বহু প্রতিক্ষিত ভারত – অস্ট্রেলিয়া পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম তিন ম্যাচে ভারত পাচ্ছে না তাদের নিয়মিত ওপেনার শেখর ধাওয়ান কে। অসুস্থ স্ত্রীকে সময় দিতে বিসিসিআই থেকে ছুটি নিয়েছেন এই ওপেনার। অসাধারন ভাল খেলছেন এই ভারতীয় ওপেনার। চ্যাম্পিয়ন্স ট্রফিতে হয়েছিলেন টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক। এরপর শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজেও ছিলেন সর্বোচ্চ রান সংগ্রাহক। এ বাম হাতি ওপেনার শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে সিরিজের মাঝ পথে ফিরে আসার আগে প্রথম দুই ম্যাচেও ছিলেন অসাধারন। প্রথম ম্যাচে খেলেছিলেন ১৩২ রানের অপরাজিত ইনিংস, দ্বিতীয় ম্যাচে খেলেছিলেন ৪৯ রানের ইনিংস। নিয়মিত ওপেনার শেখর ধাওয়ানের অনুপস্থিতিতে অন্য কাউকে দিয়ে ওপেনিং করার কথা ভাবছে টিম ম্যানেজমেন্ট। সহঅধিনায়ক রোহিত শর্মা ইঙ্গিত দিলেন তার সাথে অজিঙ্কা রাহানে ওপেনিং করতে পারেন। রোহিত শর্মার অনুপস্থিতিতে অজিঙ্কা রাহানে ওয়েস্ট উইন্ডিজের সাথে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের পাঁচ ম্যাচে ই ওপেনিং করে সংগ্রহ করেছিলেন টুর্নামেন্টের সর্বোচ্চ রান। কিন্তু শ্রীলঙ্কা সফরে রোহিত শর্মা দলে ফিরে এলে আবার নিজের যায়গা হারান অজিঙ্কা রাহানে। শেখর ধাওয়ান দেশে ফিরলে আবার সুযোগ পান ওপেনার হিসেবে। শেষ ম্যাচে ওপেনার হিসেবে করেছিলেন মাত্র পাঁচ রান। রবিবার হতে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজে রাহানের ওপেনিং করার বিষয় ইঙ্গিত করেছেন রোহিত শর্মা।

“আমরা অবশ্য ই শেখর ধাওয়ানের অভাব অনুভব করব। গত কয়েকটি সিরিজে আমাদের সফলতার পিছনে তার যথেষ্ট অবদান রয়েছে। চ্যাম্পিয়ন্স ট্রফি হতে আরম্ভ করে শ্রীলঙ্কা সফর, দলের জন্য সে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তার অভাব আমরা অনুভব করব কিন্তু তার জায়গায় খেলার আমাদের আরো খেলোয়ার রয়েছেন। অজিঙ্কা রাহানে তাদের মধ্যে অন্যতম যিনি ওয়েস্ট উইন্ডিজ সফরে অসাধারন খেলেছেন। আমাদের দলে অনেক ভাল খেলোয়ার রয়েছেন যারা যে কোন সময় কারো জায়গায় খেলতে পারে। ” বলেন রোহিত শর্মা।

এই তারকা আরো জানান যে ভারতীয় টিম ম্যানেজমেন্ট লোকেশ রাহুল কে চার নাম্বারে খেলাতে চাচ্ছে। লোকেশ রাহুল টেস্টে ওপেনিং করলেও শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডেতে তাকে চার নাম্বারে পাঠানো হলেও তিনি পুরোপুরিভাবে ব্যর্থ ছিলেন। তাকে আবারো অন্তত প্রথম কয়েকটি ম্যাচে সুযোগ দেওয়া হবে। ভারতের সহঅধিনায়ক জানান, “আমাদের কোচ ও অধিনায়ক প্রত্যেককে স্পষ্ট করে তাদের দায়িত্বের ব্যাপারে বলেছেন। শ্রীলঙ্কা সফরের আগে অধিনায়ক লোকেশ রাহুলকে বলেছেন তাকে চার নাম্বারে ব্যাটিং করাতে চান এবং রাহানে ওয়েস্ট উইন্ডিজ সফরে ওপেনিং করেছে। যখন এমন ভাল খেলোয়ার থাকে তখন কোচ এবং অধিনায়ক স্বস্তিতে থাকেন।” তিনি আরো বলেন, “আমি মনে করি যেখানে ই তারা ব্যাটিং করার সুযোগ পাবে সেখানে ই নিজেদের যোগ্যতার প্রমাণ দিবে। কারন আমরা দলের চাহিদা অনুযায়ী খেলি।”

  • SHARE
    A Cricket enthusiast who is pursuing his passion.

    আরও পড়ুন

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...