রবি শাস্ত্রী কোচ হতেই টিম ইন্ডিয়া থেকে এই দিগগজকে দিয়েছিলেন বাদ, এখন হলেন এই দলের কোচ

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন ফিল্ডিং কোচ ট্রেভর পেনিকে ওয়েস্টইন্ডিজ ক্রিকেট দল বড়ো দায়িত্ব দিয়েছে। ওয়েস্টইন্ডিজ ক্রিকেট বোর্ড আগামী ২ বছরের জন্য ট্রেভরকে নিজেদের জাতীয় দলে যুক্ত করেছে। ২ জানুয়ারি থেকে পেনি ওয়েস্টইন্ডিজ দলে যোগ দেবেন। জানিয়ে দিই যে ওয়েস্টইন্ডিজ আর আয়ারল্যান্ডের মধ্যে ৩টি ওয়ানডে আর ৩টি টি-২০ ম্যাচের সিরিজ খেলা হবে।

ফিল্ডিং কোচ হতেই ট্রেভিস প্রকাশ করলেন খুশি

রবি শাস্ত্রী কোচ হতেই টিম ইন্ডিয়া থেকে এই দিগগজকে দিয়েছিলেন বাদ, এখন হলেন এই দলের কোচ 1

সীমিত ওভারের ক্রিকেটে ট্রেভর পেনিকে ওয়েস্টইন্ডিজ ক্রিকেট দলের ফিল্ডিং কোচ নিযুক্ত করা হয়েছে। যা নিয়ে খুশি প্রকাশ করে পেনি বলেছেন,

“আমি কায়রন পোলার্ড আর ফিল সিমন্সের নেতৃত্বাধীন ক্রিকেটার আর স্টাফদের সঙ্গে কাজ করার সুযোগ পাওয়া উৎসাহিত। আমি গত কিছু বছরে এই দলের বেশকিছু সদস্যের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছি আর সিপিএলের সঙ্গে যুক্ত থাকার কারণে ক্যারিবিয়ান এলাকা আমার জন্য দেশের বাইরের দেশ এর মতোই”।

ট্রেভিসের কাছে রয়েছে কোচিংয়ের অভিজ্ঞতা

রবি শাস্ত্রী কোচ হতেই টিম ইন্ডিয়া থেকে এই দিগগজকে দিয়েছিলেন বাদ, এখন হলেন এই দলের কোচ 2

ওয়েস্টইন্ডিজের ফিল্ডিং কোচ নিযুক্ত হওয়া ট্রেভর পেনির ক্রিকেট কেরিয়ারে বারবিকশায়ারের জন্য ১৫৮টি প্রথম শ্রেণীর এবং ২৯১টি লিস্ট এ ম্যাচ খেলেছিলেন। কিন্তু পেনির কাছে কোচিংয়ের যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে। তিনি ভারত, শ্রীলঙ্কা, নেদারল্যান্ড আর আমেরিকার জাতীয় দলের সঙ্গে কাজ করেছেন। শুধু তাই নয় ভারতের ঘরোয়া লীগ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগেও পেনি কিংস ইলেভেন পাঞ্জাব, ডেকান চার্জার্স আর কলকাতা নাইট রাইডার্সের সহায়ক কোচও থেকেছেন।

রবি শাস্ত্রীর আসায় এই দিগগজকে দিয়েছিলেন বাদ

রবি শাস্ত্রী কোচ হতেই টিম ইন্ডিয়া থেকে এই দিগগজকে দিয়েছিলেন বাদ, এখন হলেন এই দলের কোচ 3

ট্রেভর পেনিকে বিশ্বকাপ জেতার পর ২০১১য় ভারতীয় ক্রিকেট দলের ফিল্ডিং কোচ নিযুক্ত করা হয়েছিল। তার কার্যকালের সময়তেই টিম ইন্ডিয়া ২০১৩য় চ্যাম্পিয়ন্স ট্রফি জেতে। এই দিগগজের সঙ্গে খারাপ ব্যবহার করে আগামী বছর ২০১৪তেই তাকে না জানিয়েই দল থেকে সরিয়ে দেওয়া হয়। আসলে এই ঘটনা যথেষ্ট নাটকীয় ছিল কারণ ২০১৪য় যখন রবি শাস্ত্রী টিম ইন্ডিয়ার ডাইরেক্টর নিযুক্ত হন তো তাকে না জানিয়েই ৩ মাসের ছুটিতে পাঠিয়ে দেওয়া হয়। এরপর পেনির আর টিম ইন্ডিয়ায় ফেরা হয়নি।

Leave a comment

Your email address will not be published.