ভিডিয়ো: শেষ ম্যাচ খেলা ইউনিভার্সাল বসকে এভাবে অভিবাদন করে বিদায় জানাল টিম ইন্ডিয়া

টি-২০ সিরিজের পর ভারত এখন ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজ খেলছে। এই সিরিজের শেষ ম্যাচ পোর্ট অফ স্পেনের ত্রিনিদাদে খেলা হচ্ছে। আপনাদের জানিয়ে দিই যে এই ম্যাচটিই ওয়েস্টইন্ডিজ দলের বিস্ফোরক ওপেনার তথা ইউনিভার্সাল বস নামে পরিচিত ক্রিস গেইলের শেষ ম্যাচ। এই ম্যাচে কিংবদন্তী গেইল ৭২ রানের দুর্দান্ত ইনিংস খেলে উচ্চতা থেকে একদিনের ক্রিকেটকে বিদায় জানালেন। তিনি এবং এভিন লুইস মিলে ঘরের দলকে দুর্দান্ত শুরু এনে দিয়েছেন এবং ওয়েস্টইন্ডিজ এই ম্যাচ জিতে সিরিজ ড্র করার দিকে তাকিয়ে রয়েছে।

উচ্চস্তরে ক্রিকেটকে বিদায় জানালে গেইল

এই সিরিজে ১-০ পেছিয়ে থাকার পর এই ম্যাচে মাঠে নেমেছিল ওয়েস্টইন্ডিজ, এবং তাদের সেরা ব্যাটসম্যান ক্রিস গেইল তাদের আরেকটি সিরিজ না হারার জন্য সঠিক শুরু এনে দিয়েছেন। এই ম্যাচে ওয়েস্টইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার টসে জিতে ত্রিনাদাদের ফ্ল্যাট পিচ দেখে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন এবং তার দুই ওপেনার তার এই সিদ্ধান্তকে সঠিক প্রমান করেন। এই ম্যাচে ভারতীয় দলের জোরে বোলার ভুবনেশ্বর ঠিকঠাক শুরু করেন কিন্তু একবার গেইল নিজের খোলস ভেঙ্গে বেরনোর পর দ্বিতীয় ওভারেই মহম্মদ শামিকে বিশাল ছক্কা মারেন, এরপর আর গেইলকে থামানো যায়নি। এভিন লুইসও গেইলকে সঙ্গ দেন এবং এই দুজনে মিলে ভারতীয় বোলারদের নাজেহাল করে দেন।

শেষ ম্যাচে ভয়ঙ্কর হয়ে ওঠেন গেইল

বিশেষ করে গেইল, ভারতীয় বোলারদের উপর বেশি করে নির্দয় হয়ে ওঠেন। ভারতীয় দলের তরুণ জোরে বোলার খলিল আহমেদকে ছক্কা মেরে নিজের স্টাইলে হাফসেঞ্চুরি পূর্ণ করেন। অন্যদিকে লুইসও তাকে অনুসরণ করেন এবং পাঁচটি চার এবং তিনটি বিশাল ছক্কার সাহায্যে মাত্র ২৯ বলে ৪১ রানের ইনিংস খেলেন। ভারতীয় স্পিনার যজুবেন্দ্র চহেল তাকে ফিরিয়ে দিয়ে ভারতকে প্রথম সফলতা এনে দেন। অন্যদিকে গেইলস তার নিজের ধ্বংসলীলা বজায় রাখেন, শেষমেশ তাকে তাকে থামিয়ে দেন খলিল আহমেদ। খলিলের বলে অধিনায়ক বিরাট কোহলি ক্যাচ নেন গেইলের।

অভিবাদন জানায় গোটা ভারতীয় দল

৭১ রানের ইনিংস খেলে প্যাভিলিয়নের ফেরার পথে গোটা স্টেডিয়াম উঠে দাঁড়িয়ে গেইলকে অভিবাদন জানায়। সেই সঙ্গে গোটা ভারতীয় দলও গেইলের দিকে ছুটে যান, এবং অধিনায়ক কোহলিও তার বিশেষ স্টাইলে গেইলকে মাঠের বাইরে ছেড়ে দিয়ে আসেন। অবসর নেওয়ার আগে এই বিস্ফোরক ওয়েস্টইন্ডিয়ান ব্যাটসম্যান গত ম্যাচে ওয়েস্টইন্ডিজের হয়ে একদিনের ক্রিকেটে সর্বোচ্চ রানসংগ্রহকারী হন কিংবদন্তী ব্রায়ান লারাকে পেছনে ফেলে। এবং দেশের হয়ে তিনি সর্বোচ্চ ওয়ানডে খেলা প্লেয়ারও হন। একদিনের ক্রিকেট গেইল ওয়েস্টোইন্ডিজের হয়ে ৩০১টি একদিনের ম্যাচ খেলেন। এই ম্যাচে তার জার্স নাম্বারও ছিল ৩০১।

এখানে দেখুন ভিডিয়ো

আরও পড়ুন

অবসরের পর আবারো ভারতীয় দলে প্রত্যাবর্তনের সিদ্ধান্ত নিচ্ছেন এই ভারতীয় ক্রিকেটার, দিলেন এই সংকেত

অবসরের পর আবারো ভারতীয় দলে প্রত্যাবর্তনের সিদ্ধান্ত নিচ্ছেন এই ভারতীয় ক্রিকেটার, দিলেন এই সংকেত
বিশ্বকাপ চলাকালীণ ভারতীয় ব্যাটসম্যান আম্বাতি রায়ডু ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে অবসর ঘোষণা করে সকলকে চমকে দিয়েছিলেন। তার...

ক্রিকেট বিশ্বের একমাত্র ক্রিকেটার, যার হয়েছিল ফাঁসির সাজা, জেনে নিন কে তিনি

ক্রিকেট বিশ্বের একমাত্র ক্রিকেটার, যার হয়েছিল ফাঁসির সাজা, জেনে নিন কে তিনি
অনেক ক্রিকেটারদের কারণেই কলঙ্কিত হয়েছে ক্রিকেট। তার মধ্যে মূলত ক্রিকেটারদের ম্যাচ ফিক্সিংয়ের কারণেই ক্রিকেটকে কলঙ্কিত হতে দেখেছি...

WI vs IND : চোটের জন্য টেস্ট থেকে ছিটকে গেলেন এই তারকা!!

ভারতের বিপক্ষে খেলা হচ্ছে না ওয়েস্ট ইন্ডিজের ফাস্ট বোলার কেমো পালের।এ্যঙ্কেলের চোটের দরুন দেশের হয়ে মাঠে নামতে...

বীরেন্দ্র সেহবাগ এই ভারতীয় খেলোয়াড়কে বললেন মহেন্দ্র সিং ধোনির প্রকৃত উত্তরাধিকারী

দীর্ঘদিন ধরেই মহেন্দ্র সিং ধোনি ভারতীয় টেস্ট দল থেকে অবসর নিয়ে ফেলেছেন। এখন তিনি শুধুমাত্র ওয়ানডে আর...

রোহিতের পর অশ্বিনের সঙ্গেও কি সম্পর্ক ঠিক নেই বিরাটের! জেনে নিন কি বলছেন সকলে

রোহিতের পর অশ্বিনের সঙ্গেও কি সম্পর্ক ঠিক নেই বিরাটের! জেনে নিন কি বলছেন সকলে
বর্তমান সময়ে পুরো ক্রিকেট জগতে এই কথা নিয়ে আলোচনা চলছে যে কেন ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে...