “সব থেকে খারাপ, সব থেকে খারাপ, আমার নিজের টাইমলাইন দেখতে ঘৃণা লাগছে। আমি ভেঙে দিতে চাই।”

অত্যন্ত বিচ্ছিরি ভঙ্গিতে দ্বিতীয় ইনিংসে আউট হয়েছেন বিরাট কোহলি। আর সেই আউট অনেকটা গত সফরে অ্যাডিলেড টেস্টের প্রথম ইনিংসের আউটের মত হয়েছে, এমনটাই দাবি করলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আকাশ চোপড়া। তিনি নিজের টুইটারে লিখেছেন, “২০১৮ সালে অ্যাডিলেডে প্রথম টেস্টের প্রথম ইনিংসে – কোহলি কামিন্সের বলে গালিতে আউট হয়েছেন তিন রানে। ২০২০ সালে অ্যাডিলেডে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে – কোহলি কামিন্সের বলে গালিতে আউট হয়েছেন চার রানে।”

Leave a comment

Your email address will not be published.