ভারত বনাম অস্ট্রেলিয়া:স্ট্যাটস: ভারত আর অস্ট্রেলিয়া ম্যাচে হল মোট ১২টি রেকর্ড, এমনটা করা প্রথম খেলোয়াড় হলেন এমএস ধোনি
ADELAIDE, AUSTRALIA - JANUARY 15: Aaron Finch of Australia walks from the field after being dismissed during game two of the One Day International series between Australia and India at Adelaide Oval on January 15, 2019 in Adelaide, Australia. (Photo by Daniel Kalisz/Getty Images)

ভারতীয় দল আর অস্ট্রেলিয়ার দলের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দ্বিতীয় ওয়ানডে ম্যাচ ভারতীয় দল নিজেদের দুর্দান্ত প্রদর্শনে ৬ উইকেটে জিতে নিয়েছে সেই সঙ্গে তিন ম্যাচের সিরিজ শুরুয়াতি দুটি ম্যাচে রপর ১-১ সমান সমান হয়ে গিয়েছে। সিরিজের এই দ্বিতীয় ওয়ানডে ম্যাচে বেশ কিছু দুর্দান্ত রেকর্ড হয়েছে। আজ আমরা আমাদের এই বিশেষ প্রতিবেদনে এই ম্যাচে তৈরি হওয়া দুর্দান্ত কিছু রেকর্ডের ব্যাপারে জানাব।

আসুন দেখে নেওয়া যাক আজকের ম্যাচে তৈরি হওয়া পরিসংখ্যানের দিকে

ADELAIDE, AUSTRALIA – JANUARY 15: Mohammed Siraj of India bowls during game two of the One Day International series between Australia and India at Adelaide Oval on January 15, 2019 in Adelaide, Australia. (Photo by Daniel Kalisz/Getty Images)

১. মহম্মদ সিরাজ আজ ভারতীয় দলের হয়ে নিজের ডেবিয় করেন। তিনি ভারতের হয়ে ওয়ানডেতে ডেবিউ করা ২২৫তম খেলোয়াড় হয়েছেন।

২. মহম্মদ সিরাজ আজ নিজের ১০ ওভারে ৭৬ রান খরচা করেছেন। তিনি নিজের ডেবিউ ম্যাচে সবচেয়ে বেশি রান খরচ করা দ্বিতীয় খেলোয়াড় হয়ে গিয়েছেন। তার চেয়ে বেশি রান খরচা ইংল্যাণ্ডের বিরুদ্ধে ১৯৭৫ সালে কারসেন ঘাউড়ি করেছিলেন।

৩. শন মার্শ আজ ১২৩ বলে ১৩১ রানের দুর্দান্ত সেঞ্চুরিকরেছেন। এটি তার ওয়ানডে কেরিয়ারের সপ্তম সেঞ্চুরি।

৪. শন মার্শ নিজের গত ৮টি ইনিংসে চতুর্থ ওয়ানডে সেঞ্চুরি করেছেন।

ADELAIDE, AUSTRALIA – JANUARY 15: Shaun Marsh of Australia raises his bat after reaching his half century during game two of the One Day International series between Australia and India at Adelaide Oval on January 15, 2019 in Adelaide, Australia. (Photo by Daniel Kalisz/Getty Images)

৫. অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রোহিত শর্মা ৮৯টা ছক্কা মেরেছেন। কোনো একটি দলের বিরুদ্ধে সবচেয়ে বেশি ছক্কা মারায় রোহিত শর্মা ক্রিস গেইলকে পেছনে ফেলে দিয়েছেন। গেইল ইংল্যাণ্ডের বিরুদ্ধে ৮৮টি ছক্কা মেরেছিলেন।

৬. ধোনি আজ পিটার হ্যাণ্ডসকম্বকে স্ট্যাম্পিং আউট করেছেন। এটা ধোনির অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৬তম স্ট্যাম্পিং ছিল। তিনি সবচেয়ে বেশি শ্রীলঙ্কার বিরুদ্ধে ২৪টি স্ট্যাম্পিং করেছিলেন।

ADELAIDE, AUSTRALIA – JANUARY 15: Mohammed Shami of India celebrates with his team mates after taking the wicket of Alex Carey of Australia during game two of the One Day International series between Australia and India at Adelaide Oval on January 15, 2019 in Adelaide, Australia. (Photo by Daniel Kalisz/Getty Images)

