ফ্যাক্ট চেক: লক্ষ্মীপতি বালাজির অ্যাক্সিডেন্টে মৃত্যু, জেনে নিন সত্যতা

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন জোরে বোলার লক্ষ্মীপতি বালাজি আলাদা করে কোনো পরিচিতির প্রয়োজন নেই। এমনিতে ভারতীয় ক্রিকেটের জন্য লক্ষ্মীপতি বালাজির কেরিয়ার খুব বেশি দীর্ঘ ছিল না, কিন্তু যেভাবে ২০০৪ সালে পাকিস্তানের স্মরণীয় সফরে তিনি প্রদর্শন করেছিলেন, তারপর তিনি সমর্থকদের মনে প্রভাব ফেলেছিলেন।

লক্ষ্মীপতি বালাজির অ্যাক্সিডেন্টের খবর দ্রুতগতিতে ভাইরাল

ফ্যাক্ট চেক: লক্ষ্মীপতি বালাজির অ্যাক্সিডেন্টে মৃত্যু, জেনে নিন সত্যতা 1

লক্ষ্মীপতি বালাজি গত কিছু বছরে আইপিএলে চেন্নাই সুপার কিংসের দলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। তিনি চেন্নাই সুপার কিংসের দলে বোলিং কোচের পদে আসিন রয়েছেন। এবং এই মুহূর্তে তিনি সিএসকের সঙ্গে ইউই-তে উপস্থিত রয়েছেন। চেন্নাই সুপার কিংসের দলের সঙ্গে যুক্ত এল বালাজির নাম হঠাত করেই বুধবার টুইটারে ট্রেন্ড হচ্ছে। টুইটারে বালাজির নাম ট্রেন্ড হচ্ছে কারণে তার অ্যাকসিডেন্ট হওয়ার খবর দ্রুতগতিতে ভাইরাল হচ্ছে।

একটি গাড়ির অ্যাক্সিডেন্টের ছবি শেয়ার করে জানানো হয়েছে বালাজির গাড়ি

ফ্যাক্ট চেক: লক্ষ্মীপতি বালাজির অ্যাক্সিডেন্টে মৃত্যু, জেনে নিন সত্যতা 2

সোশ্যাল মিডিয়াও এক অদ্ভুত জায়গা, যেখানে কোনো মানুষের বাস্তবিক খবরে বাইরে যে কোনো ধরণের খবর চালু হয়ে যায়। টুইটারে বলিউড ইনসাইডার নামে একটি টুইটার অ্যাকাউন্ট থেকে বালাজির অ্যাক্সিডেন্ট নিয়ে টুইট করা হচ্ছে। বলিউড ইনসাইডার নামে এই টুইটার অ্যাকাউন্ট থেকে লক্ষ্মীপতি বালাজির অ্যাক্সিডেন্টের খবর দ্রুতগতিতে ভাইরাল হচ্ছে। এই টুইটে লেখা হয়েছে যে লক্ষ্মীপতি বালাজি একটি রোড অ্যাক্সিডেন্টে দারুণভাবে আহত হয়েছে। এর সঙ্গেই তারা একটি ছবি লাগিয়ে সেটি বালাজির গাড়ি বলে দাবি করেছে।

প্রমাণ হল ফেক নিউজ

ফ্যাক্ট চেক: লক্ষ্মীপতি বালাজির অ্যাক্সিডেন্টে মৃত্যু, জেনে নিন সত্যতা 3

কিন্তু এখন আমরা এই টুইটের খবরের সত্যতার সঙ্গে সাক্ষাৎ করাব, যেখানে পাওয়া গিয়েছে যে এই খবর সম্পূর্ণভাবে ভিত্তিহীন আর ফেক। আপনাদের জানিয়ে দিই যে টুইটারে ইন্ডিয়া কন্টেস্ট নামে একটি অ্যাকাউন্ট থেকে প্রশ্ন করা হয়েছিল যে আইপিএলে সবচেয়ে প্রথম হ্যাটট্রিক কোন বোলারের নামে রয়েছে, যার উত্তর ছিল লক্ষ্মীপতি বালাজি, যিনি ২০০৮ এ সিএসকের হয়ে খেলে পাঞ্জাবের বিরুদ্ধে হ্যাটট্রিক করেছিলেন। এই প্রশ্নের জবাব দেওয়ার কারণে লক্ষ্মীপতি বালাজির নাম টুইটারে ট্রেন্ড হচ্ছিল। কিন্তু কেউ সেখানে তার অ্যাক্সিডেন্টের মিথ্যে খবর ছড়িয়ে দেয়। ফেক নিউজ ছড়ানোর পর মানুষ বালাজির আত্মার শান্তি কামনা করে কমেন্ট করতে শুরু করেন। এখন যখন এই ফেক নিউজের খোলসা হয়ে গেছে তো টুইটারে এই ফেক নিউজ ছড়ানো ইউজারের বিরুদ্ধে অ্যাকশন নেওয়ার দাবি উঠছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *