CSKvsRCB:STATS: প্রথম ম্যাচে হল মোট ১২টি রেকর্ড, এমনটা করা বিশ্বের প্রথম আর একমাত্র ব্যাটসন্যান হলেন সুরেশ রায়না

আরসিবি আর চেন্নাই সুপার কিংসের মধ্যে শনিবার আইপিএল ২০১৯ এর প্রথম ম্যাচ খেলা হয়েছে। এই প্রথম ম্যাচ চেন্নাই সুপার কিংসের দল নিজেদের দুর্দান্ত প্রদর্শনে ৭ উইকেটে জিতে নিয়েছে। এই ম্যাচে বেশ কিছু দুর্দান্ত রেকর্ডও হয়েছে। সেই রেকর্ডের ব্যাপারেই আজ আমরা এই বিশেষ প্রতিবেদনে জানাতে চলেছি।

আসুন দেখা যাক আজকের ম্যাচে হওয়া রেকর্ডসের দিকে:
CSKvsRCB:STATS: প্রথম ম্যাচে হল মোট ১২টি রেকর্ড, এমনটা করা বিশ্বের প্রথম আর একমাত্র ব্যাটসন্যান হলেন সুরেশ রায়না 1
১. চেন্নাই সুপার কিংসের আরসিবির বিরুদ্ধে এটি ১৬তম জয় ছিল। এর আগে দুই দলের মধ্যে মোট ২৩টি ম্যাচ খেলা হয়েছিল। যার মধ্যে ১৫টি ম্যাচ চেন্নাই সুপার কিংস জিতেছিল অন্যদিকে আরসিবির দল জেতে ৭টি ম্যাচ। দুই দলের মধ্যে একটি ম্যাচ ফলাফলহীন থেকেছে।

২. চিপক ক্রিকেট স্টেডিয়ামে চেন্নাইয়ের এটি আরসিবির বিরুদ্ধে সপ্তম জয় ছিল। এর আগে এই স্টেডিয়ামে দুই দলের মধ্যে মোট ৭টি ম্যাচ খেলা হয়েছিল। যেখানে ৬টি ম্যাচ জেতে চেন্নাই এবং একটি ম্যাচ জয় হাসিল করেছিল আরসিবি।

৩. হরভজন সিং আজ আইপিএলে এবি ডেভিলিয়র্সকে তৃতীয়বার আউট করেছেন। ক্রুণাল পাণ্ডিয়া আর পীযূষ চাওলা তাকে সবচেয়ে বেশি ৪বার করে আউট করেছেন।
CSKvsRCB:STATS: প্রথম ম্যাচে হল মোট ১২টি রেকর্ড, এমনটা করা বিশ্বের প্রথম আর একমাত্র ব্যাটসন্যান হলেন সুরেশ রায়না 2
৪. বিরাট কোহলি আজ মাত্র ৬ রানের স্কোরে আউট হন। এটা তার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে সবচেয়ে কম রানের স্কোর।

৫. বিরাত কোহলি চিপক ক্রিকেট স্টেডিয়ামেও ৬ রানের কম স্কোরে এর আগে কখনো আউট হননি।

৬. চেন্নাই সুপার কিংসের দল গত ৬টি ম্যাচ ধরে আরসিবির বিরুদ্ধে জয় হাসিল করছিল। আর তারা নিজেদের বিজয় রথ অব্যাহত রেখে এই সংখ্যাটা ৭ পৌঁছে দিয়েছে।
CSKvsRCB:STATS: প্রথম ম্যাচে হল মোট ১২টি রেকর্ড, এমনটা করা বিশ্বের প্রথম আর একমাত্র ব্যাটসন্যান হলেন সুরেশ রায়না 3
৭. চিপক ক্রিকেট স্টেডিয়ামেও চেন্নাই সুপার কিংস গত ৬টি ম্যাচ ধরে আরসিবির বিরুদ্ধে জয় হাসিল করেছিল। তারা এই স্টেডিয়ামেও আরসিবির বিরুদ্ধে নিজেদের জয়ের ধারা অব্যাহত রাখল আর এই স্কোরকে ৭ এ পৌঁছে দিয়েছে।

৮. শেন ওয়াটসন আজ টি-২০ ক্রিকেটের ইতিহাসে নিজের ৩০০তম ম্যাচ খেলেছেন। তিনি প্রথম অস্ট্রেলিয়ার খেলোয়ায়ড় হলেন যিনি ৩০০ টি-২০ ম্যাচ খেলার উপলব্ধী হাসিল করলেন।

৯. আরসিবির বিরুদ্ধে আজ হরভজন নিজের ২৩টি উইকেট পূর্ণ করলেন। জানিয়ে দিই যে আশিস নেহেরাও আরসিবির বিরুদ্ধে ২৩টি উইকেট হাসিল করেছিলেন।
CSKvsRCB:STATS: প্রথম ম্যাচে হল মোট ১২টি রেকর্ড, এমনটা করা বিশ্বের প্রথম আর একমাত্র ব্যাটসন্যান হলেন সুরেশ রায়না 4
১০. আরসিবির দল আজ মাত্র ৭০ রানে আউট হয়। এটা আরসিবির দ্বিতীয় সবচেয়ে কম স্কোর ছিল। এর আগে তারা আইপিএল ২০১৭য় কেকেআরের বিরুদ্ধে মাত্র ৪৯ রানে আউট হয়ে গিয়েছিল।

১১. চেন্নাইয়ের বিরুদ্ধে যে কোনো দলের এটি সবচেয়ে কম স্কোর। এর আগে কোনো দলই চেন্নাইয়ের বিরুদ্ধে মাত্র ৭০ রানে আউট হয়নি।

১২. সুরেশ রায়না আজ ১৫ রান করতেই নিজের আইপিএল কেরিয়ারের ৫০০০ রান পূর্ণ করে ফেলেছেন। তিনি এমনটা করা প্রথম খেলোয়াড় হলেন।

আরও পড়ুন

ম্যান অফ দ্যা ম্যাচ লেণ্ডল সিমন্স জানালেন নিজের ঝোড়ো ব্যাটিংয়ের রহস্য

ম্যান অফ দ্যা ম্যাচ লেণ্ডল সিমন্স জানালেন নিজের ঝোড়ো ব্যাটিংয়ের রহস্য
হায়দ্রাবাদে ভারতীয় দল ওয়েস্টইন্ডিজকে ৬ উইকেটে হারিয়েছিল। আজ এই দুই দলের মধ্যে তিরুবনন্তপুরমে দ্বিতীয় ম্যাচ খেলা হয়েছে,...

INDvsWI: কায়রন পোলার্ড জয়ের পর নিজেদের খেলোয়াড়দের করলেন আকুণ্ঠ প্রশংসা

হায়দ্রাবাদে ভারতীয় দল ওয়েস্টইন্ডিজকে ৬ উইকেটে হারিয়েছিল। আজ এই দুই দলের মধ্যে তিরুবনন্তপুরমে দ্বিতীয় ম্যাচ খেলা হয়েছে।...

INDvsWI: দ্বিতীয় টি-২০তে ভারতের হারের দায়ী অধিনায়ক বিরাট কোহলি একে করলেন

INDvsWI: দ্বিতীয় টি-২০তে ভারতের হারের দায়ী অধিনায়ক বিরাট কোহলি একে করলেন
তিরুবনন্তপুরমের গ্রীনফিল্ড ক্রিকেট স্টেডিয়ামে খেলা হওয়া দ্বিতীয় টি-২০ ম্যাচে ওয়েস্টইন্ডিজের দল ভারতকে ৮ উইকেটে হারিয়ে দিয়েছে। প্রথমে...

WIvsIND: ম্যাচে হলো ৯টি রেকর্ড, দলের হার সত্ত্বেও কোহলি গড়ে ফেললেন এই বিশ্বরেকর্ড

WIvsIND: ম্যাচে হলো ৯টি রেকর্ড, দলের হার সত্ত্বেও কোহলি গড়ে ফেললেন এই বিশ্বরেকর্ড
ওয়েস্টইন্ডিজ দল নিজেদের দুর্দান্ত প্রদর্শনের দমে তিরুবনন্তপুরম টি-২০ ম্যাচে ভারতকে ৮ উইকেটে হারিয়ে দিয়েছে আর সিরিজে ১-১...

INDvsWI: হারের পর ভারতীয় খেলোয়াড়দের নিয়ে জমিয়ে হল ঠাট্টা, সবচেয়ে বেশি এই খেলোয়াড়ের

INDvsWI: হারের পর ভারতীয় খেলোয়াড়দের নিয়ে জমিয়ে হল ঠাট্টা, সবচেয়ে বেশি এই খেলোয়াড়ের
ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচ তিরুবনন্তপুরমের গ্রীনফিল্ড ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে।...