৭. ধোনি পিটার হ্যান্ডসকম্বকে জাদেজার বোলিংয়ে স্ট্যাম্পিং করেছিলেন। জাদেজার বলে এটি তার ১৮তম স্ট্যাম্পিং। ধোনি সবচেয়ে বেশি ১৯টি স্ট্যাম্পিং হরভজনের বলে করেছিলেন।

৮. ভারতীয় দলের অধিনায়ক বিরাত কোহলি আজ নিজের কেরিয়ারের ৩৯তম সেঞ্চুরি করেছেন। তার চেয়ে বেশি ৪৯টি সেঞ্চুরি খালি শচীন তেন্ডুলকরের নামে রয়েছে।

৯. প্রথমে ফিল্ডিং করে টেস্ট আর ওয়ানডে মিলিয়ে বিরাট কোহলি মোত ৩৯টি সেঞ্চুরি করেছেন। শচীন তেন্ডুলকরও প্রথমে ফিল্ডিং করে আন্তর্জাতিক ক্রিকেটে ৩৯টি সেনগচুরি করেছিলেন।

১০. ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি নিজের শেষ ১৯টি ইনিংসে ৯টি সেঞ্চুরি করেছেন।

১১. দেশের বাইরে বিরাট কোহলির এটি ২২তম সেঞ্চুরি। দেশের বাইরে তার চেয়ে বেশি সেঞ্চুরি শচীন তেন্ডুলকর করেছেন। শচীন মোট ২৯টি সেঞ্চুরি ভারতের বাইরে করেছেন

১২. এমএস ধোনি আজ নিজের ওয়ানডে আন্তর্জাতিক কেরিয়ারের ৬৮তম হাফসেঞ্চুরি করেছেন।

ADELAIDE, AUSTRALIA – JANUARY 15: Virat Kohli of India bats during game two of the One Day International series between Australia and India at Adelaide Oval on January 15, 2019 in Adelaide, Australia. (Photo by Daniel Kalisz/Getty Images)

আরও পড়ুন

KKRvsRR: কেমন হবে প্লেয়িং ইলেভেন, জেনে নিন ডুই অর ডাই ম্যাচ কার পাল্লা ভারি

KKRvsRR: কেমন হবে প্লেয়িং ইলেভেন, জেনে নিন ডুই অর ডাই ম্যাচ কার পাল্লা ভারি
২৫ এপ্রিল বৃহস্পতিবার আইপিএল ২০১৯ এর ৪৩তম লীগ ম্যাচে কলকাতার ইডেন গার্ডেন্সে মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স...

RCBvsKXIP: জয়ের পর বিরাট কোহলি বললে এই খেলোয়াড় তাদের দলকে দেন ভারসাম্য

RCBvsKXIP: জয়ের পর বিরাট কোহলি বললে এই খেলোয়াড় তাদের দলকে দেন ভারসাম্য
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু আইপিএলে লাগাতার তৃতীয় জয় হাসিল করে ফেলেছে। এই দল টুর্নামেন্টের ৪২তম ম্যাচে কিংস ইলেভেন...

RCBvsKKIP: রবিচন্দ্রন অশ্বিন বললেন নিজের দলের লাগাতার তিন হারের আসল কারণ

আরসিবির দল আইপিএল ২০১৯ এর ৪২তম ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাব দলকে ১৭ রানের ব্যবধানে হারিয়ে দিয়েছে। এই...

STATS: ম্যাচে হল ৯টি রেকর্ডস, ডেভিলিয়র্স-রাহুল গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড

আরসিবির দল আইপিএল ২০১৯ এর ৪২তম ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাব দলকে ১৭ রানের ব্যবধানে হারিয়ে দিয়েছে। এই...

WATCH: ওয়াটসনের ছেলে বাবাকে ছেড়ে এই ভারতীয় খেলোয়াড়কে বলল পছন্দের খেলোয়াড়

WATCH: ওয়াটসনের ছেলে বাবাকে ছেড়ে এই ভারতীয় খেলোয়াড়কে বলল পছন্দের খেলোয়াড়
চেন্নাই সুপার কিংসের জন্য এই আইপিএল এখনো পর্যন্ত ভীষণই ভাল গিয়েছে। চেন্নাইয়ের দল এখনো পর্যন্ত ১১টি ম্যাচ...