Indian cricket captain Rohit Sharma and Shikhar Dhawan during the 5th cricket match of Asia Cup 2018 between India and Pakistan at Dubai International cricket stadium,Dubai, United Arab Emirates. 09-19-2018 (Photo by Tharaka Basnayaka/NurPhoto via Getty Images)

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের চতুর্থ ওয়ানডে ম্যাচ অস্ট্রেলিয়ার দল ৪ উইকেটে জিতে নিয়েছে। এই ম্যাচে দুই দলের খেলোয়াড়রা বেশ কিছু দুর্দান্ত আর মজাদার রেকর্ড গড়েছেন। আজ আমরা আমাদের এই বিশেষ প্রতিবেদনে আপনাদের দুই দলের খেলোয়াড়দের দ্বারা গড়া পরিসংখ্যানের ব্যাপারেই জানাব।

আসুন দৃষ্টি দেওয়া যাক আজকের ম্যাচে হওয়া পরিসংখ্যানের দিকে:

RANCHI, INDIA – MARCH 08: Kuldeep Yadav of India celebrates taking the wicket of Aaron Finch of Australia during game three of the One Day International series between India and Australia at JSCA International Stadium Complex on March 08, 2019 in Ranchi, India. (Photo by Robert Cianflone/Getty Images)

১. ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়া আজ ৭৬তম জয় হাসিল করেছে। এর আগে দুই দলের মধ্যে এখনো পর্যন্ত মোট ১৩৩টি ম্যাচ খেলা হয়েছিল। যার মধ্যে থেকে ভারত ৪৯টি ম্যাচ জিতেছে আর অস্ট্রেলিয়া দল মোট ৭৫টি ম্যাচ জিতেছে। ১০টি ম্যাচ ফলাফলহীন থাকে।

২. ৩৫০র বেশি লক্ষ্য হওয়া সত্ত্বেও ভারতীয় দলের এই হার তাদের এত রান করার পরেও প্রথম হার।

৩. ভারত আজ ২৭তম বার ৩৫০ রানের বেশি লক্ষ্য হাসিল করেছে। দক্ষিণ আফ্রিকা আর ভারত সবচেয়ে বেশিবার সংযুক্তভাবে ২৭বার ৩৫০র বেশি লক্ষ্য হাসিল করেছে।

৪. শিখর ধবন আজ ১৪৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। এটা তার ওয়ানডে ক্রিকেট কেরিয়ারের ১৬তম সেঞ্চুরি।

৫. ২০১২-১৩ থেকে প্রথমবার ভারত নিজেদের মাটিতে লাগাতার দুটি ওয়ানডে ম্যাচ হারল। ২০১২-১৩য় ভারত, পাকিস্থানের কাছে লাগাতার দুটি ম্যাচ হেরেছিল।

৬. ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা ভারতের মাটিতে নিজের ৩০০০ রান পূর্ণ করে ফেলেছেন। ভারতীয় দলের এই ওপেনার মাত্র ৫৭টি ইনিংসে ৩০০০ রান পূর্ণ করেন। তিনি বিরাট কোহলির ৬৩ ইনিংসকে পেছনে ফেলে দেন। অন্যদিকে তিনি আমলার ৫৭টি ইনিংসকে ছুঁয়ে ফেলেছেন।

৭. শিখর আজ নিজের লিস্ট এ ওয়ানডে কেরিয়ারের ১০০০০ রানও পূর্ণ করে ফেলেছেন। তিনি আজ ১১২ রান করতেই নিজের লিস্ট এ কেরিয়ারের দশ হাজার রান পূর্ণ করে নেন।

RANCHI, INDIA – MARCH 08: Pat Cummins of Australia takes the wicket of Rohit Sharma of India during game three of the One Day International series between India and Australia at JSCA International Stadium Complex on March 08, 2019 in Ranchi, India. (Photo by Robert Cianflone/Getty Images)

৮. প্যাট কমিন্স আজ নিজের কোটার ১০ ওভারে ৭০ রান দিয়ে ৫ উইকেট হাসিল করেন। এটা তার ওয়ানডে কেরিয়ারের সর্বশ্রেষ্ঠ বোলিং গড়।

৯. জসপ্রীত বুমরাজ আজ নিজের আন্তর্জাতিক কেরিয়ারের প্রথম ছক্কা মারেন।

১০. শিখর ধবন আজ সেঞ্চুরি করার ব্যাপারে বীরেন্দ্র সেহবাগকে পেছনে ফেলে দেন। সেহবাগ যেখানে ১৫টি সেঞ্চুরি করেছিলেন, ধবন সেখানে তার থেকে এগিয়ে গিয়ে ১৬টি সেঞ্চুরি করে ফেলেছেন।

১১. ভারতের হয়ে খেলে ওয়ানডেতে সবচেয়ে বেশি ছক্কা মারার ব্যাপারে রোহিত শর্মা প্রথম স্থানে উঠে এলেন। তিনি ধোনির ২১৭টি ছক্কাকে পেছনে ফেলে দিলেন।

HYDERABAD, INDIA – MARCH 02: Rohit Sharma of India bats during game one of the One Day International series between India and Australia at Rajiv Gandhi International Cricket Stadium on March 02, 2019 in Hyderabad, India. (Photo by Robert Cianflone/Getty Images)

আরও পড়ুন

RRvsDC: ম্যাচে হল ১০টি রেকর্ডস, রাহানে আর পন্থ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড

দিল্লি ক্যাপিটালসের দল আইপিএল ২০১৯ এর ৪০তম রজস্থান রয়্যালস দলকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। এই ম্যাচ চলাকালীন...

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা
আইপিএলে আজ খেলা হওয়া আইপিএলের ৪০তম লীগ ম্যাচে এক রোমাঞ্চকর ম্যাচ দেখতে পাওয়া গেল। দিল্লি ক্যাপিটালস আজ...

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে
দিল্লি ক্যাপিটালস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএলের ৪০তম লীগ ম্যাচ জয়পুরের সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে।...

WATCH: রিয়ান পরাগ শ্রেয়সের উইকেট নেওয়ার পর করলেন অসমের পারম্পারিক নাচ

দিল্লি ক্যাপিটালিস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএল ২০১৯ এর ৪০তম লীগ ম্যাচ সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা...

ব্যাঙ্গালুরুর বিরুদ্ধে ধোনির “রজনীকান্ত” হওয়ার মূল্য কিভাবে দলকে চোকাতে হল জেনে নিন

আইপিএলে চেন্নাই সুপার কিংস আর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মধ্যে হওয়া রোমাঞ্চকর ম্যাচে ব্যাঙ্গালুরু বাজি মেরে নিয়েছে। প্রথমে...