অস্ট্রেলিয়া সফরের আগে রবি শাস্ত্রী বিসিসিআইয়ের কাছে করলেন এই দাবি, যার উপর কোহলি রাখেন না ভরসা

ভারতীয় দল দক্ষিন আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে কোনও প্র্যাকটিস ম্যাচ খেলে নি। যে কারণে ভারতীয় দলকে দক্ষিণ আফ্রিকায় ২-১ এ হারের মুখে পড়তে হয়। এরপর ইংল্যান্ডেও ভারতীয় দল চারদিনের প্র্যাকটিস ম্যাচ তিনদিনে করে দিয়েছিল আর এখানেও ভারতীয় দলকে ৪-১ ফলাফলে হারতে হয়েছে। প্রাক্তণ তারকারাও এখন এই দুটি সফরে হারের কারণ প্র্যাকটিস ম্যাচ না খেলাই কারণ হিসেবে বলছেন।

এখন ভারতীয় দল যাবে অস্ট্রেলিয়া
অস্ট্রেলিয়া সফরের আগে রবি শাস্ত্রী বিসিসিআইয়ের কাছে করলেন এই দাবি, যার উপর কোহলি রাখেন না ভরসা 1
প্রসঙ্গত এখন ভারতীয় দলকে অস্ট্রেলিয়া সফরে যেতে হবে। যেখানে ভারত ২১ নভেম্বর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত তিন ম্যাচের টি২০ সিরিজ খেলবে। অন্যদিকে এরপর ভারতীয় দল ৬ ডিসেম্বর থেকে সেখানে টেস্ট সিরিজ খেলবে।

রবি শাস্ত্রী অস্ট্রেলিয়া সফরে প্র্যাকটিস ম্যাচের দাবি জানালেন
অস্ট্রেলিয়া সফরের আগে রবি শাস্ত্রী বিসিসিআইয়ের কাছে করলেন এই দাবি, যার উপর কোহলি রাখেন না ভরসা 2
ইএসপিএন ক্রিকইনফোর এক অ্যাঙ্কার যখন রবি শাস্ত্রীকে প্র্যাকটিস ম্যাচ খেলা নিয়ে প্রশ্ন করেন তো তিনি জানান, “আপনি দেখুন যে আমরা ইংল্যান্ডে প্রত্যেক ম্যাচের সঙ্গেই উন্নত হচ্ছিলাম। আপনি দ্বিতীয় টেস্ট ম্যাচ দেখুন, আর তার পর আমাদের প্রদর্শন দেখুন, আপনি পরিস্কার পার্থক্য বুঝতে পারবেন। এইজন্য অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ শুরু হুয়ার আগে আমরা যত বেশি সম্ভব প্র্যাকটিস ম্যাচ আয়োজিত করার জন্য বোর্ডের কাছে অনুরোধ করেছি, কিন্তু এটা মজাদার হবে যে এটার জন্য সেখানে জায়গা হবে কি না”।
রবি শাস্ত্রী আগে নিজের বয়ানে বলেন, “ টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে আমরা তিন বা চার দিবসীয় দুটি ম্যাচ খেলতে চাই, কিন্তু ওদের কাছে কি সময় আছে এটা বড় প্রশ্ন। উদাহরণের জন্য টেস্ট সিরিজের আগে আমাদের ওখানে টি২০ সিরিজ খেলতে হবে। টেস্ট ম্যাচ শুরু হওয়ার আগে ১০ দিনের ব্যবধান রয়েছে। এটা এমন কিছু ব্যাপার যা আগেই মঞ্জুরি দিয়ে দেওয়া হয়েছে, আর এটা এখন আমাদের নিয়ন্ত্রণে নেই”।

কোহলি প্র্যাকটিস ম্যাচে রাখান না বিশ্বাস
অস্ট্রেলিয়া সফরের আগে রবি শাস্ত্রী বিসিসিআইয়ের কাছে করলেন এই দাবি, যার উপর কোহলি রাখেন না ভরসা 3
যদিও অধিনায়ক বিরাট কোহলি মাইকেল হোল্ডিংকে দেওয়া এক ইন্টারভিউতে প্র্যাকটিস ম্যাচ নিয়ে বলেছিলেন, “ অনেক লোক প্র্যাকটিস ম্যাচ না খেলার কথা বলছে, কিন্তু আপনি ম্যাচে সেই বোলারদের বিরুদ্ধে খেলেন যারা কোয়ালিটি বোলার নয়। যদি আপনার প্র্যাকটিস ম্যাচে কোয়ালিটি বোলার না পাওয়া যায় তো এটার কোনও প্রয়োজনই নেই, আর আবারও এটার কোনও মতলবই থাকে না। আর এটা ফের তেমনই যেমনটা আপনি আপনার সময়কে কাজে লাগান নি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *